গান শুনুন টানা ৩০ ঘন্টা ধরে; লঞ্চ হল নতুন ইয়ারবাড Redmi AirDots 3

Avatar

Published on:

পূর্ব ঘোষণা মতই আজ নিজের ঘরোয়া বাজারে ব্র্যান্ডের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজ Redmi K40 লঞ্চ করেছে Xiaomi। এছাড়াও এনেছে RedmiBook Pro Notebook নামের নতুন ল্যাপটপও। তবে শুধু হ্যান্ডসেট বা ল্যাপটপ-ই নয়, চীনা টেক জায়ান্ট সংস্থাটি এই লঞ্চ ইভেন্টে পর্দা সরিয়েছে একটি টিডব্লিউএস (ট্রু ওয়্যারলেস স্টিরিও) ইয়ারবাডের ওপর থেকেও, যার নাম Redmi AirDots 3। এই ট্রু ওয়্যারলেস স্টেরিও ব্লুটুথ হেডসেটটি গত বছর চালু হওয়া Redmi AirDots 2 এর সাকসেসর বা উত্তরসূরি হিসেবে বাজারে এসেছে। পূর্ববর্তী মডেলটি এবং এই নতুন সংস্করণটির ডিজাইনের কোনো উল্লেখযোগ্য পরিবর্তন নেই, তবে Redmi AirDots 3-র কার্যকারিতা আরো উন্নত বলে দাবি করেছে নির্মাতা সংস্থা। যাইহোক আসুন, চটপট Redmi AirDots 3 ট্রু ওয়্যারলেস স্টিরিও ইয়ারবাডের স্পেসিফিকেশন, মূল্য, লভ্যতা সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

Redmi AirDots 3-এর স্পেসিফিকেশন

প্রথমেই বলে রাখি, এই টিডব্লিউএস ইয়ারবাডটি QCC3040 চিপসেট দ্বারা চালিত এবং এতে কানেক্টিভিটির জন্য আপগ্রেডেড ব্লুটুথ ৫.২ প্রযুক্তি দেওয়া হয়েছে। এছাড়া এই AirDots 3 সংস্করণটিতে ফাস্ট কানেকশন স্পিড, উন্নত ডেটা ট্রান্সমিশন রেট এবং স্টেবল কানেকশন দেখা যাবে। আবার ইয়ারবাডটিতে উন্নত সাউন্ড আউটপুট সরবরাহের জন্য এপিটিএক্স (aptX) অ্যাডাপটিভ কোডেকও রয়েছে।

অন্যান্য ফিচারের কথা বললে, রেডমি ব্র্যান্ড নেমযুক্ত এই ইয়ারবাড একক চার্জে ৭ ঘন্টা অবধি নন-স্টপ মিউজিক প্লেব্যাক সরবরাহ করবে এবং চার্জিং কেসসহ এটির ব্যাকআপ ৩০ ঘন্টা পর্যন্ত বাড়ানো যাবে। এই চার্জিং কেসটির ব্যাটারি ক্যাপাসিটি ৬০০ এমএএইচ। এক্ষেত্রে স্টোরেজ বাক্সটি একটি ইউএসবি-সি পোর্ট ব্যবহার করে যা ইউজারকে ফাস্ট চার্জিংয়ের সুবিধা দেবে।

এছাড়াও জানিয়ে রাখি, নতুন Redmi AirDots 3 ইয়ারবাডে তাৎক্ষণিকভাবে কানেকশন সক্ষম করার জন্য বা ব্যাটারি স্ট্যাটাস দেখার জন্য মাল্টি-ফাংশনাল টাচ কন্ট্রোল, বিল্ট-ইন XiaoAI ভয়েস অ্যাসিস্ট্যান্ট এবং MIUI কমপ্যাটিবল পপ-আপ উইন্ডো রয়েছে। শুধু তাই নয়, এই ইয়ারবডে আইপিএক্স ৭ রেটিংও বর্তমান, ফলে জল-ঘাম, ধুলো থেকে এটির ড্যামেজের সম্ভাবনা নেই। তাছাড়া চারপাশের শব্দ অপ্টিমাইজ করার জন্য রয়েছে উন্নত নয়েজ ক্যান্সলেশন ফিচারও।

Redmi AirDots 3-এর দাম এবং প্রাপ্যতা

জানিয়ে রাখি, Redmi AirDots 3-এর দাম ধার্য করা হয়েছে ১৯৯ ইউয়ান (ভারতীয় মূল্যে প্রায় ২,২৪৩ টাকা)। সংস্থার ঘোষণা অনুযায়ী, এটি আগামী ৪ঠা মার্চ থেকে চীনের সমস্ত অফিশিয়াল চ্যানেল থেকে কেনার জন্য উপলব্ধ থাকবে। তবে ভারত তথা আন্তর্জাতিক বাজারে এটি কবে উপলব্ধ হবে সে বিষয়ে কিছুই জানায়নি Xiaomi।

টেলিগ্রামে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥