Samsung Galaxy A33, Galaxy A53 5G ভারত সহ বিশ্ব বাজারে শীঘ্রই লঞ্চ হচ্ছে, পেল Bluetooth SIG সার্টিফিকেশন

Avatar

Published on:

স্যামসাং তাদের ‘গ্যালাক্সি এ’ সিরিজের অধীনে দুটি নতুন স্মার্টফোন বাজারে আনার প্রস্তুতি নিচ্ছে। এই আসন্ন ফোনগুলি হল – Samsung Galaxy A33 5G এবং Samsung Galaxy A53 5G। সম্প্রতি এই হ্যান্ডসেট দুটিকে স্পট করা হয়েছিল ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডসের (BIS) সাইটে, যার থেকে অনুমান করা হচ্ছে ফোন দুটি শীঘ্রই ভারতের বাজারে পা রাখবে। আর এখন একটি নতুন রিপোর্ট থেকে জানা গেল এই দুই আসন্ন স্যামসাং ফোন ব্লুটুথ এসআইজি (Bluetooth SIG)- এর সাইট থেকেও অনুমোদন লাভ করেছে। উল্লেখ্য, Samsung Galaxy A33 5G ফোনটি গতবছর জানুয়ারিতে লঞ্চ হওয়া Samsung Galaxy A32 মডেলের এবং Samsung Galaxy A53 5G ফোনটি গতবছর মার্চে উন্মোচিত হওয়া Samsung Galaxy A52 স্মার্টফোনের আপগ্রেডেড ভার্সন হিসেবে বাজারে আত্মপ্রকাশ করবে।

স্যামসাংয়ের আসন্ন এ সিরিজের দুটি ডিভাইস পেল Bluetooth SIG- এর সার্টিফিকেশন

স্যামমোবাইলের (SamMobile) রিপোর্ট অনুযায়ী, ব্লুটুথ স্পেশাল ইন্টারেস্ট গ্রুপের (SIG) সাইটে স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ৫জি ফোনের তিনটি ভ্যারিয়েন্ট SM-A336B, SM-A336E এবং SM-A336M, মডেল নম্বর সহ তালিকাভুক্ত হয়েছে। আবার অন্যদিকে, SM-A536B ও SM-A536E মডেল নম্বর সহ স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি ফোনের দুটি সংস্করণ এই সাইটে তালিকাভুক্ত হয়েছে। ব্লুটুথ এর আইজি সাইটের লিস্টিং থেকে জানা গেছে, উভয় ফোনেই রয়েছে ব্লুটুথ ভি৫.১ কানেক্টিভিটি ও ডুয়েল সিম স্লট।

স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ৫জি- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Samsung Galaxy A33 5G Expected Specifications)

পূর্বে প্রকাশিত রিপোর্ট থেকে জানা গেছে, আসন্ন স্যামসাং গ্যালাক্সি এ৩৩ ৫জি ফোনে থাকতে পারে ৬.৪ ইঞ্চির ফুল এইচডি+ সুপার AMOLED পাঞ্চ-হোল ডিসপ্লে। এছাড়াও এই হ্যান্ডসেটটি ধুলো জল প্রতিরোধের জন্য আইপি৬৭ রেটিং সহ আসবে বলে আশা করা হচ্ছে।

ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy A33 5G মডেলে দেওয়া হতে পারে ৪৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা সেন্সর সহ কোয়াড ক্যামেরা সেটআপ। এর পাশাপাশি স্যামসাংয়ের এই আসন্ন গ্যালাক্সি এ-সিরিজ ফোনের সামনে ১৩ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা উপস্থিত থাকবে বলে জানা গেছে। এছাড়াও কানেক্টিভিটির জন্য এই ফোনে ৩.৫ মিলিমিটার হেডফোন জ্যাক অন্তর্ভুক্ত থাকতে পারে এবং পাওয়ার ব্যাকআপের জন্য Samsung Galaxy A33 5G ফোনটি ৫,০০০ এমএএইচ ব্যাটারি সহ আসবে বলে জানা গেছে।

স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Samsung Galaxy A53 5G Expected Specifications)

TENAA সার্টিফিকেশন সাইটের লিস্টিং অনুসারে, আসন্ন স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি ফোনে থাকবে ৬.৪৬ ইঞ্চির ফুল এইচডি+ (১,০৮০ x ২,৪০০ পিক্সেল) AMOLED প্যানেল। আবার বেঞ্চমার্কিং সাইট গিকবেঞ্চের (Geekbench) লিস্টিং অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি এ৫৩ ৫জি হ্যান্ডসেটটিতে ব্যবহার করা হবে সংস্থার নিজস্ব এক্সিনস ১২০০ প্রসেসর। এই ফোনটি ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি পর্যন্ত স্টোরেজ সহ বাজারে পা রাখবে বলে জানা গেছে।

ফটোগ্রাফির জন্য Samsung Galaxy A53 5G স্মার্টফোনের ব্যাক প্যানেল দেওয়া হতে পারে ট্রিপল রিয়ার ক্যামেরা ইউনিট। এরমধ্যে ৬৪ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৩২ মেগাপিক্সেলের সেকেন্ডারি ক্যামেরা এবং ৫ মেগাপিক্সেলের আরও একটি ক্যামেরা সেন্সর উপস্থিত থাকতে পারে। ফোনের সামনে সেলফি ও ভিডিও কলিংয়ের জন্য, ৩২ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা দেওয়া হতে পারে। পাওয়ার ব্যাকআপের জন্য এই আসন্ন স্যামসাং ফোনে ৫,০০০ এমএএইচ ব্যাটারি থাকবে বলে আশা করা হচ্ছে।

সঙ্গে থাকুন ➥