লঞ্চের আগেই Redmi K50 সিরিজের চারটি ফোনের দাম ফাঁস

Avatar

Published on:

চীনা ব্র্যান্ড রেডমি দেশীয় বাজারে তাদের পরবর্তী-প্রজন্মের K-সিরিজ স্মার্টফোনগুলি লঞ্চ করার প্রস্তুতি নিচ্ছে। এই আসন্ন Redmi K50 সিরিজের অধীনে Redmi K50, Redmi K50 Pro, Redmi K50 Pro+ এবং Redmi K50 Gaming Edition – এই চারটি মডেল বাজারে আত্মপ্রকাশ করতে পারে৷ জানা গেছে এই সিরিজের চারটি ফোনেই ভিন্ন প্রসেসর ব্যবহার করা হবে এবং বৈচিত্র্যপূর্ণ Redmi K50 লাইনআপে মিড-রেঞ্জ থেকে প্রিমিয়াম ক্যাটাগরির ডিভাইস দেখতে পাওয়া যাবে আশা করা হচ্ছে। উল্লেখিত চারটি নতুন রেডমি ফোন সম্পর্কে ইতিমধ্যেই বিভিন্ন রিপোর্ট থেকে একাধিক গুরুত্বপূর্ণ তথ্য প্রকাশ্যে এসেছে। আর এখন প্রকাশ্যে এল Redmi K50 সিরিজে অন্তর্ভুক্ত সবকটি স্মার্টফোনের দামও।

প্রকাশ্যে এল Redmi K50 সিরিজের মডেলগুলির দাম

রিপোর্ট অনুযায়ী, রেডমি কে৫০ ফোনের প্রারম্ভিক মূল্য রাখা হবে ১,৯৯৯ ইউয়ান (আনুমানিক ২৩,৬০০ টাকা) এবং প্রো মডেলের প্রারম্ভিক দাম ২,৬৯৯ ইউয়ান (আনুমানিক ৩১,৮৫০ টাকা) হবে৷ আবার রেডমি কে৫০ প্রো প্লাস মডেলের দাম ৩২৯৯ ইউয়ান (আনুমানিক ৩৯,০০০ টাকা) থেকে শুরু হবে বলে দাবি করা হয়েছে। লাইনআপের সবচেয়ে শক্তিশালী মডেল, রেডমি কে৫০ গেমিং এডিশনের দাম হবে ৩,৪৯৯ ইউয়ান (আনুমানিক ৪১,৩০০ টাকা)।

জানিয়ে রাখি,এর আগেই জানা গেছে, আসন্ন Redmi K50 সিরিজের চারটির মধ্যে দুটি মডেল কোয়ালকমের চিপসেট দ্বারা চালিত হবে। এরমধ্যে Redmi K50 বেস মডেলটি কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৭০ চিপসেট দ্বারা চালিত হবে এবং Redmi K50 Gaming Edition ফোনে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ ফ্ল্যাগশিপ প্রসেসর দেখা যাবে।

অন্যদিকে, Redmi K50 Pro ফোনে দেওয়া হবে মিডিয়াটেক ডাইমেনসিটি ৮০০০ চিপসেট, আর Pro+ মডেলটি মিডিয়াটেক ডাইমেনসিটি ৯০০০ দ্বারা চালিত হবে। অন্যদিকে Redmi K50 এবং K50 Pro ফোনে ৬৬ ওয়াট এবং ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে এবং Pro+ এবং গেমিং এডিশন ফোনগুলিতে ১২০ ওয়াট চার্জিং সাপোর্ট দেওয়া হবে।

প্রসঙ্গত, আসন্ন সিরিজের চারটি স্মার্টফোনের মধ্যে তিনটি ইতিমধ্যেই চীনের TENAA সার্টিফিকেশন সাইটের অনুমোদন লাভ করেছে, যা ইঙ্গিত দেয় যে খুব শীঘ্রই এই এই সিরিজটির ওপর থেকে পর্দা সরাতে চলেছে সংস্থা। সম্প্রতি Redmi K50 সিরিজের একটি মডেলকে ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস (BIS)- এর ডেটাবেসেও স্পট করা হয়েছে, যার থেকে অনুমান করা হচ্ছে চীনে আত্মপ্রকাশের পর শীঘ্রই ভারতীয় বাজারেও পা রাখতে পারে এই স্মার্টফোনগুলি।

উল্লেখ্য, সংস্থার তরফে যদিও এখনও Redmi K50 সিরিজের স্মার্টফোনগুলির লঞ্চের তারিখ ঘোষণা করা হয়নি, তবে আশা করা হচ্ছে চলতি মাসের শেষের দিকে সিরিজের প্রথম ডিভাইস হিসেবে Redmi K50 Gaming Edition বাজারে পা রাখতে পারে।

সঙ্গে থাকুন ➥