জ্বলল ব্যাটারি, বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত Realme XT, খতিয়ে দেখার আশ্বাস সংস্থার

Avatar

Published on:

ফের স্মার্টফোনে বিস্ফোরণের ঘটনা। এবার অভিযোগ রিয়েলমি’র বিরুদ্ধে। ঘটনাটি ঘটেছে ২৮ ডিসেম্বর, মঙ্গলবার সন্ধেবেলায়। সন্দীপ কুন্ডু নামে এক টুইটার ব্যবহারকারী বিস্ফোরণে ক্ষতিগ্রস্ত Realme XT মডেলের সেই ফোনের ছবি শেয়ার করেছে। বিষয়টি সবার নজরে আনতে সন্দীপ রিয়েলমির ভাইস প্রেসিডেন্ট মাধব শেঠকে ট্যাগ করেছে। সন্দীপের দাবি, ব্যাটারি জ্বলে উঠে নষ্ট হযে যাওয়া ফোনটি তার এক বন্ধুর।

সন্দীপের টুইট দৃষ্টিগোচর হতেই তৎক্ষণাৎ টুইটারে রিয়েলমি ইন্ডিয়ার অফিসিয়াল সাপোর্ট অ্যাকাউন্ট তার কাছ থেকে ক্ষমা চেয়ে তার বন্ধুর মোবাইল নম্বর শেয়ার করতে অনুরোধ করে। ক’ঘন্টা পর পুনরায় ওই সাপোর্ট হ্যান্ডেল থেকে ফোন ব্যবহারকারীকে তার নিকটবর্তী রিয়েলমি’র অথরাইজড সার্ভিস সেন্টারে যেতে বলা হয়। এবং ক্ষতিগ্রস্ত ফোনটি নিয়ে গেলে যাবতীয় উদ্বেগের সমাধান করা হবে বলে রিয়েলমির তরফে তাকে আশ্বস্ত করা হয়।

প্রসঙ্গত, Realme XT-এর ব্যাটারি জ্বলে ওঠার ঘটনা এই প্রথম নয়। গত বছর কেনার কয়েকঘন্টার মধ্যেই ওই মডেলের একটি ফোনে আগুন ধরে যাওয়ার ঘটনা সামনে এসেছিল। যদিও সার্ভিস সেন্টারে নিয়ে গেলে ব্যবহারকারীর উপর সমস্ত দায় ঠেলে রিয়েলমি জানায়, এটা তাদের ত্রুটি নয়। বাইরে থেকে বল প্রয়োগের কারণেই নাকি ওই অবস্থা। সন্দীপ কুন্ডুর জনৈক বন্ধুর কাছেও কী সেই একই জবাব আসে, নাকি তার নষ্ট হয়ে যাওয়া ফোন পাল্টে নতুন ফোন দেওয়া হয়, সেটাই এখন দেখার।

উল্লেখ্য, Realme XT ভারতে যাত্রা শুরু করেছিল ২০১৯-এ। ফোনটি এখনও রিয়েলমির অনলাইন স্টোরের পাশাপাশি বিভিন্ন ই-কমার্স সাইটে তিনটি স্টোরেজ কনফিগারেশনে উপলব্ধ। এই ফোনে ৬.৪ ইঞ্চি সুপার অ্যামোলেড ডিসপ্লে, কোয়াড রিয়ার ক্যামেরা, এবং স্ন্যাপড্রাগন ৭১২ প্রসেসর রয়েছে।

সঙ্গে থাকুন ➥