Realme 9i ফোনে থাকবে শক্তিশালী ব্যাটারি ও ৫০ মেগাপিক্সেল ক্যামেরা, পেল FCC ও TUV Rheinland সার্টিফিকেশন

Avatar

Published on:

রিয়েলমি আগামী বছরের প্রথম দিকেই তাদের আসন্ন স্মার্টফোন সিরিজ Realme 9 লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে বলে শোনা যাচ্ছে। এই সিরিজের অধীনে Realme 9, Realme 9 Pro, Realme 9i ও Realme 9 Pro+ – এই চারটি ফোন বাজারে পা রাখতে পারে। এরমধ্যে Realme 9i ফোনটি চীনা বাজারে ২০২২-এর জানুয়ারিতে আত্মপ্রকাশ করতে পারে বলে খবর। লঞ্চের আগে ধারাবাহিকভাবে বিভিন্ন লিক থেকে এই ফোনের স্পেসিফিকেশনগুলি প্রকাশ্যে আসছে। আজ একটি রিপোর্ট থেকে জানা গেছে, Realme 9i স্মার্টফোনটি এফসিসি (FCC) ও টিইউভি রাইনল্যান্ড (TUV Rheinland) সার্টিফিকেশন সাইটগুলি থেকে অনুমোদন লাভ করেছে। এই ফোনে থাকতে পারে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৮০ প্রসেসর, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর সহ ট্রিপল ক্যামেরা সেটআপ ও ৫,০০০ এমএএইচ ব্যাটারি।

Realme 9i কে খুঁজে পাওয়া গেল FCC ও TUV Rheinland সার্টিফিকেশন সাইটে

মাইস্মার্টপ্রাইজের রিপোর্ট থেকে ফেডারেল কমিউনিকেশন কমিশন (FCC) ও টিইউভি রাইনল্যান্ড সার্টিফিকেশন সাইটের ডেটাবেসে রিয়েলমি ৯আই ফোনটিকে দেখতে পাওয়ার বিষয়টি সামনে এসেছে। রিপোর্ট অনুযায়ী, রিয়েলমি ৯আই ফোনের মডেল নম্বর RMX3491। এর সাথে রিয়েলমি ৯আই ফোনটির এফসিসি সাইটের নথিগুলির লাইভ শট প্রকাশ্যে এসেছে। এই নথি থেকে জানা গেছে, রিয়েলমির নতুন এই ফোনে ট্রিপল ক্যামেরা সেটআপ দেখা যেতে পারে। আর এই ক্যামেরা সেটআপটি অনেকটা রিয়েলমি জিটি নিও ২ ফোনের রিয়ার ক্যামেরা ইউনিটের মতো দেখতে হবে। এছাড়াও নথিগুলির লাইভ ইমেজ অনুযায়ী, রিয়েলমি ৯ আই ফোনের পরিমাপ হতে পারে ১৬২.৫× ৭৪ মিলিমিটার।

এফসিসি লিস্টিং থেকে এও জানা গেছে, এই ফোনে থাকতে পারে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ও ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমি ইউআই ২.০ কাস্টম স্কিনে রান করতে পারে। রিয়েলমি ৯আই ফোনটি আসতে পারে ওয়াইফাই ৮০২.১১ এসি সাপোর্ট সহ।

রিয়েলমি ৯আই – এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Realme 9i Expected Specifications)

কয়েকদিন আগে Realme 9i ফোনের সকল স্পেসিফিকেশনগুলি প্রকাশ্যে এসেছিল। রিয়েলমির আসন্ন এই ফোনে থাকতে পারে ৬.৬ ইঞ্চির আইপিএস এলসিডি ফুল এইচডি+ ডিসপ্লে। এই ডিসপ্লের রিফ্রেশ রেট হতে পারে ৯০ হার্টজ।

ফটোগ্রাফির জন্য Realme 9i ফোনের ব্যাক প্যানেলে দেখা যেতে পারে ট্রিপল ক্যামেরা সেটআপ। ক্যামেরাগুলি হল – ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর, ৮ মেগাপিক্সেলের সেন্সর ও ২ মেগাপিক্সেলের সেন্সর। ফোনের সামনে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য দেওয়া হতে পারে ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা।

এই ফোনে ব্যবহার করা হতে পারে কোয়ালকমের স্নাপড্রাগন ৬৮০ প্রসেসর ও পাওয়ার ব্যাকআপের জন্য
দেওয়া হতে পারে ৩৩ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি। নিরাপত্তার জন্য এই ফোনে অত্যাধুনিক সাইড ফেসিং ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকতে পারে।

সঙ্গে থাকুন ➥