Redmi TV A65 2022 লঞ্চ হল 4K ডিসপ্লের সাথে, দাম শুনলে অবাক হবেন

Avatar

Published on:

Redmi TV A65 2022 launched

Xioami মালিকাধীন Redmi সম্প্রতি তাদের হোম-মার্কেটে লঞ্চ করলো Redmi TV A65 2022 নামের একটি নয়া টিভি মডেল। এটি ২০২০ সালে আগত Redmi TV A65 টিভির একটি আপগ্রেডেড ভার্সন হিসাবে আত্মপ্রকাশ করেছে। ফিচার হিসাবে আলোচ্য মডেলে – একটি ৬০ হার্টজ রিফ্রেশ রেট সমর্থিত 4K ডিসপ্লে প্যানেল, ৮ জিবি অনবোর্ড স্টোরেজ এবং ডিটিএস ডিকোডিং সহ ডুয়েল স্টেরিও স্পিকার সিস্টেম রয়েছে। এছাড়া এতে পরবর্তী প্রজন্মের ইমেজ কোয়ালিটি ইঞ্জিন এবং একাধিক কানেক্টিভিটি অপশনও উপলব্ধ। চলুন সদ্য লঞ্চ হওয়া Redmi TV A65 2022 স্মার্ট টিভির স্পেসিফিকেশন এবং দাম সম্পর্কে বিস্তারিত ভাবে জেনে নেওয়া যাক।

রেডমি টিভি এ৬৫ ২০২২ -এর স্পেসিফিকেশন (Redmi TV A65 2022 Specifications)

নতুন রেডমি টিভি এ৬৫ ২০২২ স্মার্ট টিভিতে একটি ৬৫-ইঞ্চির ৪কে আল্ট্রা-এইচডি (৩৮৪০×২১৬০ পিক্সেল) ডিসপ্লে প্যানেল রয়েছে, যা ৬০ হার্টজ রিফ্রেশ রেট, ১২০০:১ স্ট্যাটিক কন্ট্রাস্ট রেশিও এবং ৭৮% DCI-P3 কালার গ্যামেট সাপোর্ট করে। আর উক্ত টিভিতে পরিবেষ্টিত বেজেল এতটাই পাতলা যে, সেগুলি তেমন নজরেও পড়বে না। প্রসঙ্গত সংস্থার দাবি অনুসারে, এই টিভি মডেলে আই প্রটেকশন মোড বর্তমান, যা দীর্ঘ সময় ধরে টিভি দেখার ফলে চোখের ক্ষতি হওয়ার সম্ভাবনাকে কমায়। এছাড়া রেডমি আনীত এই টিভিকে পরবর্তী প্রজন্মের ইমেজ কোয়ালিটি ইঞ্জিনের সাথে সজ্জিত করে নিয়ে আসা হয়েছে। আর এতে থাকা বিভিন্ন অ্যালগরিদমের সাহায্যে ইমেজ পারফরম্যান্স সব দিক থেকেই আরো উন্নীত হবে।

Redmi TV A65 2022 স্মার্টফোনে কর্টেক্স এ৫৩ কোয়াড কোর প্রসেসর ব্যবহার করা হয়েছে। এটি ১.৫ জিবি র‌্যাম ও ৮ জিবি অনবোর্ড স্টোরেজ সহ এসেছে। অন্যান্য ফিচারের কথা বললে, কথিত টেলিভিশনে ডুয়েল স্টেরিও স্পিকার সিস্টেম আছে, যাতে শাওমির নিজেস্ব তথা লেটেস্ট সাউন্ড এফেক্ট অ্যালগরিদম ব্যবহার করা হয়েছে। ফলে এই সাউন্ড সিস্টেম আরো সূক্ষ্ম টিউনিং এবং দুর্দান্ত অভিজ্ঞতা অফার করে। উক্ত স্পিকার-দ্বয় মোট ১৬ ওয়াটের আউটপুট এবং ডিটিএস ডিকোডিং সমর্থন করে। তদুপরি কানেক্টিভিটির জন্য এই নয়া টিভিতে অন্তর্ভুক্ত রয়েছে – সিঙ্গেল ব্যান্ড ২.৪গিগাহার্টজ ওয়াই-ফাই, একটি এইচডিএমআই ২.১ পোর্ট, দুটি এইচডিএমআই ২.০ পোর্ট, একটি এভি পোর্ট, দুটি ইউএসবি পোর্ট এবং একটি S/PDIF পোর্ট৷

রেডমি টিভি এ৬৫ ২০২২ -এর দাম ও লভ্যতা (Redmi TV A65 2022 Price and Availability)

রেডমি টিভি এ৬৫ ২০২২ স্মার্ট টিভির দাম ২,০৯৯ ইউয়ান (ভারতীয় মূল্যে প্রায় ২৪,৭০০ টাকা) ধার্য করা হয়েছে৷ এটি শাওমির অফিসিয়াল ওয়েবসাইট এবং জিংডং (Jingdong) ই-কমার্স পোর্টালের মাধ্যমে চীনে বিক্রয়ের জন্য উপলব্ধ। যদিও ভারত বা বিশ্ববাজারে আলোচ্য টেলিভিশন মডেলকে কতদিনের মধ্যে লঞ্চ করা হবে সেই বিষয়ে কোনো নিশ্চিত তথ্য এখনই পাওয়া যায়নি।

সঙ্গে থাকুন ➥