Samsung Galaxy F42 ট্রিপল রিয়ার ক্যামেরা সহ ভারতে আসছে, পেল Bluetooth SIG সার্টিফিকেশন

Avatar

Published on:

F সিরিজের অধীনে Samsung-এর নতুন বাজেট স্মার্টফোন Galaxy F22 4G আর কিছু দিনের মধ্যেই ভারতে পা রাখতে চলেছে। এই আপকামিং স্মার্টফোনের সাপোর্ট পেজ ইতিমধ্যেই ভারতে স্যামসাংয়ের অফিসিয়াল ওয়েবসাইটে লাইভ করা হয়েছে। এছাড়াও, Samsung Galaxy F42 নামে F সিরিজের আরও একটি স্মার্টফোন ভারতে শীঘ্রই লঞ্চ হতে পারে। এতে 5G কানেক্টিভিটি থাকতে পারে এবং ফোনটি গতমাসে ইউরোপে লঞ্চ হওয়া Galaxy A22 5G এর রিব্র্যান্ডেড ভার্সন হতে পারে। সম্প্রতি এই ফোনটি ব্লুটুথ সার্টিফিকেশন পেয়েছে। আসুন এখান থেকে স্যামসাং গ্যালাক্সি এফ ৪২ সম্পর্কে কী কী তথ্য উঠে এসেছে জেনে নেওয়া যাক।

Samsung Galaxy F42 পেল Bluetooth SIG সার্টিফিকেশন

স্যামসাং গ্যালাক্সি এফ ৪২ কে আজ Bluetooth SIG সাইটে দেখা যায়। যার পর থেকে জল্পনা চলছে, স্মার্টফোনটি ভিন্ন ভিন্ন নামে একাধিক দেশে লঞ্চ‌ হতে পারে। Bluetooth SIG সাইটে Samsung Galaxy F42 ফোনটি SM-E426B মডেল নম্বর সহ লিস্টেড হয়েছে। আবার Galaxy Buddy ও Galaxy Wide 5 নামের আরও দু’টি স্মার্টফোনকে সেখানে তালিকাভুক্ত থাকতে দেখা গেছে।

ঘটনাচক্রে SM-E426B মডেল নম্বর সহ স্যামসাং গ্যালাক্সি এফ ৪২ ইতিমধ্যেই ব্যুরো অফ ইন্ডিয়ান স্ট্যান্ডার্ডস বা বিআইএস এর ছাড়পত্র পেয়েছে। ফলে ভারতেও ফোনটির লঞ্চ হওয়া নিশ্চিত বলা চলে।

প্রসঙ্গত, Galaxy A বা M সিরিজের স্মার্টফোনের রিব্র্যান্ডেড ভার্সন হিসেবে Samsung সাধারণত F সিরিজের স্মার্টফোন লঞ্চ করে। উদাহরণ হিসেবে Galaxy F52 5G এর কথাই ধরে নিন। Galaxy M52 5G এর রিব্র্যান্ডিং করেই কিন্তু ফোনটি লঞ্চ হয়েছিল৷ হয়েছিল। ডিজাইনে পরিবর্তন বা স্পেকসে সামান্য অদলবদল- F সিরিজের ফোনগুলিকে এভাবেই বাজারে আনা হয়।

স্যামসাং গ্যালাক্সি এ ২২ এর রিব্র্যান্ডেড ভার্সন হলে গ্যালাক্সি এফ ৪২ স্মার্টফোনে ৬০ হার্টজ রিফ্রেশ রেট সহ ৬.৬ ইঞ্চি ফুল-এইচডি+ এলসিডি ডিসপ্লে, মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর, ৮ জিবি র‌্যাম এবং ১২৮/২৫৬ জিবি স্টোরেজ অপশন থাকবে।

তা ছাড়া গ্যালাক্সি এফ ৪২ ট্রিপল রিয়ার ক্যামেরা (৪৮+৫+২), ৮ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরা, অ্যান্ড্রয়েড ১১ ভার্সন, সাইড ফিঙ্গারপ্রিন্ট সেন্সর, এবং ৫.০০০ এমএএইচ ব্যাটারি সহ আসতে পারে।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥