Realme Narzo 30 4G ও 5G পিছনে তিনটি ক্যামেরা সহ ভারতে আসছে, টিজারে ফাঁস আরও বিশেষত্ব

Updated on:

ঠিক যেন মোটর রেসিং সার্কিট, রয়েছে লাল-সাদা চেকের স্টার্টিং লাইন। ভ্রুম ভ্রুম শব্দে সুপারকার কখন সেই লাইন ছেড়ে এগিয়ে যাবে, তার অপেক্ষায় সবাই। সেকি কান্ড, এতো গাড়ি নয়! স্টার্টিং লাইন পেরিয়ে গেল একটি স্মার্টফোন। খেয়ালই করা হয়নি, ওপরে তো ঝুলছে Narzo 30 সিরিজ লেখা ডিজিটাল ডিসপ্লে বোর্ড! আবার রেসট্র্যাকের স্টার্টিং লাইটের আদলে সেখানে একটি ভার্টিকাল ক্যামেরা মডিউল। মডিউলের তিনটি ক্যামেরা ও এলইডি ফ্ল্যাশ থেকে ঠিকরে বেরোচ্ছে আলো। পাশেও স্টার্টিং লাইটের ধাঁচে স্কোয়ারের মতো ক্যামেরা মডিউল। সেখানে পিল আকৃতির এলইডি ফ্ল্যাশ জ্বলছে। রিয়েলমি ইন্ডিয়ার সিইও মাধব শেঠ এদেশে শীঘ্রই লঞ্চ হতে চলা Realme Narzo 30 4G ও Realme Narzo 30 5G স্মার্টফোনের এমনই একটি অভিনব ও মজার টিজার (Madhav Seth) আজ টুইটারে ভাগ করে নিলেন।

গত মাসে Realme Narzo 30 স্মার্টফোনের 4G ভার্সন মালয়েশিয়াতে এবং Realme 8 5G-এর রিব্র্যান্ডেড ভার্সন রূপে Realme Narzo 30 5G ইউরোপীয় বাজারে পা রাখে। তারপর থেকেই শোনা যাচ্ছিল যে, ফোন দু’টি ভারতে খুব শীঘ্রই আসতে চলেছে। জল্পনা সত্যি করে গতকাল মাধব শেঠের মুখ থেকেই সুখবরটি আসে। Realme Narzo 30 4G ও Realme Narzo 30 5G যে জুনেই লঞ্চ হচ্ছে, টুইট বার্তায় তিনি কাল সকালেই খবরটি নিশ্চিত করেন।

আজ টিজার প্রকাশের মূল উদ্দেশ্য ছিল, Realme Narzo 30 4G ও Realme Narzo 30 5G-এর ক্যামেরা সম্পর্কে জানানো। যদিও আর্ন্তজাতিক বাজারে আগেই লঞ্চ হওয়ার ফলে ক্যামেরা মডিউলের আকৃতি থেকে শুরু করে ক্যামেরা স্পেসিফিকেশনের ব্যাপারে আমরা ওয়াকিবহল। Realme Narzo 30 4G ও Narzo 30 5G ট্রিপল ক্যামেরা সেটআপ সহ আসবে। টিজারে আরও কয়েকটি বিষয় নিশ্চিত করা হয়েছে। সেগুলি হল ফোনের নীচের প্রান্তে ইউএসবি টাইপ-সি পোর্ট, ৩.৫ মিমি হেডফোন জ্যাক, স্পিকার গ্রিল, এবং মাইক্রোফোনের অবস্থান। পুরোনো রেকর্ড চালিয়ে Realme Narzo 30 4G- এর স্পেসিফিকেশন আরও একবার দেখে নেওয়া যাক।

Realme Narzo 30 4G স্পেসিফিকেশন

এই ফোনে ৬.৫ ইঞ্চি ফুল এইচডি প্লাস (১০৮০x২৪০০ পিক্সেল) আইপিএস এলসিডি ডিসপ্লে রয়েছে। এই ডিসপ্লে ৯০ হার্টজ রিফ্রেশ রেট, ৪৫০ পিপিআই পিক্সেল ডেনসিটি ও ৬০০ নিটস পিক ব্রাইটনেস অফার করবে। ফোনে মিডিয়াটেক হেলিও জি৯৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। ফোনটি ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ কনফিগারেশনে উপলব্ধ।

ফটোগ্রাফির জন্য Realme Narzo 30 ফোনে রয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল। অন্য দুটি ক্যামেরা হল ২ মেগাপিক্সেল পোট্রেট লেন্স ও ২ মেগাপিক্সেল ম্যাক্রো লেন্স। আবার সেলফি ও ভিডিও কলের জন্য এই ফোনের সামনে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা পাওয়া যাবে।

পাওয়ার ব্যাকআপের জন্য Realme Narzo 30 স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি আছে যা ৩০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে৷ ফোনে অ্যান্ড্রয়েড ১১ প্রি-ইনস্টলড পাওয়া যাবে।

ভারতে ইতিমধ্যেই লঞ্চ হয়ে যাওয়া Realme 8 5G-এর রিব্র্যান্ডেড ভার্সন রূপে Realme Narzo 30 5G ইউরোপীয় মার্কেটে এসেছে, সে কথা আগেই জানিয়েছি। ফলে স্পেসিফিকেশন ও ফিচারের কোনও পার্থক্য থাকবে না, কিন্তু একই ব্র্যান্ড এরকম দু’টো স্মার্টফোন একই বাজারে বেচবে, এটা কিছুটা অসম্ভব। Realme Narzo 30 5G-তে নতুনত্ব হিসেবে কী কী দেখা যাবে, তা এখনও রহস্যে ঢাকা।

এদিকে সূত্রের খবর, ২৪ জুন রিয়েলমি ভারতে একটি অনলাইন ইভেন্ট হোস্ট করতে চলেছে। সেখানে Realme Narzo 30 4G/5G-এর পাশাপাশি নতুন TWS ইয়ারবাডস ও ৩২ ইঞ্চি Realme TV 4K অফিসিয়ালভাবে লঞ্চ হতে পারে। যাই হোক, অফিসিয়ালভাবে কবে লঞ্চের তারিখ ঘোষণা হবে, সেই দিকেই আমাদের নজর থাকবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥