Samsung Galaxy XCover Pro 2 ফোন হবে মজবুতির আর এক নাম, লঞ্চের আগে দেখা গেল Geekbench-এ

Avatar

Published on:

২০২০-এর জানুয়ারিতে স্যামসাং লঞ্চ করেছিল তাদের রাগড স্মার্টফোন, Samsung Galaxy XCover Pro। এই হ্যান্ডসেটটির লঞ্চের দু’বছরেরও বেশি সময় পর, সম্প্রতি জানা গেছে দক্ষিণ কোরিয়ার সংস্থাটি Galaxy XCover Pro-এর উত্তরসূরিটির ওপর কাজ করেছে। এই নতুন ফোনটি Samsung Galaxy XCover Pro 2 নামে বাজারে আত্মপ্রকাশ করবে এবং এই ডিভাইসটি স্যামসাংয়ের প্রথম ৫জি কানেক্টিভিটি যুক্ত রাগড স্মার্টফোন হবে বলে মনে করা হচ্ছে। লঞ্চের আগে আজ Samsung Galaxy XCover Pro 2 -কে বেঞ্চমার্কিং সাইট গিকবেঞ্চ (Geekbench)-এ স্পট হয়েছে। আসুন দেখে নেওয়া যাক এই আপকামিং ফোনটির গিকবেঞ্চ লিস্টিং থেকে কি কি তথ্য সামনে এল।

Samsung Galaxy XCover Pro 2-কে দেখতে পাওয়া গেল Geekbench 5-এর সাইটে

SM-G736B মডেল নম্বর সহ স্যামসাং গ্যালাক্সি এক্সকভার প্রো ২ হ্যান্ডসেটটি গিকবেঞ্চ ৫ বেঞ্চমার্কিং ডেটাবেসে তালিকাভুক্ত হয়েছে। এই সাইটের তালিকাটি প্রকাশ করেছে যে, আসন্ন ডিভাইসটিতে একটি অক্টা-কোর সিপিইউ রয়েছে, যার চারটি কোর ২.৪ গিগাহার্টজে রান করে এবং বাকি চারটির ক্লক স্পিড ১.৮০ গিগাহার্টজ। লিস্টিং অনুযায়ী, এই প্রসেসরটির কোডনেম লাহাইনা (lahaina), যা নির্দেশ করে যে গ্যালাক্সি এক্সকভার প্রো ২ কোয়ালকমের স্ন্যাপড্রাগন ৭৭৮জি চিপসেট দ্বারা চালিত হবে। এই স্যামসাং ফোনে গ্রাফিক্সের জন্য অ্যাড্রেনো ৬৪২এল (Adreno 642L) জিপিইউ থাকবে। এছাড়া, তালিকাটি থেকে জানা যাচ্ছে, গ্যালাক্সি এক্সকভার প্রো ২ কমপক্ষে ৬ জিবি র‍্যাম সহ আসবে এবং অ্যান্ড্রয়েড ১২ ভিত্তিক ওয়ান ইউআই (OneUI) কাস্টম স্কিনে রান করবে।

আবার, Samsung Galaxy XCover Pro 2 গিকবেঞ্চ ৫-এর সিঙ্গেল-কোর টেস্টে ৭৬৬ পয়েন্ট স্কোর করেছে এবং মাল্টি-কোর টেস্টে ২,৭২২ পয়েন্ট অর্জন করেছে। এছাড়া আসন্ন রাগড ডিভাইসটি সম্পর্কে আর কোনো তথ্য এখনও পর্যন্ত সামনে আসেনি। কিন্তু আশা করা যায়, অন্যান্য সার্টিফিকেশন সাইটগুলিতে এই ফোনটি শীঘ্রই তালিকাভুক্ত হবে এবং সেখান থেকে আরও স্পেসিফিকেশন প্রকাশিত হবে।

প্রসঙ্গত, ২০২০ সালের জানুয়ারিতে লঞ্চ হওয়া Samsung Galaxy XCover Pro মডেলে ৬.৩ ইঞ্চির আইপিএস ডিসপ্লে রয়েছে, যা ১,০৮০ x ২,৩৪০ পিক্সেল রেজোলিউশন অফার করে। এই ডিভাইসটি স্যামসাং এর নিজস্ব এক্সিনস ৯৬১১ প্রসেসর দ্বারা চালিত এবং এতে ৪ জিবি র‍্যাম এবং ৬৪ জিবি স্টোরেজ পাওয়া যায়৷
ফটোগ্রাফির জন্য, এই ফোনে ২৫ মেগাপিক্সেল + ৮ মেগাপিক্সেল (আল্ট্রা-ওয়াইড) সেন্সর যুক্ত ডুয়েল-ক্যামেরা সেটআপ দেওয়া হয়েছে। আর সেলফির জন্য, ফোনের সামনে একটি ১৩ মেগাপিক্সেলের সেন্সর বর্তমান। পাওয়ার ব্যাকআপের জন্য, Samsung Galaxy XCover Pro ১৫ ফোনে ওয়াট চার্জিং সাপোর্ট সহ ৪,০৫০ এমএএইচ ব্যাটারি দেওয়া হয়েছে। এছাড়া, এতে আইপি৬৮ (IP68) ধুলো/জল প্রতিরোধী সার্টিফিকেশন রয়েছে এবং এই রাগেড হ্যান্ডসেটটি এমআইএল-এসটিডি-৮১০জি (MIL-STD-810G) কমপ্লায়েন্ট যা একে কংক্রিটের ওপর ১.২ মিটার পর্যন্ত ড্রপ-প্রতিরোধী করে তুলেছে।

সঙ্গে থাকুন ➥