Samsung Galaxy M13, Galaxy M13 5G নিয়ে জল্পনার অবসান, ভারতে আসছে ১৪ই জুলাই

Avatar

Published on:

Samsung ভারতে দুটি নতুন গ্যালাক্সি M-সিরিজের স্মার্টফোন ঘোষণা করার পরিকল্পনা করছে বলে কিছুদিন আগেই জানা গিয়েছিল। সেইমতো এখন দক্ষিণ কোরিয়া ভিত্তিক ব্র্যান্ডটি এদেশে তাদের পরবর্তী M সিরিজের ফোন হিসেবে Samsung Galaxy M13 এবং Galaxy M13 5G স্মার্টফোনের লঞ্চের তারিখ জানালো। জানা গেছে, আলোচ্য মডেলগুলির উভয় ভ্যারিয়েন্টকেই আগামী ১৪ই জুলাই দুপুর ১২টায় প্রকাশ্যে নিয়ে আসা হবে। একই সাথে, লঞ্চ পরবর্তী সময়ে ফোন দুটিকে ই-কমার্স সাইট Amazon -এর মাধ্যমে কেনার জন্য উপলব্ধ করা হবে বলেও নিশ্চিত করেছে Samsung। প্রসঙ্গত, উক্ত অনলাইন শপিং পোর্টালটি ইতিমধ্যেই আসন্ন হ্যান্ডসেট-দ্বয়ের জন্য একটি ল্যান্ডিং পেজ লাইভ করেছে। যার দরুন এদের বেশ কয়েকটি মুখ্য ফিচার ও ডিজাইনের বিবরণ আমাদের সামনে এসে গেছে। চলুন Samsung এর পোর্টফোলিওতে শীঘ্রই যুক্ত হতে চলা Galaxy M13 ও Galaxy M13 5G স্মার্টফোনের স্পেসিফিকেশন সম্পর্কে কি কি তথ্য ফাঁস হয়েছে তা জেনে নেওয়া যাক।

Samsung Galaxy M13 ও Galaxy M13 5G স্মার্টফোনের স্পেসিফিকেশন টিজ করল Amazon

শুরুতেই বলেছি, ভারতে স্যামসাং গ্যালাক্সি এম১৩ স্মার্টফোনটি ৪জি এবং ৫জি কানেক্টিভিটি ভ্যারিয়েন্টের সাথে আগামী ১৪ই জুলাই আত্মপ্রকাশ করতে চলেছে। অ্যামাজন ইন্ডিয়ার মাইক্রোসাইট অনুসারে, গ্যালাক্সি এম১৩ ৪জি এবং ৫জি হ্যান্ডসেটে ১২ জিবি পর্যন্ত র‌্যাম অফার করা হবে৷ উক্ত ডিভাইস দুটিতে ভার্চুয়াল র‌্যাম ফিচার যুক্ত করা হবে, যা স্যামসাংয়ের ভাষায় র‌্যাম প্লাস ফিচার নাম পরিচিত। এই ফিচার অনবোর্ড সিস্টেম মেমরিকে সম্প্রসারিত করার মাধ্যমে অতিরিক্ত র‌্যাম ব্যাকআপ প্রদান করে।

আবার, আসন্ন Samsung Galaxy M13 4G ফোনের পিছনে ট্রিপল ক্যামেরা সেটআপ থাকবে। যদিও সংস্থার তরফ থেকে এখনো ক্যামেরা সেন্সরের বিশদ প্রকাশ করা হয়নি। এছাড়া, এই ডিভাইসে ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থিত ৬,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি ব্যবহার করা হবে বলে ইতিমধ্যেই নিশ্চিত করা হয়েছে। স্যামসাং ফোনটির রিটেল বক্সে এই চার্জার অন্তর্ভুক্ত করবে কিনা তা এখনো জানা যায়নি।

অন্যদিকে, Samsung Galaxy M13 5G স্মার্টফোনে ৫,০০০ এমএএইচ ক্যাপাসিটির ব্যাটারি দেওয়া হবে। এই ব্যাটারি ১৫ ওয়াট ফাস্ট চার্জিং সমর্থন সহ আসবে বলে জানা গেছে। ফোনটির পিছনে ডুয়েল ক্যামেরা সেটআপ দেখা যাবে।

আপকামিং মডেলটির উভয় ভ্যারিয়েন্টের ডিসপ্লে ডিজাইন হবে ওয়াটার-ড্রপ নচ স্টাইলের। ফোনের নিম্ন ভাগের বেজেলটি বাকি তিন দিকের থেকে তুলনায় মোটা হবে। স্যামসাংয়ের তরফ থেকে আরো জানানো হয়েছে যে, গ্যালাক্সি এম১৩ ৫জি স্মার্টফোনকে বাজেট সেগমেন্টের অধীনে নিয়ে আসা হবে এবং এটি ১১টি ৫জি ব্যান্ড সাপোর্ট করবে।

প্রসঙ্গত, MySmartPrice তাদের লেটেস্ট রিপোর্টে দাবি করেছিল যে, স্যামসাং গ্যালাক্সি এম১৩ স্মার্টফোনের ৫জি ভ্যারিয়েন্টে মিডিয়াটেক ডাইমেনসিটি ৭০০ প্রসেসর থাকবে। এতে একটি ৬.৫ ইঞ্চির এইচডি প্লাস LCD ডিসপ্লে প্যানেল দেওয়া হবে। আসন্ন এই ডিভাইসটি ৬ জিবি পর্যন্ত র‌্যাম এবং ১২৮ জিবি ইন্টারনাল স্টোরেজ অফার করবে। আর ছবি তোলার জন্য এই ফোনে ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর এবং ২ মেগাপিক্সেল সেকেন্ডারি সেন্সর সমেত ডুয়েল রিয়ার ক্যামেরা থাকতে পারে। সেলফি তোলার জন্য ডিভাইসটিতে একটি ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরাও পাওয়া যাবে।

আবার, স্যামসাং গ্যালাক্সি এম১৩ ৪জি হ্যান্ডসেটে তুলনায় বড় অর্থাৎ ৬.৬ ইঞ্চির ফুল এইচডি প্লাস LCD ডিসপ্লে দেখা যাবে। এটিকে এক্সিনস ৮৫০ চিপসেটের সাথে নিয়ে আসা হবে। এই ডিভাইসে ট্রিপল রিয়ার ক্যামেরা সেটআপ থাকবে। সেক্ষেত্রে এই ক্যামেরা গুলি – ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, ৫ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড লেন্স এবং ২ মেগাপিক্সেল ডেপ্থ সেন্সর হতে পারে। সেলফি তোলার জন্য, ফোনটিতে একটি ৮ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা দেওয়া হবে।

রিপোর্ট অনুসারে, Samsung Galaxy M13 এবং Galaxy M13 5G উভয় স্মার্টফোনই অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ানইউআই ৪.১ (OneUI 4.1) কাস্টম ইউজার ইন্টারফেস দ্বারা চালিত হবে।

সঙ্গে থাকুন ➥