Realme 9 সিরিজের প্রথম 108 মেগাপিক্সেল ক্যামেরা ফোন আসছে এপ্রিলে

Avatar

Published on:

গত ১০ই মার্চ ভারতের বাজারে আত্মপ্রকাশ করেছিল Realme 9 5G SE এবং Realme 9 5G। আর, এখন টেকপাড়ায় গুঞ্জন শোনা যাচ্ছে যে, Realme বর্তমানে Realme 9 সিরিজের তৃতীয় স্মার্টফোনের উপর কাজ করছে, যা এপ্রিল মাসে ভারতের বাজারে পা রাখবে। সদ্য প্রকাশিত একটি রিপোর্টে আরো দাবি করা হয়েছে যে, পূর্বসূরিদের ন্যায় ৪৮ মেগাপিক্সেল ক্যামেরা সেটআপ নয়, বরং ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা সেটআপের সাথে আসতে পারে সিরিজ অধীনস্ত এই আপকামিং স্মার্টফোনটি। প্রসঙ্গত, মনে করিয়ে দিই, Realme 8 Pro ছিল সংস্থার প্রথম স্মার্টফোন যাতে ১০৮ মেগাপিক্সেল সেন্সর ব্যবহার করা হয়েছিল। আর সাম্প্রতিক রিপোর্ট যদি সত্যি হয়, তবে আপকামিং ফোনটি Realme 9 সিরিজ অন্তর্গত প্রথম ১০৮ মেগাপিক্সেল সেন্সর সমন্বিত মডেল হবে।

১০৮ মেগাপিক্সেল ক্যামেরা সেটআপ সহ আসছে Realme 9 সিরিজের নয়া স্মার্টফোন

91Mobiles -এর একটি প্রতিবেদন অনুসারে, রিয়েলমি ৯ সিরিজের যে তৃতীয় হ্যান্ডসেট নিয়ে কাজ করছে সংস্থাটি, সেটির নাম আপাতত অজানা। যদিও, রিয়েলমির তরফ থেকেও নতুন ফোনের লঞ্চ নিয়ে কোনো প্রকারের ঘোষণা করা হয়নি। এদিকে স্মার্টফোন নির্মাতা সংস্থাটি এই মাসের শুরুতেই ভারতে Realme 9 5G এবং সংস্থা প্রথম SE ওরফে ‘Speed ​​Edition’ ফোন Realme 9 5G SE যেহেতু লঞ্চ করেছিল, সেহেতু মাত্র এক মাসের ব্যবধানে সম-লাইনআপের অধীনে তৃতীয় ফোন আনার খবর কতটা সত্যি তা এখনো বোঝা যাচ্ছে না।

যাইহোক, রিপোর্টে উল্লেখিত তথ্য অনুসারে, রিয়েলমি ৯ সিরিজের নামহীন তৃতীয় স্মার্টফোনের ক্যামেরা পারফরম্যান্সের উপর বিশেষ ফোকাস করা হবে এবং রিয়ার প্যানেলে অবস্থিত ক্যামেরা মডিউলে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর থাকবে। এছাড়া ৯তম প্রজন্মের রিয়েলমি স্মার্টফোন সিরিজের তৃতীয় হ্যান্ডসেট সম্পর্কিত আর কোনো তথ্য পাওয়া যায়নি। তবে মনে করা হচ্ছে, আগামী সপ্তাহগুলিতে ধারাবাহিকভাবে ফোনটির ফিচার-তালিকা বা রেন্ডার প্রকাশিত হতে পারে।

প্রসঙ্গত, Realme 9 5G এবং Realme 9 5G SE উভয় ফোনেই ৪৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান। এছাড়া, ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ, ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি এবং সাইড-মাউন্ট করা ফিঙ্গারপ্রিন্ট সেন্সর রয়েছে উক্ত ফোন-দ্বয়ে। তদুপরি, সিরিজের স্ট্যান্ডার্ড মডেল অর্থাৎ রিয়েলমি ৯ ৫জি ফোন মিডিয়াটেক ডাইমেনসিটি ৮১০ প্রসেসরের সাথে এসেছে। আর, রিয়েলমি ৯ ৫জি এসই ফোনে ব্যবহার করা হয়েছে স্ন্যাপড্রাগন ৭৭৮জি ৫জি প্রসেসর।

সঙ্গে থাকুন ➥