টানা বৃষ্টির জের, আসামে ৪ দিন বিনামূল্যে আনলিমিটেড কল ও ডেটা দিচ্ছে Reliance Jio

Avatar

Published on:

রিলায়েন্স জিও (Reliance Jio) তাদের গ্রাহক-বেসের জন্য নিয়ে এলো একটি দুর্দান্ত সুখবর। সংস্থার বিবৃতি অনুসারে, জিও নেটওর্য়াক ব্যবহারকারীদের পুরো ৪ দিনের জন্য বিনামূল্যে আনলিমিটেড ভয়েস কল এবং ডেটা অফার করা হবে। তবে আগেই জানিয়ে দিই, এই অফারটি শুধুমাত্র নির্বাচিত রাজ্যবাসীদের জন্য উপলব্ধ করা হয়েছে। এক্ষেত্রে, ভারতের প্রথমসারির টেলিকম সংস্থাটি হালফিলে তাদের এই অফার সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি দিয়েছে। যেখানে, বিগত কয়েকদিন ধরে নেটওয়ার্ক জনিত সমস্যার সম্মুখীন হওয়ার পরিপ্রেক্ষিতে, গ্রাহকদের বিনামূল্যে পরিষেবা দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে।

৪ দিন ধরে সম্পূর্ণ নিখরচায় আনলিমিটেড কল, এসএমএস এবং ডেটা ব্যবহারের সুবিধা দেওয়ার, ঘোষণা করলো Reliance Jio

আসলে ব্যাপারটা হল, রিলায়েন্স জিও মূলত আসাম এর গ্রাহকদের জন্যই এই ‘ফ্রি সার্ভিস’ অফারটি নিয়ে এসেছে। আসামে গত কয়েকদিন ধরে অবিরাম বৃষ্টি হওয়ার খবর আপনাদের মধ্যেই অনেকেই হয়তো জানেন। আর এই প্রাকৃতিক কারণবশত, বিস্তৃত এলাকা জুড়ে অবস্থিত বহু মানুষ যথেষ্ট ক্ষতিগ্রস্তও হয়েছে। যার মধ্যে, আসামের – ডিমা হাসাও, কার্বি অ্যাংলং ইস্ট, কার্বি অ্যাংলং ওয়েস্ট, হোজাই এবং কাছার সহ একাধিক জেলা বিশেষ ভাবে প্রভাবিত হয়েছে। আর তাই, উল্লেখিত ক্ষতিগ্রস্ত এলাকাগুলিতে বসবাসকারী জিও ব্যবহারকারীদের ‘কমপ্লিমেন্টারি’ প্ল্যান দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে মুকেশ আম্বানি মালিকাধীন টেলিকম সংস্থাটি।

এই বিষয়ে রিলায়েন্স জিও কর্তৃপক্ষের মন্তব্য – দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারণে ব্যবহারকারীদের নেটওয়ার্কিং অভিজ্ঞতা খুবই খারাপ ছিল। তাই এমত পরিস্থিতির পরিপ্রেক্ষিতে, জিও -এর পক্ষ থেকে মোট ৪ দিনের জন্য বিনামূল্যে আনলিমিটেড ভয়েস কলিং, এসএমএস এবং ইন্টারনেট সার্ফ করার সুবিধা দেওয়া হবে।

প্রসঙ্গত জানিয়ে রাখি, আপনি যদি আসামের নিবাসী হন, তাহলে এই অফারটি পেতে তেমন কোনো খাটাখাটনিই করতে হবে না। টানা বৃষ্টি হওয়ার দরুন যেসকল জিও ব্যবহারকারীরা সমস্যায় পড়েছিলেন এবং এই বিষয়ে সংস্থাকে অভিযোগ জানিয়েছিলেন, তাদের ডিভাইসে স্বয়ংক্রিয় ভাবেই অফারটি অ্যাক্টিভ বা সক্রিয় হয়ে যাবে। অর্থাৎ, যেসব ব্যবহারকারী এই অফারের সুবিধা পাওয়ার জন্য নির্বাচিত হয়েছেন, তাদের এসএমএসের মাধ্যমে জানানো হবে। একই সাথে, ‘কমপ্লিমেন্টারি প্ল্যান’ সক্রিয় হওয়ার ৪ দিন পরে, অর্থাৎ অফারটির মেয়াদ শেষ হওয়ার আগেও সংস্থার পক্ষ থেকে ব্যবহারকারীকে অবহিত করা হবে।

সঙ্গে থাকুন ➥