মাথা চুলকাচ্ছে ফ্যানেরা, Oppo স্মার্টফোনের প্রশংসায় পঞ্চমুখ Samsung

Avatar

Published on:

ফোল্ডেবল স্মার্টফোন সেগমেন্টে নিকটতম প্রতিদ্বন্দ্বী Oppo’র উচ্ছ্বসিত প্রশংসা শোনা গেলো Samsung -এর মুখে! আজ্ঞে হ্যাঁ, সম্প্রতি টুইটার (Twitter) ব্যবহারকারীরা এমনই এক ঘটনার সাক্ষী হয়েছেন যেখানে Samsung Mobile US অ্যাকাউন্ট থেকে কিছুদিন আগে প্রকাশ্যে আসা Oppo Find N ফোল্ডেবল স্মার্টফোনটির স্তুতি শোনা গিয়েছে। প্রাথমিকভাবে নিতান্ত ভুলবশত এমনটা ঘটে গিয়েছে মনে করা হলেও, এই প্রতিবেদন লেখার আগে পর্যন্ত Samsung Mobile US তাদের অফিসিয়াল টুইটার অ্যাকাউন্ট থেকে মন্তব্যটি ডিলিট করেনি। আর এ নিয়েই এবার সোশ্যাল মিডিয়া ইউজারদের মধ্যে রীতিমতো চাঞ্চল্য তৈরি হয়েছে।

Oppo Find N ডিভাইসের প্রশংসা করলো Samsung, কারণ অজানা

আসলে Oppo এবং OnePlus সংস্থাদ্বয়ের গ্লোবাল কমিউনিকেশনসের সাথে জড়িত র‌্যান ফেনউইকের (Ryan Fenwick) করা একটি ভিডিও টুইটকে কেন্দ্র করেই সমস্ত বিতর্কের সৃষ্টি হয়েছে। র‌্যান তার সেই টুইট পোস্ট করেন লন্ডন ভিত্তিক Nothing Technology Ltd. কোম্পানির প্রতিষ্ঠাতা কার্ল পেইয়ের (Carl Pei) একটি টুইটের প্রত্যুত্তরে। উল্লেখ্য, র‌্যানের ভিডিও টুইটে Oppo Find N ডিভাইসের দেখা মিলেছে, যাকে কেন্দ্র করে তিনি মনে করিয়ে দিয়েছেন যে এই মুহূর্তে বাজারে উপলব্ধ সব অ্যান্ড্রয়েড ফোন মোটেও সমগোত্রীয় বা একঘেয়ে নয়। মজার ব্যাপার হলো তার ঠিক এহেন ভিডিও টুইটের নিচেই স্যামসাং মোবাইল ইউএস অ্যাকাউন্ট থেকে ওপ্পোর আলোচ্য ফোল্ডেবল ডিভাইস সম্পর্কে উচ্ছ্বসিত মন্তব্য লেখা হয়েছে যার কারণ এখনো স্পষ্ট নয়।

ফোল্ডেবল ডিভাইসের বিভাগে প্রতিদ্বন্দ্বী সংস্থা ওপ্পো’র ডিভাইস সম্পর্কে স্যামসাং মোবাইল ইউএসের উপরোক্ত মন্তব্য খোদ স্যামসাং অনুরাগীদের মনে নানান প্রশ্নের জন্ম দিয়েছে। অনেকের মতে ফোল্ডেবল সেগমেন্টে এর মধ্যেই তৃতীয় প্রজন্মের স্মার্টফোন নিয়ে আসার দরুণ অগ্রসর স্যামসাংয়ের পক্ষ থেকে এমন মন্তব্য করা হয়েছে। আবার কারো অনুমান, র‌্যানের ভিডিও টুইটের ফোনটিকে নিজস্ব ডিভাইস ভেবে নেহাতই ভুলবশত স্যামসাং তার প্রশংসা করেছে। যদিও এ ব্যাপারে সংস্থার তরফ থেকে এখনও কোনো মন্তব্য সামনে আসেনি।

প্রসঙ্গত জানিয়ে রাখি, ২০২১ অর্থাৎ গত বছরের ডিসেম্বর মাসে আলোচ্য Oppo Find N ফোল্ডেবল ডিভাইস সর্বপ্রথম লঞ্চ করা হয়। বর্তমানে এটি ভারতের বাজারে উপলব্ধ নয়। অন্যদিকে স্যামসাংয়ের ফোল্ডেবল ডিভাইস কিনতে ইচ্ছুক হলে আগ্রহীরা একাধিক বিকল্প হাতের কাছে পাবেন। যেমন গত বছরেই Samsung ক্রেতাদের জন্য তাদের তৃতীয় প্রজন্মের Galaxy Z Fold 3 ফোনটি প্রকাশ্যে আনে যা ক্রেতাদের জন্য সব অর্থেই দারুণ বিকল্প হতে পারে।

সঙ্গে থাকুন ➥