লঞ্চের পর সাথে সাথে পাওয়া যাবে না Samsung Galaxy S22 ও Galaxy S22+, Ultra মডেলের উপর জোর?

Avatar

Published on:

আগামী ৯ ফেব্রুয়ারি আয়োজিত Samsung Galaxy Unpacked 2022 লঞ্চ ইভেন্টে বহু প্রতীক্ষিত ফ্ল্যাগশিপ স্মার্টফোন সিরিজ Samsung Galaxy S22- এর ওপর থেকে পর্দা সরানো হবে বলে নিশ্চিত করেছে খোদ সংস্থা। এই লাইনআপে থাকা Samsung Galaxy S22, Galaxy S22+ এবং Galaxy S22 Ultra মডেল তিনটি এই ইভেন্টে উন্মোচিত হবে। ইতিমধ্যেই ফোনগুলির প্রি-অর্ডারের জন্য রিজার্ভেশন প্রক্রিয়াও শুরু হয়ে গেছে। তবে জানা যাচ্ছে হ্যান্ডসেটগুলি আনুষ্ঠানিকভাবে লঞ্চ হওয়ার পর সঙ্গে সঙ্গে আগ্রহী ক্রেতাদের হতে পৌঁছাবে না। গত সপ্তাহে একটি রিপোর্টে দাবি করা হয়, আসন্ন সিরিজটির টপ-এন্ড মডেল, অর্থাৎ Samsung Galaxy S22 Ultra স্মার্টফোনটি অত্যাধিক চাহিদার কারণে বাজারে প্রায় তিন মাস পর উপলব্ধ হবে। তবে এখন এক টিপস্টার দাবি করছেন, হায়ার-এন্ড মডেলটি নয়, বরং Samsung Galaxy S22 ও Samsung Galaxy S22+- এই দুই মডেলই দেরিতে ক্রেতাদের হাতে পৌঁছাবে। এই ফ্ল্যাগশিপ ফোন দুটি ১১ মার্চের আগে বাজারে উপলব্ধ হবে না বলেই জানা গেছে।

Samsung Galaxy S22 ও S22+ ফোন দুটি মার্চে ক্রেতাদের জন্য উপলব্ধ হবে

বিশ্লেষক এবং টিপস্টার জন প্রসার (Jon Prosser) টুইট করে আসন্ন স্যামসাং গ্যালাক্সি এস২২ সিরিজের ফোনগুলির উপলব্ধতা সংক্রান্ত নতুন তথ্যটি প্রকাশ করেছেন। তার টুইট অনুযায়ী, স্যামসাং গ্যালাক্সি এস২২ এবং গ্যালাক্সি এস২২ প্লাস ফোন দুটির উপলব্ধতা ১১ মার্চ পর্যন্ত বিলম্বিত হবে। এছাড়া তিনি আরও জানিয়েছেন, সমস্ত এস২২ সিরিজের ডিভাইসের প্রি-অর্ডার ৯ ফেব্রুয়ারি থেকে শুরু হবে। তবে যেখানে স্যামসাং গ্যালাক্সি এস২২ আল্ট্রা মডেলটি ২৫ ফেব্রুয়ারি থেকে উপলব্ধ হবে সেখানে বাকি দুটি মডেল মার্চ মাসের ১১ তারিখ থেকে বিক্রয় এবং সরবরাহ করা শুরু হবে।

প্রসঙ্গত, এই খবরটি জানার পর বহু স্যামসাং অনুরাগীরা এই পদক্ষেপটিকে দক্ষিণ কোরিয়ান সংস্থার একটি কৌশল বলেই মনে করছেন। কারণ এই সিদ্ধান্ত গ্রাহকদের হায়ার-এন্ড মডেলটি কেনার দিকে ঠেলে দেবে। যদিও এবিষয়ে কোম্পানির তরফে কিছু নিশ্চিত করা হয়নি।

স্যামসাং গ্যালাক্সি এস২২ আল্ট্রা- এর সম্ভাব্য স্পেসিফিকেশন (Samsung Galaxy S22 Ultra Expected Specifications)

পূর্ববর্তী রিপোর্ট থেকে জানা গেছে, আসন্ন স্যামসাং গ্যালাক্সি এস২২ আল্ট্রা ফোনে ৬.৮ ইঞ্চির কোয়াড এইচডি+ ডায়নামিক ২এক্স (2X) AMOLED ডিসপ্লে থাকবে। এই ডিসপ্লেটি অফার করবে ১২০ হার্টজ রিফ্রেশ রেট এবং ১,৭৫০ নিট সর্বোচ্চ স্ক্রিন ব্রাইটনেস। এই ফোনটি অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই ৪ (One UI 4) ইউজার ইন্টারফেসে রান করবে।

ফটোগ্রাফির জন্য, Samsung Galaxy S22 Ultra- এর ব্যাক প্যানেলে দেওয়া হবে কোয়াড ক্যামেরা সেটআপ। যার মধ্যে উপস্থিত থাকবে অপটিক্যাল ইমেজ স্টেবিলাইজেশন (OIS) সাপোর্ট সহ ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, ৩× জুম এবং ওআইএস সহ ১০ মেগাপিক্সেলের টেলিফটো ক্যামেরা, ওআইএস সহ ১০ মেগাপিক্সেলের পেরিস্কোপ টেলিফোটো স্ন্যাপার এবং ১২ মেগাপিক্সেলের আল্ট্রাওয়াইড ক্যামেরা অন্তর্ভুক্ত থাকতে পারে। এছাড়া, ফোনের সামনে ৪০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা দেওয়া হতে পারে।

পারফরম্যান্সের জন্য, Samsung Galaxy S22 Ultra ফোনে অঞ্চলের ওপর নির্ভর করে স্যামসাংয়ের নিজস্ব এক্সিনোস ২২০০ চিপসেট বা কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ১ প্রসেসর ব্যবহার করা হবে। এই ফোনটি ৮ জিবি/ ১২ জিবি র‍্যাম এবং ১২৮ জিবি/ ২৫৬ জিবি / ৫১২ জিবি স্টোরেজ সহ বাজারে আসবে। পাওয়ার ব্যাকআপের জন্য এই ফোনে ৪৫ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট সহ ৫,০০০ এমএএইচ ব্যাটারি দেওয়া হবে বলে মনে করা হচ্ছে। সর্বোপরি ডিভাইসটিতে এস-পেন (S Pen) সাপোর্ট ও স্টাইলাসটি রাখার ডেডিকেটেড স্লট অন্তর্ভুক্ত থাকবে। Samsung Galaxy S22 Ultra ফোনটি ফ্যান্টম হোয়াইট, ফ্যান্টম ব্ল্যাক, সবুজ এবং বারগান্ডি – এই চার কালারে বাজারে আসতে পারে।

সঙ্গে থাকুন ➥