Samsung Galaxy M04 সস্তায় মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসরের সাথে আসছে, দেখা গেল Geekbench-এ

Updated on:

দক্ষিণ কোরিয়া-ভিত্তিক জনপ্রিয় ইলেকট্রনিক্স ব্র্যান্ড স্যামসাং (Samsung) বরাবরই সমস্ত ধরনের ক্রেতাদের চাহিদা ও সামর্থের দিকে খেয়াল রেখে বাজারে বিভিন্ন রেঞ্জের স্মার্টফোন লঞ্চ করে থাকে। আর এই কারনেই সংস্থাটির গ্রাহক বেসের মধ্যে বৈচিত্র্য পরিলক্ষিত করা যায়। বর্তমানে স্যামসাং একাধিক নতুন এন্ট্রি-লেভেল স্মার্টফোনের ওপর কাজ করছে বলে শোনা যাচ্ছে এবং এগুলি শীঘ্রই বাজারে লঞ্চ হবে বলেও আশা করা হচ্ছে। আর এর মধ্যে Galaxy A04s এবং Galaxy A04-এর মতো ডিভাইসগুলি সম্প্রতি কয়েকটি সার্টিফিকেশন সাইটের অনুমোদনও লাভ করেছে। আর এখন, Samsung Galaxy M04 নামে আরেকটি এন্ট্রি-লেভেল হ্যান্ডসেটকে গিকবেঞ্চ (GeekBench) বেঞ্চমার্কিং প্ল্যাটফর্মে স্পট করা হয়েছে এবং সাইটের তালিকাটি এর কিছু মূল স্পেসিফিকেশনও প্রকাশ করেছে। তাহলে চলুন এগুলি দেখে নেওয়া যাক।

Samsung Galaxy M04-কে দেখা গেল GeekBench-এর সাইটে

SM-M045F মডেল নম্বর সহ একটি নতুন স্যামসাং ফোন গিকবেঞ্চ (GeekBench) বেঞ্চমার্কিং সাইটে তালিকাভুক্ত হয়েছে। এই স্মার্টফোনটি স্যামসাং গ্যালাক্সি এ০৪ হিসাবে বাজারজাত করা হবে বলে আশা করা হচ্ছে। গিকবেঞ্চ তালিকায় ডিভাইসের চিপসেটটি “ARM MT6765V/WB” হিসাবে এবং মাদারবোর্ডটি “m04” হিসাবে তালিকাভুক্ত রয়েছে। এছাড়াও, এই ফোনে IMG PowerVR GE8320 জিপিইউ থাকবে বলেও জানা গেছে। তালিকায় উল্লেখিত এই সমস্ত তথ্যগুলিই নির্দেশ করছে যে, এই স্যামসাং হ্যান্ডসেটটি মিডিয়াটেক হেলিও জি৩৫ প্রসেসর দ্বারা চালিত হবে। এই অক্টা-কোর প্রসেসরের সর্বোচ্চ ক্লক স্পিড হবে ২.৩ হার্টজ। কিন্তু এই চিপসেটটির উপস্থিতি ইঙ্গিত দেয় যে, গ্যালাক্সি এ০৪-এ ৫জি কানেক্টিভিটি সাপোর্ট করবে না। এছাড়াও তালিকা থেকে জানা গেছে যে, স্মার্টফোনটিতে ৩ জিবি র‍্যাম মিলবে এবং এটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক অপারেটিং সিস্টেমে রান করবে, সম্ভবত এটি ওয়ান ইউআই ৪.১ (One UI 4.1)।

অন্যদিকে, স্যামসাংয়ের এই এন্ট্রি-লেভেল ডিভাইসটি গিকবেঞ্চ ৪-এর সিঙ্গেল-কোর টেস্টে ৮৬ পয়েন্ট এবং মাল্টি-কোর টেস্টে ৪,২৩৩ পয়েন্ট স্কোর করেছে। বর্তমানে, এর দাম এবং লঞ্চ টাইমলাইন সংক্রান্ত কোনও তথ্য জানা যায়নি। কিন্তু এর প্রধান স্পেসিফিকেশনগুলি বিবেচনা করে, আশা করা যায় যে হ্যান্ডসেটটি স্যামসাংয়ের সবচেয়ে সাশ্রয়ী মূল্যের স্মার্টফোনগুলির মধ্যে একটি হিসাবে আত্মপ্রকাশ করবে।

সঙ্গে থাকুন ➥