Redmi 10A লঞ্চ হল 5000mAh ব্যাটারি ও 13 মেগাপিক্সেল ক্যামেরা সহ, দাম শুরু প্রায় ৭৭০০ টাকা থেকে

Avatar

Published on:

Redmi 10A স্মার্টফোন নিয়ে এবার হাজির হল রেডমি। ইতিমধ্যেই এই সিরিজে তারা Redmi 10 ও Redmi 10C ফোন দুটি ভারত, নাইজেরিয়া ও মালয়েশিয়ায় লঞ্চ করেছে। তবে গতকাল, ২৮ মার্চ তারা ঘরেলু মার্কেটে সিরিজের নতুন ফোনটির উপর থেকে পর্দা সরায়। Redmi 10A ফোনে আছে মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসর, ৫,০০০ এমএএইচ ব্যাটারি। এছাড়া এতে পাওয়া যাবে ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে ও ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা। আসুন Redmi 10A ফোনের দাম ও সম্পূর্ণ স্পেসিফিকেশন জেনে নেওয়া যাক।

রেডমি ১০এ দাম (Redmi 10A Price)

রেডমি ১০এ ফোনের দাম শুরু হয়েছে ৬৪৯ ইউয়ান (প্রায় ৭,৭৫০ টাকা) থেকে। এই মূল্য ফোনটির ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের। এছাড়া ফোনটির ৪ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ এবং ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ৭৯৯ ইউয়ান (প্রায় ৯,৫০০ টাকা) ও ৮৯৯ ইউয়ান (প্রায় ১০,৭০০ টাকা)।

রেডমি ১০এ তিনটি কালারের মধ্যে বেছে নেওয়া যাবে – মুনলাইট সিলভার, স্মোক ব্লু ও শ্যাডো ব্ল্যাক। ৩১ মার্চ থেকে ফোনটির সেল শুরু হবে। তবে অন্যান্য মার্কেটে ফোনটি কবে আসবে তা এখনও অজানা।

রেডমি ১০এ স্পেসিফিকেশন (Redmi 10A Specifications)

রেডমি ১০এ ফোনে আছে ৬.৫৩ ইঞ্চি এইচডি প্লাস (১৬০০ x ৭২০ পিক্সেল) ওয়াটার ড্রপ নচ ডিসপ্লে। এই ডিসপ্লে ৪০০ নিটস পর্যন্ত ব্রাইটনেস ও ২০:৯ এসপেক্ট রেশিও অফার করে। এই ফোনে ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসর। রেডমি ১০এ ফোনটি ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ সহ পাওয়া যাবে। মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে স্টোরেজ ৫১২ জিবি পর্যন্ত বাড়ানো যাবে।

ফটোগ্রাফির জন্য Redmi 10A ফোনের পিছনে ১৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা উপস্থিত। আবার সামনে পাওয়া যাবে ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা। পাওয়ার ব্যাকআপের জন্য এতে আছে ৫,০০০ এমএএইচ ব্যাটারি, যা ১০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

সিকিউরিটির জন্য Redmi 10A ফোনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর উপলব্ধ। ফোনটি অ্যান্ড্রয়েড বেসড এমএআইইউআই ১২.৫ কাস্টম স্কিনে রান করবে। এই ফোনের কানেক্টিভিটি অপশনের মধ্যে সামিল রয়েছে ডুয়েল সিম, ওয়াই-ফাই, ব্লুটুথ, জিপিএস, মাইক্রো ইউএসবি পোর্ট ও ৩.৫মিমি হেডফোন জ্যাক।

সঙ্গে থাকুন ➥