গান শোনার পাশাপাশি রাখুন স্বাস্থ্যের খেয়াল, লঞ্চ হল Realme Watch 2 Pro, Realme Buds Wireless 2 Neo

Avatar

Published on:

মালয়েশিয়ায় আয়োজিত ‘AIoT launch’ ইভেন্টে একগুচ্ছ নতুন স্মার্ট গ্যাজেডের ওপর থেকে পর্দা সরালো Realme। এই নতুন প্রোডাক্টগুলি হল – Realme Watch 2 Pro, Realme Buds Wireless 2, Realme Buds Wireless 2 Neo। যার মধ্যে, Realme Watch 2 Pro ডিভাইসটিতে পাওয়া যাবে, ফুল-স্ক্রিন ডিসপ্লে এবং জিপিএস সংযোগ। অন্যদিকে, Realme Buds Wireless 2 এবং Realme Buds Wireless 2 Neo অডিও প্রোডাক্ট দুটিতে থাকছে, ৮৮ এমএস-এর সুপার-লো লেটেন্সি গেমিং মোড সহ দীর্ঘ ব্যাটারি লাইফ। আসুন এই ডিভাইসগুলির যাবতীয় ফিচার ও দামের বিশদ জেনে নেওয়া যাক।

Realme Watch 2 Pro ফিচার, স্পেসিফিকেশন ও দাম :

Realme Watch 2 Pro

রিয়েলমি ওয়াচ ২ প্রো, ৩২০x৩৮৫ পিক্সেল রেজুলেশন সহ একটি ১.৭৫ ইঞ্চির রঙিন ফুল টাচ ডিসপ্লে সহ এসেছে। এই স্মার্টওয়াচটির অন্যান্য ডিসপ্লে ফিচারের মধ্যে, ৩০ হার্টজ রিফ্রেশ রেট এবং ৬০০ নিট অবধি ব্রাইটনেস পাওয়া যাবে। ফিটনেস ফ্রিকদের জানিয়ে রাখি, স্মার্টওয়াচটি IP68 রেটিং প্রাপ্ত হওয়ায়, জল বা ঘামে এটি বিন্দুমাত্র ক্ষতিগ্রস্থ হবে না। এতে রয়েছে ৩৯০ এমএএইচ পাওয়ারের একটি ইন-বিল্ড ব্যাটারি, যা নিরবিচ্ছিন্ন ভাবে ১৪ দিন পর্যন্ত এই স্মার্টওয়াচটিকে সক্রিয় রাখবে, বলে দাবি রিয়েলমির।

স্বাস্থ্যের প্রতি নজর রাখতে ওয়াচ ২ প্রো মডেলটিতে একটি অপটিক্যাল হার্ট-রেট সেন্সর এবং ব্লাড অক্সিজেন মনিটরিং সেন্সর রয়েছে। এই স্মার্টওয়াচ হার্ট রেট, ব্লাড অক্সিজেন, স্লিপ ডিউরেশন (sleep detection), স্টেপ কাউন্ট (steps count), ক্যালোরি কনজিউমড (calories consumed), ডিসট্যান্স কাভার্ড (distance covered) -এর মত অ্যাক্টিভিটিগুলিকে মনিটার করতে পারবে। এছাড়া, আউটডোর রান, ওয়াক, সাইকেল, ইনডোর রানিং, বাস্কেটবল, ফুটবল, ক্রিকেট, ব্যাডমিন্টন, জাম্প রোপ সহ মোট ৯০টি স্পোর্টস মোড রয়েছে এতে। আবার অতিরিক্ত ফিচারের মধ্যে এতে, ডুয়াল-স্যাটেলাইট জিপিএস (GPS) -এর সাপোর্টও পাওয়া যাবে।

সর্বোপরি, নবাগত মডেলটিকে ‘রিয়েলমি লিঙ্ক’ অ্যাপের মাধ্যমে স্মার্টফোনের সাথে সংযুক্ত করে, মিউজিক কন্ট্রোল, রিমোট ক্যামেরা, ফাইন্ড ফোন, স্টপওয়াচ, কল নোটিফিকেশন, ম্যাসেজ রিমাইন্ডার, অ্যালার্ম রিমাইন্ডার, AIoT ডিভাইস কন্ট্রোলের মতো বহুবিধ কাজ করা যেতে পারে। স্পেস গ্রে এবং মেটালিক সিলভার রঙের দুটি বিকল্পের সাথে আসা রিয়েলমি ওয়াচ ২ প্রো মডেলটির দাম ধার্য করা হয়েছে, ২৯৯ মালয়েশিয়ার রিঙ্গিত বা প্রায় ৫,২৭০ টাকা।

Realme Buds Wireless 2 ফিচার, স্পেসিফিকেশন ও দাম :

Realme Buds Wireless 2

Hi-res অডিও সাপোর্ট সহ আসা রিয়েলমি বাডস ওয়্যারলেস ২ নেকব্যান্ডটিতে রয়েছে সনি (Sony) LDAC টেকনোলজি। এতে থাকছে, ১৩.৬ মিমি দৈর্ঘ্যের ব্যাস বুস্ট ড্রাইভার এবং রিয়েলমি -এর নিজেস্ব আর২ (R2) চিপ। গেমারদের কথা ভেবে এতে রাখা হয়েছে ৮৮ এমএস-এর সুপার-লো লেটেন্সি গেমিং মোড। এছাড়া, এই নবাগত নেকব্যান্ডটির বিশেষত্ব হলো, এতে থাকা অ্যাক্টিভ নয়েজ ক্যান্সেলেশন (active noise cancellation) বা ANC ফিচার, যা ২৫ ডেসিবেল পর্যন্ত অ্যাক্টিভ নয়েজকে ব্লক করবে। ম্যাগনেটিক কন্ট্রোল ফিচারের সাথে আসা এই নেকব্যান্ডটির দুটি বাডকে ক্লিপিং করার মাধ্যমে মিউজিক পজ (pause) ও বাড দুটিকে একে অপরের থেকে পৃথক করার মাধ্যমে মিউজিক প্লে (play) করার সুবিধা পেয়ে যাবেন ইউজাররা। তদ্ব্যতীত, এই অডিও ডিভাইসে, গুগল ফাস্ট পেয়ারিং ফিচার এবং কুইক স্যুইচ ফিচারও বর্তমান।

ব্যাটারি লাইফের প্রসঙ্গে বললে, বাডস ওয়্যারলেস ২ মডেলটি একটানা ২২ ঘন্টা পর্যন্ত প্লেব্যাক টাইম অফার করে। তবে, LDAC এবং ANC ফিচার অন থাকলে ডিভাইটি একক চার্জে ১০ ঘণ্টা পর্যন্ত সক্রিয় থাকবে। নেকব্যান্ডটি ডার্ট ফাস্ট-চার্জিং সাপোর্ট করে। যা ১০ মিনিটের স্বল্প চার্জে ১২ ঘন্টার প্লেব্যাক টাইম দেবে এবং ৫০ মিনিটে ডিভাইসটিকে ফুল চার্জ করে দেবে, বলে সংস্থাটির দাবি। মডেলটি IPX5 সার্টিফায়েড হওয়ায়, এটি ওয়াটারপ্রুফ। এছাড়া, এতেও ইউজাররা ‘রিয়েলমি লিঙ্ক’ অ্যাপের সাপোর্ট পেয়ে যাবেন। কান্দি ইয়ালো ও কান্দি গ্রে রঙের দুটি বিকল্পের সাথে উপলব্ধ রিয়েলমি বাডস ওয়্যারলেস ২ নেকব্যান্ড ইয়ারফোনের দাম রাখা হয়েছে, ১৯৯ মালয়েশিয়ার রিঙ্গিত বা প্রায় ৩,৫০০ টাকা।

Realme Buds Wireless 2 Neo ফিচার, স্পেসিফিকেশন ও দাম :

Realme Buds Wireless 2

রিয়েলমি বাডস ওয়্যারলেস ২ নিও নেকব্যান্ডটিতে, ‘ব্যাস বুস্ট+’ (Bass Boost+) ব্যাস এনহ্যান্সমেন্ট টেকনোলজির সাথে থাকছে ১১.২ মিমি দৈর্ঘ্যের একটি ড্রাইভার। একে রিয়েলমির নিজেস্ব আর২ (R2) চিপ -এর সাথে কনফিগার হয়ে এসেছে। গেমারদের জন্য এতে রাখা হয়েছে ৮৮ এমএস-এর সুপার-লো লেটেন্সি গেমিং মোড। এছাড়া, এই নেকব্যান্ড ইয়ারফোনে থাকছে এনভায়ারমেন্টাল নয়েজ ক্যান্সেলেশন (environmental noise cancellation) বা ENC ফিচার, যা ভয়েস কলের সময় পারিপার্শ্বিক নয়েজকে ব্লক করবে। পূর্ববর্তী মডেলের ন্যায় এটিও ম্যাগনেটিক কন্ট্রোল ফিচারের সাথে এসেছে। যা মিউজিক পজ (pause) এবং প্লে (play) করার সুবিধা দেবে ইউজারদের।

রিয়েলমির এই নেকব্যান্ডটি ১৭ ঘন্টা পর্যন্ত অবিচ্ছিন্ন প্লেব্যাক টাইম অফার করে। এছাড়া, এটি ফাস্ট-চার্জিং সাপোর্ট করে, যা ১০ মিনিটের স্বল্প চার্জে ১২০ মিনিট প্লেব্যাক টাইম সরবরাহ করবে। এটি IPX4 সার্টিফায়েড ইয়ারবাড হওয়ায়, জল-ঘাম-বৃষ্টির দ্বারা এই ডিভাইসটি ক্ষতিগ্রস্থ হবে না। ব্ল্যাক, ব্লু এবং গ্রিন রঙের তিনটি বিকল্পের সাথে আসা এই নেকব্যান্ড ইয়ারফোনের দাম রাখা হয়েছে, ৯৯ মালয়েশিয়ার রিঙ্গিত বা প্রায় ১,৭৫০ টাকা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥