Royal Enfield রাজকীয় রাইডিংয়ের স্বাদ দিতে এশিয়ার আরও একটি দেশে নতুন Classic 350 লঞ্চ করল

Avatar

Published on:

নতুন প্রজন্মের Royal Enfield Classic 350 গত বছরের সেপ্টেম্বরে ভারতের বাজারে পা রেখেছিল৷ সংস্থার এই বেস্ট সেলিং মোটরসাইকেল একাধিক আপগ্রেডের সঙ্গে আত্মপ্রকাশ করেছিল৷ নতুন প্ল্যাটফর্মের উপরে ভিত্তি করে তৈরি হওয়ার ফলে ইঞ্জিনের ঝাঁকুনির মতো সমস্যাও দূর হয়েছিল৷ আপডেটেড মডেলটি ভারতীয় ক্রেতাদের কাছ থেকে বেশ ইতিবাচক মতামত লাভ করেছে৷ রাজকীয় রাইডিংয়ের স্বাদ দিতে নতুন Classic 350 এবার ফিলিপাইন্সে লঞ্চের ঘোষণা করেছে Royal Enfield৷

চারটি ভ্যারিয়েন্ট এবং সাতটি রঙয়ের বিকল্পে ফিলিপিন্সের বাজারে হাজির হয়েছে Classic 350। এতে Meteor 350-এর ইঞ্জিন এবং চ্যাসিস ব্যবহার করা হয়েছে৷ উল্লেখ্য, এটি ২০২১-এ সংস্থার এবং ভারতে ৩৫০ সিসির সর্বাধিক বিক্রিত মোটরসাইকেল। আসুন রেট্রো-স্টাইলের বাইকটির ফিচার, ইঞ্জিন ও দাম সম্পর্কে জেনে নেওয়া যাক।

রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ দাম (Royal Enfield Classic 350 Price)

ফিলিপিন্সের বাজারে রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ (Royal Enfield Classic 350)-র দাম ২,২৮,০০০ পিএইচপি (ভারতীয় মুদ্রায় প্রায় ৩.৩৪ লক্ষ টাকা)। তবে মডেল অনুযায়ী ভারতের বাজারে এর দাম ১.৮৪-২.১৫ লক্ষ টাকা।

রয়্যাল এনফিল্ড ক্লাসিক ৩৫০ স্পেসিফিকেশনস ও ফিচার্স (Royal Enfield Classic 350 Specification & Features)

নতুন প্রজন্মের ক্লাসিক ৩৫০ বাইকটি গত বছরই ভারতের বাজারে লঞ্চ হয়েছে। পূর্বসূরীর সাথে নতুন মডেলটির বেশ কিছু তফাৎ রয়েছে। যা এর বাহ্যিক অংশটি দেখে আবিষ্কার করা অত্যন্ত কঠিন। যেমন অত্যাধুনিক ইঞ্জিন, চ্যাসিস, আপডেটেড সাসপেনশন, হুইল এবং ব্রেক রয়েছে এতে। এর চারটি ভ্যারিয়েন্ট হল – Halcyon Series, Classic Signals, Dark Series ও Classic Chrome।

নতুন প্রজন্মের বাইকটিতে মিটিওর ৩৫০-র সিঙ্গেল সিলিন্ডার ৩৫০ সিসি-র ইঞ্জিন দেওয়া হয়েছে। যা থেকে সর্বোচ্চ ৬,০০০ আরপিএম গতিতে ২০.২ বিএইচপি শক্তি এবং ৪,০০০ আরপিএম গতিতে ২৭ এনএম টর্ক পাওয়া যাবে। এর ফলে এর গ্রাউন্ড ক্লিয়ারেন্স ১৩৫ মিমি থেকে বেড়ে ১৭০ মিমি হয়েছে। আবার ক্যাম গিয়ারের বদলে SOHC সিস্টেম যুক্ত টাইমিং চেইন ব্যবহার করায় এর ইঞ্জিনের আওয়াজ কম হওয়ার পাশাপাশি কার্যকারিতা বাড়বে বলেই দাবি সংস্থার।

নতুন সাসপেনশন হিসেবে সামনে দেওয়া হয়েছে ৪১ মিমি ফোর্ক, এবং পেছনে রয়েছে ডুয়েল শক। এছাড়া সামনে ও পেছনে রয়েছে যথাক্রমে ১৯ ও ১৮ ইঞ্চির চওড়া ও আগের তুলনায় মোটা রাবারের হুইল। আবার Royal Enfield Classic 350-তে আগের তুলনায় বড় ডিস্ক (সামনে ৩০০ মিমি এবং পেছনে ২৭০ মিমি) দেওয়া হয়েছে।

সঙ্গে থাকুন ➥