ডাউনলোড স্পিডে শীর্ষে Reliance Jio, আপলোড স্পিডে Vi

Avatar

Published on:

২০১৬ সালে বাজারে আসার পর থেকেই একের পর এক বাউন্সার মেরে চলেছে Reliance Jio (রিলায়েন্স জিও)। সস্তায় অন্যান্যদের চেয়ে বেশি সুবিধা প্রদান করে আজ তারা ভারতের বৃহত্তম টেলিকম কোম্পানিতে পরিণত হয়েছে। কিন্তু সংস্থার প্ল্যানগুলি সাশ্রয়ী মূল্যে একাধিক সুবিধা সরবরাহ করলেও, সাম্প্রতিক সময়ে তাদের ইন্টারনেট স্পিড নিয়ে অনেকেই অসন্তোষ প্রকাশ করছেন। যদিও রিপোর্ট বলছে, বিগত কয়েক মাসে সেরা ডাউনলোড স্পিড সরবরাহ করে দেশের অন্যান্য টেলিকম সংস্থাকে পেছনে ফেলেছে মুকেশ আম্বানির মালিকানাধীন এই টেলকোটি। এদিকে আপলোডের স্পিডের ক্ষেত্রে স্পিড চার্টের শীর্ষে জায়গা করে নিয়েছে Vi (ভোডাফোন আইডিয়া)। আসুন এই রিপোর্ট সম্পর্কে বিস্তারিত জেনে নিই।

ডাউনলোড স্পিডে সেরা Jio

টেলিকম রেগুলেটরি অথরিটি অফ ইন্ডিয়া-এর তথ্য অনুযায়ী, বিগত কয়েক মাসে জিও গড়ে ২১.৯ এমবিপিএস ডাউনলোড স্পিড অফার করেছে। যদিও এই একই সময়ে এয়ারটেল এবং ভোডাফোন আইডিয়া যথেষ্ট বাজে পরিষেবা দিয়েছে।

TRAI জানিয়েছে, ভোডাফোন আইডিয়া এই সময়ে কেবল ৬.৫ এমবিপিএস ডাউনলোড স্পিড সরবরাহ করতে সক্ষম হয়েছে। যেখানে এয়ারটেল ৫ এমবিপিএস ডাউনলোড স্পিড সরবরাহ করেছে।

আপলোড স্পিডে শীর্ষে Vi

ট্রাইয়ের এই রিপোর্টে বলা হয়েছে, ভোডাফোন আইডিয়া আপলোড স্পিডে শীর্ষে আছে। তারা এই সময়ে ৬.২ এমবিপিএস আপলোড স্পিড দিয়েছে। তাদের পরেই আছে এয়ারটেল। এদিকে ডাউনলোডের দিকে সেরা স্পিড দিলেও, আপলোডের ক্ষেত্রে ৪.৮ এমবিপিএস স্পিড সরবরাহ করে তৃতীয় স্থানে রয়েছে রিলায়েন্স জিও।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥