Realme স্মার্টফোন ব্যবহারকারীদের জন্য বড় খবর, ফিরতে পারে ColorOS কাস্টম স্কিন

Avatar

Published on:

Realme Switch Back to ColorOS: গ্রাহকদের মতামত নিতে বা মন বুঝতে আজকাল বিভিন্ন ব্র্যান্ড সার্ভের আয়োজন করছে। বেশিরভাগ সময় সেটি সোশ্যাল মিডিয়াতে অনলাইন পোল বা কখনও গুগল ফর্মের মাধ্যমে সম্পন্ন হয়ে থাকে। Realme এমনই একটি স্মার্টফোন ব্র্যান্ড যাদেরকে আমরা মাঝে মাঝে সার্ভে করতে দেখি। এ মাসের শুরুতে এমনই একটি সমীক্ষা থেকে Realme-র ল্যাপটপ লঞ্চের পরিকল্পনা সামনে এসেছিল। আবার এখন রিয়েলমি আরও একটি সার্ভে নিয়ে এসেছে। এই সার্ভের মাধ্যমে ইঙ্গিত দেওয়া হয়েছে, রিয়েলমি ইউআই (Realme UI)-এর পরিবর্তে Realme পুনরায় তার কাস্টম ইউআই স্কিন, Oppo-র কালার ওএস (Color OS)-এ বদলাতে পারে।

অবগতির জন্য বলে রাখি, অপ্পোর সাব ব্র্যান্ড হিসেবে রিয়েলমির যাত্রা শুরু হয়েছিল। ফলে প্রথমদিকে রিয়েলমির স্মার্টফোন অ্যান্ড্রয়েড বেসড কালারওএস-এর সাথে শিপিং করা হত। অল্প সময়ের মধ্যেই স্মার্টফোন ব্র্যান্ড হিসেবে তুমুল জনপ্রিয়তা অর্জন কারণে রিয়েলমি পরে স্বাধীন সংস্থা হিসেবে আত্মপ্রকাশ করে। ফলে অপ্পোর ওপর নির্ভরতা কমিয়ে রিয়েলমি নিজস্ব ইউজার ইন্টারফেসের ঘোষণা করে। যাকে আমরা রিয়েলমি ইউআই নামে চিনি।

সেই থেকে রিয়েলমির ফোন রিয়েলমি ইউআই দ্বারা পরিচালিত হচ্ছে, যা অবশ্য কালারওএস-এর টুইক ভার্সন। রিয়েলমি ইউআই ২.০ রূপে এই কাস্টম স্কিনের লেটেস্ট ভার্সন গত বছরের সেপ্টেম্বরে রিলিজ হয়েছিল। কিন্তু এতগুলো মাস কেটে যাওয়ার পরও রিয়েলমি বেশিরভাগ ডিভাইসে আপডেটটি রোলআউট করতে পারেনি। যেখানে অপ্পো, অ্যান্ড্রয়েড ১২ বেসড কালারওএস ১২ ( Android 12 based ColorOS 12) লঞ্চ করার পরিকল্পনা নিচ্ছে।

আর সেই কারণেই হয়তো Realme আবার তাদের ফোনে ColorOS কাস্টম স্কিন ব্যবহার করতে চাইছে। অন্তত সার্ভে সে দিকে ইঙ্গিত করছে। কারণ ব্যবহারকারীদের পছন্দের ওএস সম্পর্কে জানতে চাওয়া এই সার্ভেতে, ৬টি প্রশ্নের মধ্যে ৪টি প্রশ্ন ColorOS কে নিয়ে করা হয়েছে। যার মধ্যে দুটির উত্তর হবে ‘ColorOS for Realme’। শুধু তাই নয়, কোম্পানিটি জানতে চেয়েছে তারা যদি পুনরায় ColorOS কে ফিরিয়ে আনে তাহলে ব্যবহারকারীরা কি নতুনত্ব দেখতে চাইছে। আর এ সবই জল্পনা বাড়াচ্ছে Realme-র ফের ColorOS কাস্টম স্কিন ব্যবহারের দিকে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥