Realme GT Master Explorer Edition কখন ভারতে আসছে? কী জানালো সিএমও

Avatar

Published on:

সদ্য ভারতে লঞ্চ হয়েছে Realme GT 5G (রিয়েলমি জিটি ৫জি) এবং Realme GT Master Edition (রিয়েলমি জিটি মাস্টার এডিশন)। তবে এছাড়াও সংস্থার দেশীয় বাজারে চালু হওয়া আরো একটি ‘GT’ হ্যান্ডসেট এদেশে পা রাখবে বলে চর্চা চললেও, সে আশা পূরণ হবে না বলেই এখন মনে হচ্ছে। আসলে সম্প্রতি রিয়েলমির প্রধান বিপণন কর্মকর্তা ফ্র্যান্সিস ওয়াং একটি টুইট করেছেন, যেখানে বলা হয়েছে গত মাসে চীনে লঞ্চ হওয়া ব্র্যান্ডের Realme GT Master Explorer Edition ফোনটিকে ভারতে আনা হবে না। তবে এদেশের গ্রাহকদের জন্য তাঁরা বড় কিছু ভাবছেন – পোস্টে এমন ইঙ্গিত দিয়েছেন ওয়াং। যদিও কিছু সময় পর তিনি সেই টুইট ডিলিট করে দিয়েছেন।

ভারতের বাজারে আসছে না Realme GT Master Explorer Edition?

কিছুদিন আগে রিয়েলমি ইন্ডিয়া ও ইউরোপের সিইও, মাধব শেঠ জানিয়েছিলেন, তারা ভারতে তিনটি জিটি সিরিজের ফোন আনার পরিকল্পনা করছে। ইতিমধ্যেই গত সপ্তাহে ভারতে লঞ্চ হয়েছে Realme GT 5G এবং GT Master Edition। সে ক্ষেত্রে অনুমান করা হচ্ছিল, এই সিরিজের GT Master Explorer Edition এবার ভারতে আসবে। তবে ওয়াং-এর কথা থেকে স্পষ্ট, সংস্থাটি এমন কিছুই ভাবছে না। উল্লেখ্য চীনে ‘জিটি’ সিরিজের অধীনে এখনো পর্যন্ত মোট পাঁচটি স্মার্টফোন লঞ্চ হয়েছে- Realme GT 5G, GT Neo, GT Neo Flash Edition, GT Master Edition, এবং GT Master Explorer Edition।

Realme GT Master Explorer Edition not launching in India

কী আছে Realme GT Master Explorer Edition-এ?

রিয়েলমি জিটি মাস্টার এক্স ফোনটিকে অনেকেই Xiaomi Mi 11x এর শক্তিশালী প্রতিদ্বন্দ্বী মনে করে থাকেন। আসলে এই হাই-এন্ড স্মার্টফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ ৫জি প্রসেসর, অ্যাড্রেনো ৬৫০ জিপিইউ এবং ১২ জিবি পর্যন্ত র‌্যাম উপলব্ধ রয়েছে। সাথে আছে ৭ জিবি পর্যন্ত ভার্চুয়াল র‌্যাম।

রিয়েলমি জিটি মাস্টার এক্সপ্লোরার এডিশন ফোনের সামনে পাওয়া যাবে ৬.৫৫ ইঞ্চির ফুলএইচডি+ সুপার অ্যামোলেড ডিসপ্লে। এই ডিসপ্লে ১২০ হার্টজ রিফ্রেশ রেট, HDR10+ সাপোর্ট এবং ৪৮০ হার্টজ টাচ স্যাম্পলিং রেট অফার করবে। সিকিউরিটির জন্য এই ফোনে ‌আছে ইন-ডিসপ্লে অপটিক্যাল ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। ফোনটি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক রিয়েলমি ইউআই ২.০ ওএসে চলে।

ফটোগ্রাফির জন্য, রিয়েলমি জিটি মাস্টার এক্সপ্লোরার এডিশনে ৫০ মেগাপিক্সেল সনি আইএমএক্স৭৬৬ সেন্সর, ১৬ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং ২ মেগাপিক্সেলের লেন্সযুক্ত ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে। যেখানে সেলফি তোলার জন্য উপস্থিত ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। আবার ইউজাররা পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে ৪,৫০০ এমএএইচ ব্যাটারির সাথে ৬৫ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সুবিধা পাবেন। ফোনটির ওজন মাত্র ১৮৫ গ্রাম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥