Realme 9i: আগামীকাল আসছে রিয়েলমির নয়া ফোন, 90Hz ডিসপ্লে সহ থাকবে 5000mAh ব্যাটারি

Avatar

Published on:

realme-9i-teased-90hz-display-5000mah-battery-specifications-ahead-of-launch

রিয়েলমি তাদের নম্বর সিরিজের অধীনে Realme 9i 5G হ্যান্ডসেটটি চলতি সপ্তাহেই বাজারে লঞ্চ করতে চলেছে। আগামী ১৮ আগস্ট এই নয়া রিয়েলমি ফোনটির ওপর থেকে পর্দা সরানো হবে বলে ইতিমধ্যেই নিশ্চিত করা হয়েছে। এছাড়াও ব্র্যান্ডটি জানিয়েছে যে, আপকামিং ডিভাইসটি MediaTek Dimensity 810 প্রসেসর দ্বারা চালিত হবে। আর এখন লঞ্চের মাত্র দুদিন আগে, কোম্পানি Realme 9i 5G-এর একটি নতুন টিজার শেয়ার করেছে, যা এর আরও কিছু প্রধান স্পেসিফিকেশন প্রকাশ্যে এনেছে। আসুন লঞ্চের পর এই ডিভাইসটি গ্রাহকের কি কি অফার করতে চলেছে, সেগুলি সম্পর্কে সবিস্তারে জেনে নেওয়া যাক।

প্রকাশ্যে এল Realme 9i 5G-এর নয়া টিজার

রিয়েলমি অনলাইনে তাদের আসন্ন রিয়েলমি ৯আই ৫জি-এর প্রচারের জন্য একটি টিজার প্রকাশ করেছে, যা প্রকাশ করেছে যে, এই হ্যান্ডসেটের ডিসপ্লেতে ৯০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট সাপোর্ট করবে। এছাড়া ফ্রন্ট প্যানেলের ওপরে সেলফি ক্যামেরার জন্য ওয়াটারড্রপ স্টাইল নচ দেখতে পাওয়া যাবে। কোম্পানি আরও জানিয়েছে যে, নতুন হ্যান্ডসেটটি বড় ৫,০০০ এমএএইচ ব্যাটারির সাথে আসবে, যা একটি ইউএসবি টাইপ সি পোর্টের মাধ্যমে চার্জ করা যাবে।

যদিও, ব্র্যান্ডটি এখনও রিয়েলমি ৯আই ৫জি-এর সম্পর্কে সেভাবে কিছু জানায়নি, তবে এর কয়েকটি মূল স্পেসিফিকেশন প্রকাশ করে বেশ কিছু রিপোর্ট ইতিমধ্যেই সামনে এসেছে। পূর্ববর্তী লিক অনুসারে, এই ডিভাইসটিতে ৬.৬ ইঞ্চির ফুল-এইচডি+ রেজোলিউশন যুক্ত এলসিডি প্যানেল থাকবে। ডিসপ্লের ওপরে একটি ৮ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেখা যাবে এবং রিয়ার প্যানেলে ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি সেন্সর, একটি ২ মেগাপিক্সেলের ম্যাক্রো সেন্সর এবং একটি ডেপ্থ সমন্বিত ট্রিপল ক্যামেরা সেটআপ উপস্থিত থাকবে। এই স্মার্টফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক রিয়েলমি ইউআই ৩.০ (Realme UI 3.0) কাস্টম স্কিনে রান করবে বলে আশা করা হচ্ছে।

এছাড়াও, Realme 9i 5G-এর ব্যাটারি ১৮ ফাস্ট চার্জিং সাপোর্ট করবে বলে জানা গেছে। এটি ৪ জিবি র‍্যাম + ৬৪ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‍্যাম + ১২৮ জিবি স্টোরেজ-এই দুটি মেমরি কনফিগারেশনের সাথে আসবে। আর প্রোমোশনাল টিজার অনুসারে, Realme 9i 5G দুটি কালার অপশনে লঞ্চ হবে বলে মনে করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥