Xiaomi 11i ও Xiaomi 11i HyperCharge নামে ভারতে আসছে Redmi Note 11 Pro সিরিজ

Avatar

Published on:

পরশু রেডমি চীনে লঞ্চ করেছে Redmi Note 11 সিরিজের মোট তিনটি স্মার্টফোন – Redmi Note 11, Redmi Note 11 Pro, ও Redmi Note 11 Pro+। এর মধ্যে বেস ভার্সন অর্থাৎ Redmi Note 11 রিব্র্যান্ডেড করে আর্ন্তজাতিক বাজারে Poco M4 Pro 5G হিসেবে ছাড়া হবে। এবার বাকি দুই ফোন Redmi Note 11 Pro, ও Redmi Note 11 Pro+ ইন্টারন্যাশন্যাল মার্কেটে কী মার্কেটিং নামের সাথে আসবে, তা পোলান্ডের এক নির্ভরযোগ্য টিপস্টার ফাঁস করেছে।

শাওমি গ্রুপ সম্বন্ধীয় তথ্য লিক করার জন্য পরিচিত টিপস্টার ক্যাসপার টুইট মারফত জানিয়েছে, Xiaomi ফোনগুলি ভারতে Redmi ব্র্যান্ডিংয়ের সাথে লঞ্চ করবে না। তাঁর মতে, এখনও পর্যন্ত ফোনগুলির অন্যান্য রিজিওনাল ভ্যারিয়েন্ট নেই। এতএব, Xiaomi ব্র্যান্ডিংয়ের সাথে Redmi Note 11, Redmi Note 11 Pro, ও Redmi Note 11 Pro+ কেবলমাত্র ভারত ও চীনের বাজারেই সীমাবদ্ধ থাকবে।

এখন প্রশ্ন হল, Redmi Note 11 Pro, ও Redmi Note 11 Pro+ ভারতে কি নামে লঞ্চ হবে। জানা গিয়েছে, Redmi Note 11 Pro ফোনটি Xiaomi 11i ও Redmi Note 11 Pro+ মডেলটি Xiaomi 11i HyperCharge হিসেবে এদেশের বাজারে আসতে পারে। উল্লেখ্য, এই প্রথম রেডমির কোনও স্মার্টফোন ভারতে শাওমি ব্র্যান্ডিংয়ের সাথে আসছে না। এর আগে গত বছর চীনে লঞ্চ করা Redmi 9 Pro 5G ভারতে Mi 10i 5G হিসেবে বিক্রি করা হয়েছিল।

Redmi Note 11 Pro ও Redmi Note 11 Pro+ এর স্পেসিফিকেশন

রেডমি নোট ১১ প্রো-র স্পেসিফিকেশনের সাথে রেডমি নোট ১১ প্রো প্লাস-র বেশি পার্থক্য নেই। ব্যাটারি ক্যাপাসিটি এবং ফাস্ট চার্জিং স্পিড ফোনগুলিকে পৃথক করেছে। প্রো মডেলটি ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্টযুক্ত ৫,১৬০ এমএএইচ ব্যাটারির সাথে এসেছে। অন্য দিকে, প্রো প্লাস ভার্সনে রয়েছে ৪,৫০০ এমএএইচ ব্যাটারি, যা ১২০ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করে।

এছাড়া রেডমি নোট ১১ প্রো ও রেডমি নোট ১১ প্রো প্লাস ফোনে পাওয়া যাবে ১২০ হার্টজ রিফ্রেশ রেটের ৬.৬৭ ইঞ্চি ফুল এইচডি প্লাস অ্যামোলেড পাঞ্চ হোল ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ প্রসেসর, ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর সহ কোয়াড রিয়ার ক্যামেরা ও ১৬ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা।

সঙ্গে থাকুন ➥