Realme 10000mAh Power Bank ও Realme 6i দুর্দান্ত ফিচারের সাথে আজ ভারতে আসছে

Avatar

Published on:

চীনা স্মার্টফোন কোম্পানি রিয়েলমি আজ ভারতে তাদের বেশ কয়েকটি প্রোডাক্ট লঞ্চ করতে চলেছে। আগের পোস্টেই আমরা জানিয়েছিলাম যে, কোম্পানি আজ সি সিরিজের Realme C11 ভারতে লঞ্চ করবে। এর সাথে কোম্পানি Realme 6i ও Realme 10000mAh PoweBank ও আজ ভারতে আনবে। রিয়েলমি ৬আই ফোনটি ইতিমধ্যেই মায়ানমারে লঞ্চ হয়েছে, আবার চীনে লঞ্চ হয়েছে রিয়েলমি পাওয়ার ব্যাংক। দুপুর ১ টার সময় রিয়েলমি একটি অনলাইন লঞ্চ ইভেন্টের মাধ্যমে এই প্রোডাক্টগুলি ভারতে আনবে। কোম্পানির ইউটিউব চ্যানেল ও সোশ্যাল মিডিয়া পেজ থেকে এই ইভেন্ট দেখা যাবে।

Realme 10000mAh Power Bank:

রিয়েলমির এই পাওয়ার ব্যাংকে ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। এই পাওয়ার ব্যাংকের ব্যাটারি ক্যাপাসিটি হবে ১০,০০০ এমএএইচ। এতে কোম্পানি Dart Charging টেকনোলজি ব্যবহার করবে। কোম্পানি জানিয়েছে এই পাওয়ার ব্যাংক সেইসমস্ত ডিভাইসেও ব্যবহার করা যাবে যেখানে ১০ ওয়াট, ১৫ ওয়াট, ১৮ ওয়াট, ২০ ওয়াট চার্জিং টেকনোলজি সাপোর্ট করে। এই পাওয়ার ব্যাংকের সামনে টেক্সচার ফিনিশ দেওয়া হয়েছে। এই পাওয়ার ব্যাংকে LED লাইট দেওয়া হয়েছে, যেটি চার্জিং লেভেল জানাবে।

Realme এর ১০,০০০ এমএএইচ এর এই পাওয়ার ব্যাংক ফুল চার্জ হতে ২ ঘন্টা সময় নেয়। এতে ইউএসবি টাইপ সি ও টাইপ এ পোর্ট পাবেন। চীনে এই পাওয়ার ব্যাংকের দাম ছিল প্রায় ২,১০০ টাকা। এখন দেখার ভারতে এই পাওয়ার ব্যাংক কত দামে আসে।

Realme 6i:

মায়ানমারে রিয়েলমি ৬ আই দুটি স্টোরেজ ভ্যারিয়েন্টে লঞ্চ হয়েছিল। যার ৩ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজের দাম প্রায় ১৩,০০০ টাকা। আবার ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজের দাম প্রায় ১৬,০০০ টাকা।

রিয়েলমি ৬ আই ফোনে ৬.৫ ইঞ্চি এইচডি প্লাস মিনিড্রপ ডিসপ্লে দেওয়া হয়েছে। যার আসপেক্ট রেশিও ২০:৯। ডুয়েল সিমের এই ফোনে অপারেটিং সিস্টেম হিসাবে আছে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক Realme UI । আবার প্রসেসর হিসাবে এতে অক্টা কোর হেলিও জি ৮০ ব্যবহার করা হয়েছে। মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। ফোনের পিছনে আছে ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার। আবার এই ফোনে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টের সাথে ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে।

ফটোগ্রাফির জন্য রিয়েলমি ৬ আই ফোনে আছে কোয়াড রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রথম সেন্সর হলো এফ/১.৮ অ্যাপারচারের সাথে ৪৮ মেগাপিক্সেল। আবার দ্বিতীয় সেন্সর হল ৮ মেগাপিক্সেল, যার অ্যাপারচার এফ/২.৩। তৃতীয় ও চতুর্থ ক্যামেরা হিসাবে আছে ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সর। আবার ফোনে ১৬ মেগাপিক্সেল সেলফি ক্যামেরা রয়েছে। কানেক্টিভিটির জন্য এই ফোনে পাবেন ইউএসবি সি পোর্ট, ব্লুটুথ, ওয়াইফাই, 4G VoLTE, জিপিএস ও ৩.৫ মিমি হেডফোন জ্যাক।

সঙ্গে থাকুন ➥