TechGupTech Newsঅনলাইনে ফোন কিনতে ভয়? আরও এক্সক্লুসিভ অফলাইন স্টোর খুলছে Realme

অনলাইনে ফোন কিনতে ভয়? আরও এক্সক্লুসিভ অফলাইন স্টোর খুলছে Realme

অনলাইনের পাশাপাশি অফলাইন ব্যবসায় সাফল্যের দৌড়ে সামিল Realme, ভারতে খুলছে ১০০টি নতুন Exclusive Store!

ভারতে অভূতপূর্ব ব্যবসায়িক সাফল্যের নজির সৃষ্টি করলো চীনা স্মার্টফোন প্রস্তুতকারক রিয়েলমি (Realme)। সম্প্রতি সংস্থাটি সারা ভারত জুড়ে ১০০টি নতুন এক্সক্লুসিভ স্টোর খোলার কথা ঘোষণা করেছে। এই প্রতিটি এক্সক্লুসিভ স্টোর সদ্য বাজারে আগত Realme প্রোডাক্টে পরিপূর্ণ থাকবে বলে সংস্থা জানিয়েছে। সেক্ষেত্রে ল্যাপটপ, স্মার্টফোন হোক বা অন্যান্য অ্যাক্সেসরিজ – কোনটাই বাদ যাবেনা।

সর্বভারতীয় পরিসরে ১০০টি নতুন এক্সক্লুসিভ স্টোর খোলার সিদ্ধান্ত নিতে পেরে Realme কর্তৃপক্ষ যে বেশ খুশি, সেটা তাদের বক্তব্যে ধরা পড়েছে। Realme-র ইন্ডিয়া, ইউরোপ ও ল্যাটিন আমেরিকার সিইও (CEO) মাধব শেঠের মতে এই ঘটনা প্রমাণ করে যে অসংখ্য বাধা ও প্রতিকূলতা সত্ত্বেও Realme দেশীয় ক্রেতাদের চাহিদা পূরণে সক্ষম। এমনকি প্যান্ডেমিকের সময়েও তারা মানুষের চাহিদা অনুযায়ী প্রোডাক্ট সরবরাহ সচল রেখেছে। অবশ্য এজন্য সাধারণ মানুষ তাদের অভ্যর্থনায় ভরিয়ে দিয়েছে, যা তাদের ভবিষ্যতে ভালো পরিষেবা প্রদানে উদ্বুদ্ধ করবে বলে Realme কর্তা মাধব শেঠ তার বক্তব্যে জানিয়েছেন।

আসলে রিয়েলমি অনলাইনের পাশাপাশি ভারতে তাদের অফলাইন ব্যবসা প্রসারের উদ্যোগ নিয়েছে। এজন্য তারা দ্বিতীয় ও তৃতীয় স্তরের একাধিক শহরকে বেছে নিয়েছে। যেমন গুজরাটে তারা একটি ফ্ল্যাগশিপ স্টোর খুলতে চলেছে যা ক্রেতাদের চাহিদা অনুযায়ী তাদের বিভিন্ন স্মার্টগ্যাজেট ও স্মার্ট ডিভাইস সরবরাহ করবে। এভাবে সংস্থাটি অত্যন্ত পরিকল্পনামাফিক বাজারকে নিয়ন্ত্রণ করার পথে হাঁটছে।

ভারতে অফলাইন ব্যবসা সম্প্রসারণের জন্য রিয়েলমি চলতি বছরের মধ্যে প্রায় ৩০০টি এক্সক্লুসিভ স্টোর খোলার চেষ্টা চালাবে বলে একটি রিপোর্টে প্রকাশিত হয়। সেক্ষেত্রে ২০২২ সালের শেষে ভারতে তাদের এক্সক্লুসিভ স্টোরের সংখ্যা ১,০০০ ছাড়াতে পারে! উল্লেখ্য, মার্কেট রিসার্চ সংস্থা কাউন্টারপয়েন্ট প্রদত্ত তথ্য অনুযায়ী ২০২১ সালের দ্বিতীয় প্রান্তিকে ভারতে 5G স্মার্টফোন বাজারের ২২ শতাংশ শেয়ার রিয়েলমি তার দখলে রেখেছে। এছাড়া সমস্ত ধরনের প্রোডাক্ট সরবরাহের নিরিখে এই সময়পর্বে তারা গতবছরের তুলনায় ১৩৫.১ শতাংশ বেশী বৃদ্ধির মুখ দেখেছে যা প্রকৃত অর্থেই অসাধারণ। সবমিলিয়ে মোট প্রোডাক্ট সরবরাহের ভিত্তিতে তৈরী তালিকায় চলতি বছরে তাদের অবস্থান ৬ নম্বরে।

অবগতির জন্য জানিয়ে রাখি, সারা বিশ্বে ১০০ মিলিয়ন Realme ব্যবহারকারীদের মধ্যে ৫০ শতাংশ মানুষ ভারতীয়! অফলাইনে তাদের ব্যবসা আরো সম্প্রসারিত হলে ভবিষ্যতে এই অঙ্ক যে আরো বাড়বে, সেই বিষয়ে কোনো সন্দেহ নেই।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

RELATED ARTICLES

Top Stories