সস্তায় গান শোনার সেরা ইয়ারফোন, লঞ্চ হল Realme Buds Q2 Neo, Buds Wireless 2 ও Wireless 2 Neo

Avatar

Published on:

স্মার্টফোনের পাশাপাশি Realme-র অডিও প্রোডাক্ট এবং স্মার্টওয়াচ এখন যথেষ্ট জনপ্রিয়। এই জনপ্রিয়তা আরও বাড়াতে সংস্থাটি সম্প্রতি ভারতে এক ঝাঁক অডিও ডিভাইস লঞ্চ করলো। যাদের নাম- Realme Buds Q2 Neo, Realme Buds Wireless 2 এবং Realme Buds Wireless 2 Neo। এগুলির মধ্যে কোনোটি ওয়্যারলেস ইয়ারবাড আবার কোনোটি ব্লুটুথ নেকব্যান্ড ইয়ারফোন হিসেবে এসেছে এবং দামের দিক থেকেও যথেষ্ট সাশ্রয়ী। আসুন রিয়েলমি বাডস কিউ ২ নিও, রিয়েলমি বাডস ওয়্যারলেস ২ ও রিয়েলমি বাডস ওয়্যারলেস ২ নিও-র দাম, প্রাপ্যতা এবং স্পেসিফিকেশন জেনে নিই…

Realme Buds Q2 Neo, Realme Buds Wireless 2 এবং Buds Wireless 2 Neo ইয়ারফোনের দাম এবং প্রাপ্যতা

রিয়েলমি বাডস কিউ ২ নিও ইয়ারবাডটির দাম নির্ধারণ করা হয়েছে ১,৫৯৯ টাকা। তবে, রিয়েলমির অফিসিয়াল সাইট ছাড়াও আগামী ২৯ শে জুলাই ই-কমার্স সাইট ফ্লিপকার্টের মাধ্যমে এটি ১,২৯৯ টাকায় ক্রয় করা যাবে।

রিয়েলমি বাডস ওয়্যারলেস ২ ইয়ারফোনের মূল্য ২,২৯৯ টাকা। এটিও শুরুতে লঞ্চ অফারে ১,৯৯৯ টাকায় পাওয়া যাবে। আগামী ২৬ শে জুলাই থেকে এর সেল শুরু হবে।

রিয়েলমি বাডস ওয়্যারলেস ২ নিও ইয়ারফোনের দাম ১,৪৯৯ টাকা। আগামী ২৬ শে জুলাই থেকে এটিকে ই-কমার্স সাইট অ্যামাজন ও রিয়েলমির অফিসিয়াল সাইটে ১,৩৯৯ টাকায় পাওয়া যাবে।

Realme Buds Q2 Neo ইয়ারবাডের স্পেসিফিকেশন

ইন-ইয়ার ডিজাইনে তৈরী রিয়েলি বাডস কিউ ২ নিও ইয়ারবাডটি মূলত কিউ ২ এর টোনড ভার্সন হিসেবে এসেছে। এটিতে আছে ১০ মিমি (mm) ব্যাস বুস্ট ড্রাইভার, যা আরও গম্ভীর ব্যাস সাউন্ড পাওয়া যায়। এছাড়া এই ইয়ারবাডে পাওয়া যাবে ৮৮ এমএস (ms) লো ল্যাটেন্সি মোড।

কানেক্টিভিটির জন্য Realme Buds Q2 Neo তে আছে ব্লুটুথ ভার্সন ৫.০। কেসের থেকে বার করা মাত্রই ফোনের সাথে ইয়ারবাডটি কানেক্ট হয়ে যায়। এছাড়া, ফোনে কথোপকথনের সুবিধার্থে এনভায়রনমেন্ট নয়েজ ক্যানসেলেশন (ENC) ফিচার উপলব্ধ আছে।

পাওয়ার ব্যাকআপের ক্ষেত্রে, ফাস্ট চার্জিংয়ের সুবিধা সহ এটি ২০ ঘন্টার ব্যাটারি লাইফ প্রদান করে (চার্জিং কেস সহ)। আবার এটি মাত্র ১০ মিনিটের চার্জে ১২০ মিনিট মিউজিক প্লেব্যাক অফার করে। এতে টাচ কন্ট্রোল ফিচার বর্তমান, যেমন মিউজিক চালাতে বা বন্ধ করতে ডবল ট্যাপ, গেমিং মোডে প্রবেশ করতে বা বেরোতে উভয় সাইডে লং প্রেস, এক সাইডে দীর্ঘ ক্ষণ চাপ দিয়ে ফোন কাটা, পরবর্তী গান প্লে করতে তিনবার ট্যাপ করতে হবে।

Realme Buds Wireless 2 ইয়ারফোনের স্পেসিফিকেশন

রিয়েলমি বাডস ওয়্যারলেস ২, তার পূর্বসূরী রিয়েলমি বাডস ওয়্যারলেস প্রো তুলনায় অনেক উন্নত মানের। এটি একটি নেকব্যান্ড স্টাইলের ওয়্যারলেস ইয়ারফোন। এটিতে আছে হাই-রেস অডিও সার্টিফিকেট প্রাপ্ত ১৩.৬ মিমি (mm) ব্যাস বুস্ট ড্রাইভার। এই ওয়্যারলেস হেডসেটটিতে ব্যবহার করা হয়েছে আর২ চিপসেট। পাশাপাশি, ইয়ারবাডটি ২৫ ডেসিবেল অ্যাক্টিভ নয়েজ ক্যানসেলেশন এবং ৮৮ এমএস (ms) লো ল্যাটেন্সি গেম মোড ফিচার সহ এসেছে।

ব্যাটারি ক্যাপাসিটির দিক থেকে, Realme Buds Wireless 2, ২২ ঘন্টার প্লেব্যাক টাইম অফার করে। এলডিএসি (LDAC) এবং এএনসি (ANC) মোড অন থাকলে ১০ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ পাওয়া যায়। ডার্ট ফাস্ট চার্জিং সলিউশন থাকায় এটি মাত্র ৫০ মিনিটে সম্পূর্ণ চার্জ হয়। এছাড়া, আইপিএক্স৫ রেটিং প্রাপ্ত ইয়ারবাডটি জল ও ধুলোময়লা প্রতিরোধ করতে সক্ষম। অন্যান্য ফিচারের মধ্যে আছে রিয়েলমি লিঙ্ক অ্যাপের সুবিধা।‌

Realme Buds Wireless 2 Neo ইয়ারফোনের স্পেসিফিকেশন

রিয়েলমি ওয়্যারলেস বাডস ২ নিও ইয়ারফোন ১১.২ মিমি (mm) ব্যাস বুস্ট ড্রাইভারের সাথে এসেছে এবং ব্যবহার করা হয়েছে আর২ (R2) চিপ। নেকব্যান্ড ইয়ারফোনটি ৮৮ এমএস (ms) লো ল্যাটেন্সি গেম মোড অফার করে। এছাড়া আছে ইনভারনমেন্ট নয়েজ ক্যানসেলেশন (ENC) ফিচার।

উল্লেখ্য, বাডস ওয়্যারলেস ২ ইয়ারফোনের মতো এটিও ম্যাগনেটিক কন্ট্রোল সহ এসেছে। ব্যাটারি ক্যাপাসিটির ক্ষেত্রে, এটির সাহায্যে একটানা ৭ ঘন্টা গান শোনা যায়। ইয়ারফোনটিতে আছে ফাস্ট চার্জিংয়ের সুবিধা, যা মাত্র ১০ মিনিটের চার্জে ১২ ঘন্টা পর্যন্ত ব্যাটারি লাইফ দেয়। এছাড়া, ইয়ারবাডটি আইপিএক্স৪ রেটিং প্রাপ্ত।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥