তোলা যাবে চোখ ধাঁধানো ছবি, Realme 8 Pro আসছে ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার সাথে

Avatar

Published on:

স্মার্টফোন ব্র্যান্ড Realme আজ ক্যামেরা ইনোভেশন ইভেন্টে (Camera Innovation Event) স্যামসাংয়ের ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর (108-megapixel Samsung HM2) কে তাদের ফোনের ব্যবহারের কথা জানালো। আসন্ন রিয়েলমি ৮ সিরিজে এই ক্যামেরা থাকবে। আমাদের বিশ্বাস এই সিরিজের Realme 8 Pro ফোনের প্রাইমারি রিয়ার ক্যামেরা হিসাবে এই সেন্সরকে দেখা যাবে। এছাড়াও চীনা সংস্থাটি জানিয়েছে, রিয়েলমি ৮ বিশ্বের প্রথম টিল্ট শিফট টাইম ল্যাপস ভিডিও, স্টারি টাইম ল্যাপস ভিডিও এবং নতুন পোর্ট্রেট ফিল্টার সহ আসবে।

প্রসঙ্গত Samsung ISOCELL HM2 108MP ক্যামেরা সেন্সর গতবছর সেপ্টেম্বরে লঞ্চ হয়েছিল। ইতিমধ্যেই আমরা Xiaomi এর Mi 10i ফোনে এই ক্যামেরা সেন্সর কে দেখেছি। এবার চির প্রতিদ্বন্দ্বী রিয়েলমিও তাদের Realme 8 Pro ফোনে এই ক্যামেরা সেন্সর ব্যবহার করবে। সংস্থার তরফে জানানো হয়েছে, এই ক্যামেরা সেন্সর অন্ধকার বা আলো, উভয় অবস্থায় উজ্জ্বল এবং তথ্যবহুল ছবি ক্যাপচার করতে সাহায্য করবে।

রিয়েলমি ইন্ডিয়ার সিইও, মাধব শেঠ আরও জানিয়েছেন, রিয়েলমি ৮ প্রো ফোনে ইন সেন্সর জুম টেকনোলজি থাকবে। যা ইউজারকে দূরের অবজেক্টকে কাছে এনে ক্যাপচার তো করতে দেবেই, পাশাপাশি এই টেকনোলজি জুম করে তোলা কোনো ১০৮ মেগাপিক্সেল ছবিকে ১২ মেগাপিক্সেল সাইজে ৮টি ভাগে ভাগ করে একত্রিত করবে। যারফলে ছবিগুলি আরও স্বচ্ছ হবে।

প্রসঙ্গত কয়েকদিনে আগে অভিনেতা সালমান খানকে Realme 8 Pro হাতে দেখা গিয়েছিল। ভাইরাল হওয়া সেই ছবি অনুযায়ী, এই ফোনের পিছনে বর্গাকার ক্যামেরা সেটআপ থাকবে। এই মডিউলের মধ্যে চারটি ক্যামেরা সেন্সর থাকতে পারে। যার প্রাইমারি সেন্সর হবে ১০৮ মেগাপিক্সেল। এছাড়াও ক্যামেরা মডিউলের নীচের দিকে থাকবে এলইডি ফ্ল্যাশ। শুধু তাই নয়, এই ফোনের পিছনে Dare to Leap ব্র্যান্ডিংও দেখা যাবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥