Samsung Galaxy Tab S7 Lite ১২.৪ ইঞ্চি ডিসপ্লে ও 5G সাপোর্টের সাথে লঞ্চ হবে

Avatar

Published on:

জনপ্রিয় ইলেকট্রনিক্স ব্র্যান্ড Samsung যে তার Galaxy Tab A7 এবং Galaxy Tab S7 নামক ট্যাবলেটদুটির সস্তা সংস্করণ আনার প্রস্তুতি নিচ্ছে, এমন সম্ভাবনা বিগত কয়েক সপ্তাহ ধরে শোনা যাচ্ছে। ইতিমধ্যে Galaxy Tab A7 Lite এবং Galaxy Tab S7 Lite নামের এই সাশ্রয়ী ডিভাইসদুটিকে গিকবেঞ্চ এবং বেশ কয়েকটি সার্টিফিকেশন সাইটে দেখা গেছে; আবার জনপ্রিয় লিকস্টার ইভান ব্লাস, গত মাসে Tab A7 Lite-এর রেন্ডার এবং সম্ভাব্য স্পেসিফিকেশনও নেটদুনিয়ায় ফাঁস করেছেন। সেক্ষেত্রে এবার ইভান Samsung Tab S7 Lite সম্পর্কিত তথ্যও সামনে নিয়ে এসেছেন, যেখানে এই ট্যাবলেটটির মূল স্পেসিফিকেশন এবং সম্ভাব্য ডিজাইনের ধারণা পাওয়া গেছে।

ওই ফাঁস হওয়া রেন্ডার অনুযায়ী, আসন্ন Galaxy Tab S7 Lite-এ ১২.৪ ইঞ্চির এলসিডি ডিসপ্লে থাকবে এবং ডিভাইসটি অ্যালুমিনিয়াম ব্যবহার করে তৈরি করা হবে। এটির ব্যাক প্যানেলে ডুয়াল-ক্যামেরা সেটআপ দেখা যাবে। এদিকে শোনা যাচ্ছে, এই ট্যাবলেটটি 5G সাপোর্টসহ বাজারজাত হবে। তাছাড়া Samsung কর্তৃক এটির একটি ওয়াই-ফাই সংস্করণ চালু হওয়ারও ব্যাপক সম্ভাবনা রয়েছে।

লিকস্টারের মতে, গ্যালাক্সি ট্যাব এস৭ লাইট ওয়্যারলেস চার্জিং সাপোর্ট যুক্ত S-পেনের সাথে সামঞ্জস্যপূর্ণ হবে, যা ডিভাইসের সাথে চৌম্বকীয়ভাবে সংযুক্ত করা যাবে। এক্ষেত্রে ট্যাবটিতে একটি ইউএসবি টাইপ-সি পোর্ট এবং নীচে একটি স্পিকার গ্রিলও পরিলক্ষিত হয়েছে। আবার গুঞ্জন রয়েছে, এই আসন্ন ট্যাবলেটটি কালো, সবুজ, গোলাপী এবং রুপোলি রঙের বিকল্পে লঞ্চ হতে পারে।

হার্ডওয়্যারের কথা বললে, এই ডিভাইসটিতে স্ন্যাপড্রাগন ৭৫০জি চিপসেট এবং ৪ জিবি র‌্যাম দেখা যেতে পারে। এই ট্যাবলেটটি অ্যান্ড্রয়েড ১১ ওএসে চলবে। এই প্রসঙ্গে বলে রাখি, গত ফেব্রুয়ারিতে এই ডিভাইসটিকে
গিকবেঞ্চে দেখা গিয়েছিল, যেখানে সিঙ্গেল-কোর এবং মাল্টি-কোর টেস্টে এটি যথাক্রমে ৬৫০ এবং ১৬৯৪ স্কোর করেছিল।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥