HomeTech Newsলঞ্চ হল Redmi 9A এর ৬ জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট, দাম প্রায় ১১...

লঞ্চ হল Redmi 9A এর ৬ জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট, দাম প্রায় ১১ হাজার টাকা

রেডমি কিছুদিন আগেই ভারত সহ বিভিন্ন দেশে তাদের এন্ট্রি লেভেল স্মার্টফোন Redmi 9A লঞ্চ করেছিল। ভারতে এই ফোনটি ২ জিবি + ৩২ জিবি এবং ৩ জিবি + ৩২ জিবি স্টোরেজ বিকল্পে উপলব্ধ। তবে হয়তো ভবিষ্যতে ফোনটি ভারতে আরও কিছু স্টোরেজ বিকল্পে পাওয়া যাবে। কারণ চীনে আজ কোম্পানি রেডমি ৯এ এর ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্ট লঞ্চ করেছে। যদিও ভারতে এই ভ্যারিয়েন্ট আসবে কিনা তা এখনও জানা যায়নি। কারণ গত সপ্তাহেই চীনে ফোনটির ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি ভ্যারিয়েন্ট লঞ্চ হয়েছিল। সেই ভ্যারিয়েন্ট এখনও ভারতে আসেনি।

Redmi 9A এর ৬ জিবি র‌্যাম ভ্যারিয়েন্টের দাম ও ভারতে সেলের তারিখ

চীনে রেডমি ৯এ এর ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ৯৯৯ ইউয়ান, যা প্রায় ১০,৯০০ টাকার সমান। এর আগে লঞ্চ হওয়া ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম ছিল ৭৯৯ ইউয়ান (প্রায় ৮,৬০০ টাকা)।

আগামীকাল অর্থাৎ ২৯ সেপ্টেম্বর দুপুর ১২ টায় Mi.com থেকে ফোনটির সেল শুরু হবে। ভারতে এই ফোনের দুটি ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ৬,৭৯৯ টাকা ও ৭,৪৯৯ টাকা।

Redmi 9A স্পেসিফিকেশন

রেডমি ৯এ ফোনে অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ১২ ইন্টারফেস আছে। ডুয়েল সিমের এই স্মার্টফোনে পাবেন ৬.৫৩ ইঞ্চির এইচডি প্লাস ডিসপ্লে । এই ডিসপ্লের রেজুলেশন ৭২০×১৬০০ পিক্সেল এবং আসপেক্ট রেশিও ২০:৯। এই স্মার্টফোনে অক্টাকোর মিডিয়াটেক হেলিও জি২৫ প্রসেসর দেওয়া হয়েছে। সঙ্গে রয়েছে ৩ জিবি পর্যন্ত র‌্যাম এবং ৩২ জিবি পর্যন্ত ইন্টারনাল স্টোরেজ। মাইক্রোএসডির মাধ্যমে এর স্টোরেজ বাড়ানো যাবে। এই ফোনে P2i কোটিং ও আইআর ব্লাস্টার উপলব্ধ।

ক্যামেরা ডিপার্টমেন্টের কথা বললে Redmi 9A এর পিছনে একটি ক্যামেরা দেওয়া হয়েছে, যেটি হল ১৩ মেগাপিক্সেল সেন্সর। এই ক্যামেরার অ্যাপারচার এফ/২.২। এছাড়াও সেলফি ও ভিডিও কলের জন্য সামনে এফ/২.২ লেন্স সহ ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। আবার এই ফোনে দেওয়া হয়েছে ১০ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি। চার্জিং এর জন্য এখানে ইউএসবি টাইপ সি পোর্ট উপলব্ধ। এছাড়াও আছে ৩.৫ অডিও জ্যাক। সিকিউরিটির জন্য ফোনে ফেস আনলক আছে।

RELATED ARTICLES

Most Popular