Redmi Note 10 Lite, Xiaomi 11T Pro শীঘ্রই ভারতে আসছে, পেয়ে গেল BIS-এর ছাড়পত্র

Avatar

Published on:

ফ্ল্যাগশিপ Xiaomi 11T সিরিজ গ্লোবাল মার্কেটে লঞ্চ হওয়ার সপ্তাহ দুয়েক না কাটতেই শুরু হয়েছে এই সিরিজের Xiaomi 11T ও Xiaomi 11T Pro ফোন দুটির ভারতে আসার জল্পনা। খুব সম্প্রতি টিপস্টার মুকুল শর্মা টুইট বার্তায় জানিয়েছিলেন, সামনের মাসেই Xiaomi 11T সিরিজের ভারতে আত্মপ্রকাশ ঘটবে। সেই দিকেই ইঙ্গিত করে এবার 2107113SI মডেল নম্বর-সহ Xiaomi 11T Pro ভারতের ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস বা বিআইএস (BIS)-এর থেকে ছাড়পত্র লাভ করেছে।

পাশাপাশি 2109106A1 মডেল নম্বরের একটি Redmi স্মার্টফোন বিআইএস-এর সার্টিফিকেশন পেয়েছে বলে জানা গিয়েছে। মুকুল শর্মার টুইট অনুযায়ী, এটি Redmi Note 10 Lite-এর মডেল নম্বর হবে। বিআইএসে নথিভুক্ত হওয়ার অর্থ, ফোনগুলি খুব শীঘ্রই ভারতে লঞ্চ হয়ে যেতে পারে।

Xiaomi 11T Pro

শাওমি ১১টি প্রো-র ভারতীয় ভ্যারিয়েন্টে তার গ্লোবাল ভার্সনের স্পেসিফিকেশন অপরিবর্তিত থাকবে বলে আশা করা যায়। এতএব, ডিভাইসটি ৬.৬৭ ইঞ্চি ফুল-এইচডি+ ১২০ হার্টজ অ্যামোলেড ডিসপ্লে, স্ন্যাপড্রাগন ৮৮৮ চিপসেট, LPDDR5 র‌্যাম, UFS 3.1 স্টোরেজ, ৫,০০০ এমএএইচ ব্যাটারি, ও ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টের সাথে ভারতে আসতে পারে।

ফটোগ্রাফির জন্য শাওমি ১১টি প্রো-তে থাকবে ১০৮ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল + ৫ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরা। এতে সেলফি ও ভিডিও কলের জন্য পাওয়া যাবে ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

Redmi Note 10 Lite

রেডমি নোট ১০ লাইট নামের কোনও স্মার্টফোন এখনও বাজারে আসেনি। গত অগাস্টে এই নামটি এমআইইউআই (MIUI)-এর কোডে সর্বপ্রথম খুঁজে পাওয়া গিয়েছিল। তার পর ডিভাইসটি আইএমইউআই (IMUI)-এর ডেটাবেসে স্পট করা হয়েছিল। ফোনটির স্পেসিফিকেশনের ব্যাপারে এখনও কিছু জানা যায়নি।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥