১৬ই ফেব্রুয়ারি ভারতে লঞ্চ হবে Realme 9 Pro স্মার্টফোন সিরিজ, দাম ও ফিচারের কথা বলে নিশ্চিত করল কোম্পানি

Avatar

Published on:

দীর্ঘ সময় ধরে গুঞ্জন চলার পর, অবশেষে আজ বৃহস্পতিবার ভারতীয় বাজারে Realme 9 Pro সিরিজের লঞ্চের তারিখ নিশ্চিত করল জনপ্রিয় চীনা স্মার্টফোন ব্র্যান্ড Realme (রিয়েলমি)। সংস্থার ঘোষণা অনুযায়ী, আগামী ১৬ই ফেব্রুয়ারি Realme 9 Pro (রিয়েলমি ৯ প্রো) এবং Realme 9 Pro+ (রিয়েলমি ৯ প্রো+) ফোনদুটি মুক্তি পাবে। Realme ফোনগুলি গত কয়েক মাস ধরে গুজব মিলের একটি অংশ হয়েছে। এদিকে লঞ্চের তারিখের ঘোষণা ছাড়াও, সংস্থার ভাইস প্রেসিডেন্ট মাধব শেঠ একটি আস্ক-মি-এনিথিং (AMA) সেশন চালিয়েছেন যেখানে তিনি এই ফোনগুলির সম্ভাব্য দামের ইঙ্গিত দিয়েছেন। আসুন এখন Realme 9 Pro সিরিজের লঞ্চ ইভেন্ট সম্পর্কে বিশদ জেনে নিই এবং দেখে নিই এর ফিচার বা দাম সম্বন্ধিত তথ্য।

Realme 9 Pro সিরিজের লঞ্চের দিনক্ষণ

আসন্ন রিয়েলমি ৯ প্রো এবং রিয়েলমি ৯ প্রো+ ফোনদুটির লঞ্চের জন্য সংস্থাটি মিডিয়াকে আমন্ত্রণ পাঠিয়েছে। সংস্থার টিজার অনুযায়ী, আগামী ১৬ই ফেব্রুয়ারি দুপুর ১:৩০টায় লঞ্চ ইভেন্টটি অনুষ্ঠিত হবে।

Realme 9 Pro সিরিজের মূল্য ভারতে

রিয়েলমি ইন্ডিয়ার ভাইস প্রেসিডেন্ট মাধব শেঠ বুধবার ইউটিউবে ‘AskMadhav’ নামে একটি AMA সেশনের আয়োজন করেছিলেন, যেখানে তিনি ইঙ্গিত দিয়েছেন যে ভারতে রিয়েলমি ৯ প্রো সিরিজের দাম ১৫,০০০ টাকার ওপরে হবে। তবে ডিভাইসগুলি মিড রেঞ্জ সেগমেন্টে আসবে এবং প্রিমিয়াম অভিজ্ঞতা দেবে।

Realme 9 Pro সিরিজের স্পেসিফিকেশন

রিয়েলমি ইন্ডিয়ার ডেডিকেটেড ওয়েব পেজ অনুযায়ী, রিয়েলমি ৯ প্রো এবং রিয়েলমি ৯ প্রো+ ফোনে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ এবং লাইট শিফট ডিজাইন থাকবে যা সূর্যের আলোতে রঙ পরিবর্তন করবে। ওয়েবপৃষ্ঠাটি আরও দেখায় যে সিরিজের ‘প্রো প্লাস’ মডেলে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন (OIS) সহ ৫০ মেগাপিক্সেল Sony IMX766 প্রাইমারি সেন্সর এবং অক্টা-কোর MediaTek Dimensity 920 প্রসেসর থাকবে। এছাড়াও এই ফোনে ৬০ ওয়াট SuperDart চার্জ ফাস্ট চার্জিং, সুপার AMOLED ডিসপ্লে, আন্ডার-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর এবং NFC সমর্থন দেখা যেতে পারে।

বিপরীতে, স্ট্যান্ডার্ড রিয়েলমি ৯ প্রো-তে ৬৪ মেগাপিক্সেল নাইটস্কেপ প্রাইমারি ক্যামেরা, Qualcomm Snapdragon 695 প্রসেসর এবং ১২০ হার্টজ রিফ্রেশ রেটযুক্ত ডিসপ্লে থাকবে বলে উল্লেখ করা হয়েছে। এছাড়া ফোনটিতে ৩৩ ওয়াট ডার্ট চার্জ ফাস্ট চার্জিং এবং NFC সাপোর্টসহ একটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি রয়েছে বলেও টিজ করা হয়েছে। বলে রাখি, Realme 9 Pro মডেলও একই নাইট শিফট ডিজাইন থাকবে যা Realme 9 Pro+ এ উপলব্ধ।

সঙ্গে থাকুন ➥