৮ জিবি র‌্যামের সাথে আসছে Redmi K40 Light Luxury Edition, থাকবে এই বিশেষ প্রসেসর

Avatar

Published on:

সম্প্রতি Redmi K40 Game Enhanced Edition স্মার্টফোন লঞ্চ করে Xiaomi তার Redmi K40 লাইনআপ সম্প্রসারণ করেছে। যদিও এখানে এই সিরিজের শেষ নয়! Xiaomi তাদের Redmi K40 ফ্ল্যাগশিপ সিরিজের পঞ্চম স্মার্টফোন হিসেবে Redmi K40 Light Luxury Edition লঞ্চ করার জন্য প্রস্তুতি নিচ্ছে৷ তবে কোম্পানি ডিভাইসটির লঞ্চ ডেট এখনও অফিসিয়ালভাবে ঘোষণা করেনি। কিন্তু চীনের 3C সার্টিফিকেশন সাইটে দেখতে পাওয়া M2104K10AC মডেল নম্বরযুক্ত ফোনটি Redmi K40 Light Luxury Edition বলে মনে অনুমান করা হচ্ছে। একই মডেল নম্বর সহ ফোনটি এবার Geekbench বেঞ্চমার্ক প্ল্যাটফর্মে লিস্টেড হয়েছে। সেখান থেকে স্মার্টফোনটির সফটওয়্যার ভার্সন, চিপসেট, এবং র‌্যাম সম্পর্কে তথ্য সামনে এসেছে।

রেডমি কে৪০ লাইট লাক্সারি এডিশন গিকবেঞ্চের ডেটাবেসে MediaTek MT6891 চিপসেট সহ তালিকাভুক্ত হয়েছে। এই মডেল নম্বর আসলে মিডিয়াটেক ডাইমেনসিটি ১১০০ চিপসেটের। গিকবেঞ্চে স্মার্টফোনটির ৮ জিবি র‌্যাম ভ্যারিয়েন্ট লিস্টেড হয়েছে।তবে এটি ৬ জিবি ও ১২ জিবি র‌্যাম অপশনে লঞ্চ হবে বলে আশা করা যায়।

সফটওয়্যারের দিক থেকে Redmi K40 Light Luxury Edition-এ অ্যান্ড্রয়েড ১১ ওএস থাকবে৷ স্বাভাবিকভাবেই অ্যান্ড্রয়েডের ওপরে Xiaomi-এর এমআইইউআই ১২.৫ কাস্টম স্কিনের লেয়ার দেখা যাবে। গিকবেঞ্চের সিঙ্গল ও মাল্টি কোর টেস্টে স্মার্টফোনটি ৭২৭ ও ৩১০৫ পয়েন্ট স্কোর করেছে।

এর আগে, রেডমি কে৪০ লাইট লাক্সারি এডিশনে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে বলে জানা গিয়েছিল। জনপ্রিয় চীনা টিপস্টার ডিজিটাল চ্যাট স্টেশনের কথা বিশ্বাস করলে, রেডমি কে৪০ লাইট লাক্সারি এডিশনে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস (২৪০০ x ১০৮০ পিক্সেল) ডিসপ্লে থাকতে পারে। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে থাকবে ৫,০০০ এমএএইচ ব্যাটারি। ফটোগ্রাফির জন্য এটি ৬৪ মেগাপিক্সেল প্রাইমারি রিয়ার ক্যামেরা সহ আসতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥