HomeTech NewsRedmi Note 11 Pro ও Redmi Note 11 Pro+ 5G ভারতে আসতে পারে মার্চে

Redmi Note 11 Pro ও Redmi Note 11 Pro+ 5G ভারতে আসতে পারে মার্চে

রেডমি নোট ১১ প্রো ৪জি ও রেডমি নোট ১১ প্রো প্লাস ৫জি স্মার্টফোন দুটি মার্চ মাসের প্রথমার্ধেই ভারতের বাজারে আসবে

চলতি মাসের শুরুতেই Redmi Note 11 এবং Redmi Note 11S স্মার্টফোন দুটি ভারতের বাজারে লঞ্চ হয়েছে। তবে জল্পনা চলছে যে চীনা সংস্থাটি এদেশে Redmi Note 11 Pro সিরিজটিও খুব শীঘ্রই উন্মোচন করতে পারে। এই সিরিজের অধীনে Redmi Note 11 Pro 4G এবং Redmi Note 11 Pro+ 5G মডেল দুটি বাজারে আত্মপ্রকাশ করবে বলে আশা করা হচ্ছে। এখন একটি নতুন রিপোর্টে দাবি করা হয়েছে যে, আগামী মাসেই ভারতের বাজারে Redmi Note 11 Pro লাইনআপের ওপর থেকে পর্দা সরানো হবে।

ভারতে Redmi Note 11 Pro সিরিজটি আসছে আগামী মাসেই

91mobiles- এর রিপোর্ট অনুযায়ী, পরিচিত টিপস্টার যোগেশ ব্রার জানিয়েছেন, রেডমি নোট ১১ প্রো ৪জি ও রেডমি নোট ১১ প্রো প্লাস ৫জি স্মার্টফোন দুটি মার্চ মাসের প্রথমার্ধেই ভারতের বাজারে আসবে। জানিয়ে রাখি, রেডমি নোট ১১ সিরিজের দুটি নতুন ডিভাইস ভারতের বাজারে লঞ্চ হয়েছে। এই রেডমি নোট ১১ এবং নোট ১১এস ফোন দুটি এদেশে ই-কমার্স সাইট অ্যামাজন ইন্ডিয়া- এর মাধ্যমে কেনার জন্য উপলব্ধ রয়েছে। তবে আসন্ন নোট ১১ প্রো মডেলগুলি ফ্লিপকার্টের মাধ্যমে বিক্রি করা হবে বলে জানা গেছে।

প্রসঙ্গত, আপকামিং রেডমি নোট ১১ প্রো ৪জি- এর ভারতীয় মডেলটি গ্লোবাল সংস্করণটির মতোই হবে বলে মনে করা হচ্ছে। অন্যদিকে, রেডমি নোট ১১প্রো ৫জি-এর গ্লোবাল ভার্সনের রিব্র্যান্ডেড সংস্করণ হিসেবে এদেশে রেডমি নোট ১১প্রো প্লাস ৫জি মডেলটি আসবে বলে জল্পনা চলছে।

রেডমি নোট ১১ প্রো এবং রেডমি নোট ১১প্রো প্লাস ৫জি-এর স্পেসিফিকেশন (Redmi Note 11 Pro and Redmi Note 11 Pro+ 5G Specifications)

রেডমি নোট ১১ প্রো এবং নোট ১১প্রো প্লাস ৫জি ভারতে অভিন্ন ডিজাইন এবং অনুরূপ স্পেসিফিকেশনের সাথে আসবে বলে আশা করা হচ্ছে। দুটি ফোনই প্রধানত প্রসেসর এবং ক্যামেরা বিভাগে আলাদা হবে বলে আশা করা হচ্ছে। আসন্ন দুটি রেডমি ফোনেই ১২০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬৭ ইঞ্চির ফুল এইচডি+ অ্যামোলেড (AMOLED) ডিসপ্লে দেওয়া হবে। Redmi Note 11 Pro-তে মিডিয়াটেক হেলিও জি৯৬ চিপসেট থাকবে বলে জানা গেছে। আবার কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৯৫ প্রসেসরের সাথে Redmi Note 11 Pro+ 5G ফোনটি বাজারে আসবে। ডিভাইসগুলিতে সর্বাধিক ৮ জিবি এলপিডিডিআর৪এক্স র‍্যাম এবং ১২৮ পর্যন্ত ইউএফএস ২.২ স্টোরেজ পাওয়া যাবে।

Redmi Note 11 Pro ফোনে ১০৮ মেগাপিক্সেল (প্রাইমারি) + ৮ মেগাপিক্সেল (আল্ট্রাওয়াইড) + ২ মেগাপিক্সেল (ডেপ্থ) + ২ মেগাপিক্সেল সেন্সর যুক্ত কোয়াড-ক্যামেরা ইউনিট দেখা যাবে। তবে Note 11 Pro+ 5G-তে উপস্থিত ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিটে ২ মেগাপিক্সেলের ডেপ্থ সেন্সরটি অন্তর্ভুক্ত থাকবে না। উভয় ফোনেই সেলফির জন্য, ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেখা যাবে।

পাওয়ার ব্যাকআপের জন্য, Redmi Note 11 Pro 4G এবং Redmi Note 11 Pro+ 5G হ্যান্ডসেটগুলিতে ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি মিলবে। এছাড়া নিরাপত্তার জন্য, দুই ফোনেই সাইড-ফেসিং ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার উপস্থিত থাকবে এবং ফোনগুলি অ্যান্ড্রয়েড ১১ ভিত্তিক এমআইইউআই ১৩ (MIUI 13) ইউজার ইন্টারফেসে রান করবে।

RELATED ARTICLES

আরও পড়ুন