Realme UI 3.0: চলতি মাসে আসছে রিয়েলমির Android 12 ভিত্তিক ওএস, Realme GT 5G পেতে পারে প্রথম আপডেট

Avatar

Published on:

গতকাল রাতে Google আনুষ্ঠানিকভাবে Android 12 অপারেটিং সিস্টেমের স্টেবল ভার্সন রিলিজ করেছে, যার অর্থ গুগলের সরবরাহিত Android 12-এর উপর ভিত্তি করে স্মার্টফোন ব্র্যান্ডগুলি তাদের গ্রাহকদের জন্য কাস্টম ইন্টারফেস (Custom Interface)-এর নতুন সংস্করণ ঘোষণা করতে পারে। রিয়েলমির সিইও মাধব শেঠ সম্প্রতি জানিয়েছিলেন, সংস্থাটি Android 12-ভিত্তিক Realme UI 3.0 শীঘ্রই লঞ্চ করতে চলেছে। এবার রিয়েলমির সেই নয়া কাস্টম ইন্টারফেসের আত্মপ্রকাশের দিন স্থির করা হয়েছে।

রিয়েলমির তরফ থেকে জানানো হয়েছে, Android 12-ভিত্তিক Realme UI 3.0-এর লঞ্চ ইভেন্ট আগামী ১৩ অক্টোবর অনুষ্ঠিত হবে। রিয়েলমির অন্যান্য লঞ্চ ইভেন্টের মতো এটি ইউটিউব এবং সোশ্যাল সাইটগুলিতে সরাসরি সম্প্রচার করা হবে বলে আশা করা যায়।

সর্বপ্রথম Realme UI 3.0 আপডেট পেতে পারে Realme GT 5G

Realme UI 3.0-এর রোলআউট করা নিয়ে এখনও কিছু নিশ্চিত হয়নি। তবে টেকমহলের মতে, Realme GT 5G নতুন Android 12-ভিত্তিক Realme UI 3.0 আপডেট পাওয়া প্রথম স্মার্টফোন হবে। প্রসঙ্গত, এটি চলতি বছরে কোম্পানির প্রথম ফ্ল্যাগশিপ স্মার্টফোন ছিল। আবার Realme GT Neo 2-এর গ্লোবাল ভ্যারিয়েন্ট কোম্পানির নতুন কাস্টম ইন্টারফেসের সাথে (প্রি-ইনস্টলড) আত্মপ্রকাশ করবে বলেও জল্পনা শোনা যাচ্ছে।

Realme UI 3.0 এর ফিচার

অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক রিয়েলমি ইউআই ৩.০ কী কী ফিচারের সাথে আসবে, তা এখনও রিয়েলমির পক্ষ থেকে নিশ্চিত করা হয়নি। তবে নতুন কাস্টম অপারেটিং সিস্টেমটির ওয়ালপেপার, আইকন, লেআউট-সহ ইউজার ইন্টারফেসে বড়সড় পরিবর্তন থাকবে বলে মনে করা হচ্ছে।

উল্লেখ্য, Google Pixel ব্যবহারকারীদের কাছে Android 12 আপডেটটি আগামী কয়েক সপ্তাহের মধ্যে উপলব্ধ হবে। পরবর্তীতে Samsung, OnePlus, Oppo, Realme, Vivo, Xiaomi-সহ নানা কোম্পানির স্মার্টফোনে আপডেটটি রোলআউট হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥