দুর্ধর্ষ ক্যামেরা সহ আসছে নতুন Redmi স্মার্টফোন, থাকবে Mi 11 Ultra-র মত ৫০ মেগাপিক্সেল ক্যামেরা

Avatar

Published on:

গত মার্চে ভারতসহ বিশ্ববাজারে পা রেখেছে Xiaomi-র নতুন Redmi Note 10 স্মার্টফোন সিরিজ। প্রাথমিকভাবে এই সিরিজের অধীনে Redmi Note 10, Note 10 Pro, Note 10 Pro Max নামে তিনটি ফোন ভারতে লঞ্চ হলেও, পরে চীনা টেক জায়ান্টটি Redmi Note 10S নামের একটি নতুন হ্যান্ডসেট আনে। এই ফোনগুলির প্রত্যেকটিতে 4G কানেক্টিভিটি বর্তমান। তবে ইউরোপের পর এবার চীনে 5G কানেক্টিভিটি সহ লঞ্চ হতে চলেছে Redmi Note 10 5G সিরিজ। এই সিরিজের অধীনে তিনটি ফোন আসবে বলে অনুমান করা হচ্ছে- Redmi Note 10 5G, Redmi Note 10 Pro 5G, Redmi Note 10 Ultra 5G। তবে রিপোর্ট বলছে, এই সিরিজ ছাড়াও Xiaomi, ৫০ মেগাপিক্সেল ক্যামেরা সম্বলিত আরো একটি Redmi স্মার্টফোন আনতে কাজ করছে। এই নতুন Redmi স্মার্টফোনের নাম যদিও জানা যায়নি, তবে ইতিমধ্যেই স্মার্টফোনটির ক্যামেরা স্পেসিফিকেশন অনলাইনে ফাঁস হয়েছে।

আসলে, সম্প্রতি টিপস্টার অভিষেক যাদব, ডিজিটাল চ্যাট স্টেশনের (টিপস্টার) একটি উইবো পোস্ট উল্লেখ করে, টুইটারে কিছু ছবি শেয়ার‌ করেছেন। যাতে আলোচ্য Redmi হ্যান্ডসেটটির ক্যামেরা মডিউলের ধারণা এবং স্পেসিফিকেশন সংক্রান্ত তথ্য পাওয়া গেছে। ওই ছবি দেখে মনে হচ্ছে, আসন্ন স্মার্টফোনটি ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ সহ আসবে।

এক্ষেত্রে ফোনটিতে একটি ৫০ মেগাপিক্সেলের ১/১.১২ ইঞ্চি GN2 সেন্সর থাকতে পারে, যা এর আগে ব্র্যান্ডের Mi 11 Ultra ফোনটিতেও দেখা গিয়েছিল। এছাড়া প্রাইমারি সেন্সরটি এফ/১.৯৫ অ্যাপারচার ও ফোর-ইন-ওয়ান পিক্সেল বিনিং সহ আসবে এবং এই ক্যামেরায় অপটিকাল ইমেজ স্টেবিলিটি (OIS) সাপোর্ট করবে।

টিপস্টার আরো জানিয়েছেন যে, স্মার্টফোনে একটি ১৩ মেগাপিক্সেল আল্ট্রা ওয়াইড ক্যামেরা সেন্সর থাকতে পারে যেখানে ১২৩ ডিগ্রি ফিল্ড অফ ভিউ এবং এফ/২.৪ অ্যাপারচারের সুবিধা থাকবে। উপরন্তু, স্মার্টফোনটিতে ৫০এক্স পর্যন্ত জুম ক্যাপাসিটিযুক্ত একটি পেরিস্কোপ লেন্সের উপস্থিতি দেখা যেতে পারে এবং এতে টেলিফোটো লেন্স হিসেবে ৮ মেগাপিক্সেলের সেন্সর থাকারও সম্ভাবনা রয়েছে। আপাতত এই স্মার্টফোন সম্পর্কিত অন্য কোনো তথ্য জানা যায়নি। তবে আশা করা যায় আসন্ন Redmi স্মার্টফোনটি প্রিমিয়াম সেগমেন্টে লঞ্চ হবে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥