শীঘ্রই ভারতে আসছে Redmi 9 Power, থাকবে ৪৮ এমপি ক্যামেরা ও ৬ জিবি পর্যন্ত র‌্যাম

Avatar

Published on:

চীনা স্মার্টফোন কোম্পানি শাওমির সাব-ব্রান্ড রেডমি ভারতে তার আপকামিং স্মার্টফোন Redmi 9 Power এর অফিসিয়াল টিজার করলো। ফোনটির পারফরম্যান্স বোঝাতে রেডমি ইন্ডিয়ার অফিসিয়াল অ্যাকাউন্ট থেকে টুইটারে ১৭ সেকেন্ডের একটি ভিডিও আপলোড করা হয়েছে। সেখানে স্পষ্টভাবে রেডমি ৯ পাওয়ার ফোনটির কথা উল্লেখ না করলেও, আলংকারিক শব্দের ব্যবহারে এর ভারতে লঞ্চের দিকেই ইঙ্গিত করা হয়েছে।

উল্লেখ্য, Redmi 9 Power আদতে কিছুদিন আগেই চীনে লঞ্চ হওয়া Redmi Note 9 4G এর রিব্রান্ডেড ভার্সন। চীনে Redmi Note 9 4G-এর মডেল নম্বর ছিল M2010J19S। একই মডেল নম্বরের সাথে Redmi 9 Power ফোনটিকে কিছুদিন আগে BIS ও গুগল প্লে কনসোল অর্ন্তভুক্ত করা হয়েছিল। সুতারাং দুটিই যে সমগৌত্রীয় ফোন তা নিয়ে সন্দেহের অবকাশ থাকে না।

এদিকে রেডমি ইন্ডিয়া তাদের এই আসন্ন ফোনটির টিজার পোস্ট করলেও, ফোনটি ঠিক কবে ভারতে লঞ্চ হবে তা তারা জানাননি। যদিও কয়েকদিন আগে টিপ্সটার মুকুল শর্মা টুইট করে জানিয়েছিলেন, ডিসেম্বর মাসের ১৫ তারিখে Redmi 9 Power ভারতে লঞ্চ হতে পারে।

Redmi 9 Power-এর স্পেসিফিকেশন (সম্ভাব্য)

Redmi Note 9 4G-র মতো Redmi 9 Power-এ থাকতে পারে ৬.৫৩ ইঞ্চি ফুল এইচডি এলসিডি ডিসপ্লে, কর্নিং গোরিলা গ্লাস ৩ প্রটেকশন, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৬৬২ প্রসেসর, অ্যান্ড্রয়েড ১০ নির্ভর এমআইইউআই ১২ অপারেটিং সিস্টেম। এছাড়াও ফোনটির পিছনে থাকবে ট্রিপল রিয়ার ক্যামেরা। যার প্রাইমারি ক্যামেরা হবে এফ/১.৭৯ অ্যাপারচার সহ ৪৮ মেগাপিক্সেল। অন্য দুটি ক্যামেরা হল ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর (এফ/২.২) ও ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর (এফ/২.৪)। সেলফির জন্য এই ফোনের সামনে ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা থাকবে, যার অ্যাপারচার এফ/২.০। এতে ১৮ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৬,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে।

ভারতে Redmi 9 Power ফোনটি ৪ জিবি র‌্যাম + ৬৪ জিবি ইন্টারনাল স্টোরেজ এবং ৬ জিবি র‌্যাম + ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজের সাথে আসবে।

সঙ্গে থাকুন ➥