Realme 9 Pro এবং Realme 9 Pro+ লঞ্চ হচ্ছে 16 ফেব্রুয়ারি, প্রসেসর, ক্যামেরা সহ নানা তথ্য প্রকাশ

Avatar

Published on:

Realme 9 Pro সিরিজের আত্মপ্রকাশ প্রত্যক্ষ করতে আর মাত্র ক’দিনের অপেক্ষা৷ এই সিরিজের Realme 9 Pro এবং Realme 9 Pro+ ফোনদ্বয় গত কয়েক মাস ধরেই চর্চায় রয়েছে। শোনা যাচ্ছে স্মার্টফোনগুলি আগামী কয়েক সপ্তাহের মধ্যেই ভারতের বাজারে পা রাখতে পারে৷ তার আগেই অবশ্য ইন্দোনেশিয়ায় রিয়েলমি অফিসিয়াল ওয়েবসাইটে Realme 9 Pro লাইনআপের মাইক্রোসাইট লাইভ হয়েছে। সেখানে নিশ্চিত করা হয়েছে যে, Realme 9 Pro এবং Realme 9 Pro+ আগামী ১৬ ফেব্রুয়ারি ইন্দোনেশিয়ার বাজারে লঞ্চ করা হবে। আবার ওই মাইক্রোসাইট থেকে আসন্ন ফোনগুলির স্পেসিফিকেশনগুলিও উঠে এসেছে৷

রিয়েলমি ৯ প্রো প্লাস স্পেসিফিকেশনস (Realme 9 Pro+ Specifications)

রিয়েলমি ৯ প্রো প্লাস ফোনে থাকবে সুপার AMOLED ডিসপ্লে যা ৯০ হার্টজ রিফ্রেশ রেট অফার করবে। নিরাপত্তার জন্য এই ফোনে অত্যাধুনিক ইন-স্ক্রিন ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার থাকবে যা হার্ট রেট ট্র্যাক করার কাজেও ব্যবহার করা যাবে। Realme 9 Pro+ মডেলে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ চিপসেট ব্যবহার করা হবে, যা ভেপার চেম্বার লিকুইড কুলিং এর সাথে সংযুক্ত থাকবে৷

যদিও মাইক্রোসাইটে ডিভাইসটির ব্যাটারির আকার উল্লেখ করা হয়নি, ল্যান্ডিং পেজটি প্রকাশ করে যে, Realme 9 Pro+ ফোনে ৬০ ওয়াট সুপার ডার্ট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে।

ফটোগ্রাফির জন্য, Realme 9 Pro+ ফোনে অপটিক্যাল ইমেজ স্টাবিলিজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৭৬৬ ট্রিপল ক্যামেরা ইউনিট থাকবে। এটি (NFC) কানেক্টিভিটি সাপোর্ট করবে এবং সর্বোপরি Realme 9 Pro সিরিজের এই টপ-এন্ড মডেলটি কালার-শিফটিং ডিজাইন সহ বাজারে পা রাখবে।

রিয়েলমি ৯ প্রো স্পেসিফিকেশনস (Realme 9 Pro Specifications)

রিয়েলমি ৯ প্রো ফোনে থাকবে ১২০ হার্টজ রিফ্রেশ রেট যুক্ত ডিসপ্লে। মনে করা হচ্ছে সংস্থা ডিভাইসটিতে এলসিডি (LCD) প্যানেল ব্যবহার করতে পারে। এই ফোনে দেওয়া হবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসর।

ফটোগ্রাফির জন্য, ডিভাইসটির ব্যাক প্যানেলে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর সহ ট্রিপল ক্যামেরা ইউনিট দেওয়া হবে। পাওয়ার ব্যাকআপের জন্য Realme 9 Pro ফোনে ৩৩ হোয়াট ডার্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে। Pro+ মডেলের মতো, বেস মডেলটিও এনএফসি (NFC) সাপোর্ট এবং কালার-শিফটিং ডিজাইনের সাথে আসবে। সম্ভবত, এই ডিভাইসে একটি সাইড-মাউন্টেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার দেওয়া হবে।

উল্লেখ্য, আগের বিভিন্ন রিপোর্ট অনুযায়ী ফোনগুলির সামনে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা এবং রিয়ার প্যানেলে ৮ মেগাপিক্সেলের এবং ২ মেগাপিক্সেলের সেকেন্ডারি ক্যামেরা উপস্থিত থাকবে। এই লাইনআপের ডিভাইসগুলি অ্যান্ড্রয়েড ১২ নির্ভর রিয়েলমি ইউআই ৩.০ (Realme UI 3.0) ইউজার ইন্টারফেসে রান করবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥