TechGupTech NewsRealme GT তে আসছে অ্যান্ড্রয়েড ১২ বিটা আপডেট, শীঘ্রই লঞ্চ হতে পারে ভারতে

Realme GT তে আসছে অ্যান্ড্রয়েড ১২ বিটা আপডেট, শীঘ্রই লঞ্চ হতে পারে ভারতে

গতকাল বিশেষ ভার্চুয়াল ইভেন্টে, Google এই বছরের নতুন মোবাইল অপারেটিং সিস্টেম Android 12-এর বিটা ভার্সনের ওপর থেকে পর্দা তোলার পর থেকেই প্রযুক্তিপ্রেমী নেটিজেনদের মনে প্রবল উচ্ছাস সৃষ্টি হয়েছে। কারণ Google-এর নিজস্ব Pixel স্মার্টফোনের পাশাপাশি, অন্যান্য জনপ্রিয় ব্র্যান্ডের নির্বাচিত হ্যান্ডসেটেও এই পরীক্ষামূলক সফ্টওয়্যার ইনস্টল করা যাবে বলে সংস্থাটি ঘোষণা করেছে। ইতিমধ্যেই এই আপডেটের লভ্যতা সংক্রান্ত তালিকায় OnePlus, Xiaomi, Asus-এর নাম উঠে এসেছে; তবে এবার তালিকায় নাম জুড়লো চীনা স্মার্টফোন নির্মাতা রিয়েলমিরও। জনপ্রিয় সংস্থাটি আজ একটি টুইটের মাধ্যমে জানিয়েছে যে, এই মাসের শেষ দিকে অ্যান্ড্রয়েড ১২-র প্রথম বিটা সংস্করণ ব্র্যান্ডের কয়েকটি ডিভাইসে উপলব্ধ হবে, যার মধ্যে একটি হল কয়েক সপ্তাহ আগে লঞ্চ হওয়া Realme GT।

উক্ত পোস্টে সংস্থাটি বলেছে, ইউজারদের সেরা অভিজ্ঞতা প্রদানের উদ্দেশ্যে তারা Realme GT-র তে অ্যান্ড্রয়েড ১২ বিটা ১ আপডেট সরবরাহ করবে। এবং এই সুবিধা প্রবর্তনের ফলে সংস্থাটি লেটেস্ট ওএস সমর্থনকারী প্রথম ব্র্যান্ডগুলির মধ্যে জায়গা করে নেবে। একই সাথে এই জাতীয় বিষয়ে অবগত থাকার জন্য সংস্থার ঘোষণাগুলির দিকে নজর রাখতেও অনুরোধ করেছে Realme।

শুধু তাই নয়, রিয়েলমি ইন্ডিয়া তরফে ইঙ্গিত দেওয়া হয়েছে, ফোনটি ভারতেও লঞ্চ হতে পারে। প্রসঙ্গত, এই ফোনটি ইতিমধ্যেই ভারতের BIS সার্টিফিকেশন লাভ করেছে। ফলে যেকোনো মুহূর্তে ফোনটি ভারতে পা রাখতে পারে।

অ্যান্ড্রয়েড ১২ এর বিশেষত্ব:

রিপোর্ট অনুযায়ী, গুগল (Google)-এর বিটা আপডেটে নতুন কালার স্কিম, ডিপ কাস্টমাইজেশন/পার্সোনালাইজেশন, ফ্লুইড ইন্টারফেস, স্মুথ এক্সপিরিয়েন্স, রিডিফাইন নোটিফিকেশনের মত এক গুচ্ছ ফিচার সরবরাহ করবে। এছাড়া এটির সাহায্যে ইউজার প্রাইভেসিও আরো সুরক্ষিত হবে।

Realme GT ফোনে কী ফিচার আছে?

যারা জানেন না তাদের বলে রাখি, চলতি বছরের শুরুতে সংস্থার দেশীয় বাজারে অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক Realme UI 2.0 ওএসের সাথে লঞ্চ হয়েছিল এই Realme GT স্মার্টফোনটি। এতে ৬.৪৩ ইঞ্চির ওএলইডি ডিসপ্লে রয়েছে, যার স্ক্রিন রেজোলিউশন ১০৮০×২৪০০ পিক্সেল, আসপেক্ট রেশিও ২০:৯ এবং রিফ্রেশ রেট ১২০ হার্টজ। ফোনটিতে লেটেস্ট স্ন্যাপড্রাগন ৮৮৮ প্রসেসর ব্যবহার করা হয়েছে এবং এটি ১২ জিবি পর্যন্ত র‌্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ সহ পাওয়া যাবে। আবার সিকিউরিটির জন্য এই ফোনে রয়েছে ইন-ডিসপ্লে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ডিভাইসকে ঠান্ডা রাখার জন্য এতে রয়েছে বিশেষ ভিসি কুলিং সিস্টেমও।

ফটোগ্রাফির ক্ষেত্রে, Realme GT-তে ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা (অ্যাপারচার এফ/১.৮) যুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ বর্তমান, যেখানে এটির ফ্রন্ট প্যানেলে ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা (অ্যাপারচার এফ/২.৫) আছে। অন্যান্য ফিচারের কথা বললে, হ্যান্ডসেটটিতে ৫,০০০ এমএএইচ ব্যাটারি ক্যাপাসিটি এবং ৬৫ ওয়াট ফাস্ট চার্জিং প্রযুক্তি সাপোর্ট করবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

RELATED ARTICLES

Top Stories