iPhone 12 mini এর ধাঁচে বাজারে আসতে পারে Redmi Mini

Avatar

Published on:

জনপ্রিয় স্মার্টফোন ব্র্যান্ড Redmi কি এবার তবে অ্যাপেলের পথ অনুসরণ করতে চলেছে? রেডমির জেনারেল ম্যানেজার Lu Weibing এর করা একটি সোশ্যাল মিডিয়া পোস্টকে ঘিরে তেমনই জল্পনা শুরু হয়েছে। এমনিতেই স্মার্টফোন তৈরীতে শাওমির ওপরে অ্যাপেলের যথেষ্ট প্রভাব লক্ষ্য করা যায়। সেই ধারণাকে অটুট রেখে এবার সম্ভবত Apple iPhone 12 Mini এর মত স্মার্টফোন লঞ্চ করতে চলেছে শাওমি, যার নাম হবে Redmi Mini।

গত সপ্তাহেই অ্যাপেল, iPhone 12 mini, iPhone 12, iPhone 12 Pro এবং iPhone 12 Pro Max ফোনগুলি বাজারে আনার কথা ঘোষণা করেছে। iPhone 12 mini ফোনটির মূল্য সাধারণ ক্রেতার নাগালের মধ্যে আছে বলেই অ্যাপেল কর্তৃপক্ষের দাবী। এই ফোনে থাকছে ৫.৪ ইঞ্চির সুপার রেটিনা ডিসপ্লে সহ আরো অনেক আকর্ষণীয় ফিচার। এই ফোনটির অনুসরণে এবার শাওমিও নতুন স্মার্টফোন আনতে চলেছে খবর।

Weibing এর সোশ্যাল মিডিয়া পোস্টের পরেও কতগুলি প্রশ্ন অবশ্য থেকেই যাচ্ছে। স্মার্টফোনের আকৃতিগত পরিবর্তন ঘটালে তার ব্যাটারির ক্ষমতায় উল্লেখযোগ্য প্রভাব পড়া স্বাভাবিক। স্মার্টফোনের আকৃতি ছোট হওয়ার সাথে সাথেই তার ব্যাটারির আকৃতিতেও পরিবর্তন আসে, যার ফলে ব্যাটারির ধারণক্ষমতা অনেকাংশে কমে যেতে পারে। iPhone 12 mini এবং iPhone 12 বিকল্প দুটির ক্ষেত্রেই এই তারতম্য লক্ষ্য করা যায়। iPhone 12 -এর ব্যাটারির ধারণক্ষমতা যেখানে ২,৮১৫ mAh, সেখানে iPhone 12 mini-র ব্যাটারি ২,২২৭ mAh, যা প্রয়োজনের তুলনায় অনেকটাই কম।অ্যাপেলকে অনুসরণ করলে শাওমির ক্ষেত্রেও এই ঘটনার পুনরাবৃত্তি হতে পারে, এমন আশঙ্কাও পুরেপুরি উড়িয়ে দেওয়া যাচ্ছেনা! রেডমির জেনারেল ম্যানেজার অবশ্য নিজের পোস্টেই সে কথা স্বীকার করে নিয়েছেন।

তবে ঠিক কতদিনের মধ্যে আইফোন ১২ মিনির মতো ছোট স্ক্রিনের মুঠোফোন বাজারে আসতে চলেছে, সে বিষয়ে Weibing স্পষ্ট করে কিছুই জানাননি। চীনে অবস্থিত শাওমির হেডকোয়ার্টারের ছবি পোস্ট করে তিনি শুধু ক্রেতাদের জল্পনাকেই আরো একটু উস্কে দিয়েছেন। শেষ পর্যন্ত রেডমি ‘mini’-র মতো হ্যান্ডসেট বাজারে আসবে নাকি অল্প ধারণক্ষমতা সম্পন্ন ব্যাটারির কথা মনে রেখে শাওমি শেষ পর্যন্ত এই প্রকল্প থেকে সরে দাঁড়াবে, তার উত্তরের জন্য আরো কিছুদিন অপেক্ষা করে থাকতে হবে। অনেকে মনে করছেন Redmi Note 10 সিরিজের স্মার্টফোনেই ছোট স্ক্রিনের বিকল্প পাওয়া যাবে। তবে এই ধারণা নেহাতই অনুমান। আগামী কিছুদিনের মধ্যেই Redmi Note 10 সিরিজের স্মার্টফোন বাজারে আসতে চলেছে বলে জানা যাচ্ছে।

সঙ্গে থাকুন ➥