Redmi Note 9 আজ আরও একবার কেনার সুযোগ, দাম ও স্পেসিফিকেশন জানুন

Avatar

Published on:

স্মার্টফোন কোম্পানি রেডমি এবছরে তাদের নোট ৯ সিরিজে তিনটি স্মার্টফোন লঞ্চ করেছে। এই ফোনগুলি হল Redmi Note 9 Pro, Redmi Note 9 Pro Max ও Redmi Note 9। এরমধ্যে রেডমি নোট ৯ প্রো ও রেডমি নোট ৯ প্রো ম্যাক্স ইতিমধ্যেই ওপেন সেলে উপলব্ধ। তবে রেডমি নোট ৯ ফোনটি ফ্ল্যাশ সেলে পাওয়া যাচ্ছে। আজ ফোনটি দুপুর ১২ টায় কেনা যাবে। কোম্পানির নিজস্ব ওয়েবসাইট Mi.com ও ই-কমার্স সাইট Amazon থেকে ফোনটি কেনা যাবে। Redmi Note 9 ফোনটির ভারতে দাম শুরু হয়েছে ১১,৯৯৯ টাকা থেকে।

Redmi Note 9 দাম ও অফার

রেডমি নোট ৯ ফোনটি তিনটি স্টোরেজ ভ্যারিয়েন্টে ভারতে পাওয়া যাবে। এগুলি হল ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ,  ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ ও ৬ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ। এই তিন ভ্যারিয়েন্টের দাম যথাক্রমে ১১,৯৯৯ টাকা, ১৩,৯৯৯ টাকা ও ১৪,৯৯৯ টাকা। এই ফোনটি অ্যাকোয়া গ্রীন, অ্যাকোয়া হোয়াইট, পেবল গ্রে এবং স্কারলেট রেড কালারে পাওয়া যাবে।

লঞ্চ অফার হিসাবে অ্যামাজনে RBL ব্যাংকের ক্রেডিট কার্ড গ্রাহকরা ইএমআই ট্রানজাকশনে ১,০০০ টাকা পর্যন্ত ছাড় পাবে। আবার Amazon Pay ICICI Bank Credit card গ্রাহকদের ৫ শতাংশ ডিসকাউন্ট দেওয়া হবে। আবার ফোনটি নো কস্ট ইএমআই অপশনে কেনা যাবে।

Redmi Note 9 স্পেসিফিকেশন

শাওমি রেডমি নোট ৯ ফোনটি অ্যান্ড্রয়েড ১০ ভিত্তিক এমআইইউআই ১১ অপারেটিং সিস্টেমের চলবে। এতে ৪৫০ নিটস ব্রাইটনেস সহ ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি প্লাস ডিসপ্লে দেওয়া হয়েছে। এই ডিসপ্লের রেজুলেশন ১০৮০ x ২৩৪০ পিক্সেল। ডিসপ্লের সুরক্ষার জন্য এতে পাবেন কর্নিং গরিলা গ্লাস ৫ প্রটেকশন। এই ফোনের ডিসপ্লে ডিজাইন পাঞ্চ হোল। কাট আউট টি ডিসপ্লের বাম দিকে আছে। সিকিউরিটির জন্য এই ফোনের পিছনে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর থাকবে। এই ফোনে আইএর ব্লাস্টার সাপোর্ট করলো। এই ফোনে ২.০ গিগাহার্টজ ক্লক স্পিড সহ মিডিয়াটেক হেলিও জি ৮৫ প্রসেসর ব্যবহার করা হয়েছে। আবার ৬ জিবি পর্যন্ত র‌্যাম ও ১২৮ জিবি পর্যন্ত স্টোরেজ আছে।

Redmi Note 9 ফোনের পিছনে চারটি ক্যামেরা দেওয়া হয়েছে। যার প্রাইমারি ক্যামেরা ৪৮ মেগাপিক্সেল স্যামসাং জিএম১ সেন্সর। সেকেন্ডারি ক্যামেরা হিসাবে আছে ৮ মেগাপিক্সেল আলট্রা ওয়াইড সেন্সর, যেটি ১১৮ ডিগ্রী ফিল্ড অফ ভিউ অফার করে। এছাড়াও এতে ব্যবহার হয়েছে ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর। সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য এতে ১৩ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা আছে। পাওয়ারের কথা বললে এতে ২২.৫ ওয়াট ফাস্ট চার্জিংয়ের সাথে ৫,০২০ এমএএইচ ব্যাটারি ব্যবহার করা হয়েছে। চার্জিংয়ের জন্য এতে পাবেন ইউএসবি টাইপ সি পোর্ট।

সঙ্গে থাকুন ➥