Samsung আগামী বছরেই বাজারে আনছে 8K MiniLED এবং 4K OLED স্মার্ট টিভি

Avatar

Published on:

আগামী বছর Samsung তাদের প্রিমিয়াম স্মার্ট টিভি সিরিজে 8K MiniLED এবং 4K OLED টিভি লঞ্চ করবে বলে জল্পনা রয়েছে। এই হাই রেঞ্জের প্রোডাক্ট দুটিতে কিছু উন্নততর টেকনোলজি ব্যবহার করবে কোরিয়ান টেক পাওয়ার হাউস Samsung। এরমধ্যে Neo QLED TV ব্র্যান্ড নামের সাথে আসা 8K MiniLED টিভিটি এই সিরিজের সবচেয়ে প্রিমিয়াম স্মার্ট টিভি হতে চলেছে।

উল্লেখ্য, বাজারচলতি স্মার্ট টিভিগুলির মধ্যে বর্তমানে স্যামসাংয়ের মাইক্রোএলইডি টিভিগুলি অন্যতম। তবে কোম্পানিটি অন্যান্য সিরিজের তুলনায় এই টিভিগুলি খুব কম সংখ্যায় তৈরি করে, কারণ এই সিরিজের গ্রাহক সংখ্যা তুলনামূলকভাবে কম। যদিও এটি সম্পূর্ণভাবে তাদের অর্থনৈতিক সিদ্ধান্ত হতে পারে। তবে আমাদের অনুমান, মাইক্রোএলইডি টিভির তুলনায় অনেক সাশ্রয়ী মূল্যে 8K MiniLED এবং 4K OLED টিভি এনে সংস্থাটি বিক্রি বাড়ানোর উপর জোর দিচ্ছে।

এখানে বলে রাখা ভাল, নিও কিউএলইডি মডেলটি স্যামসাংয়ের নিজস্ব ডিসপ্লের সাথে আসছে এবং ৮কে রেজোলিউশন অফার করার জন্য এতে ওলেড টেকনোলজি সমর্থন করবে। অন্যদিকে, ৪কে রেজোলিউশনের স্মার্ট টিভিগুলিতে থাকবে এলজির ডিসপ্লে।

প্রসঙ্গত উল্লেখ্য, আগামী বছর সংস্থাটি Samsung 8K QLED-এর ৩ মিলিয়ন ইউনিট এবং 4K মডেলগুলির ২ মিলিয়ন পর্যন্ত বিক্রি করার লক্ষ্যমাত্রা নিয়েছে। এই লক্ষ্যমাত্রা পূরণের জন্য বর্তমানে সংস্থাটি W-OLED 4K প্যানেলের ২মিলিয়ন ইউনিট প্রস্তুত করতে এলজি ডিসপ্লের সাথে আলোচনা করছে। আশা করা হচ্ছে যে আগামী বছর দামী QLED-এর চেয়ে কমদামি OLED টিভিগুলির বেশি চাহিদা থাকতে পারে। যদিও লক্ষ্য পূরণের জন্য কোম্পানিটি কী বিপণন কৌশল নিতে চলেছে তা এখনো অজানা।

এখানে জানিয়ে রাখি, সংস্থাটি তাদের নিজস্ব ডিসপ্লে ছাড়াও ওলেড প্যানেল তৈরি করার প্রস্তুতি শুরু করে দিয়েছে। আশা করা যায় ২০২৪ সালের মধ্যেই স্যামসাং এই উন্নত মানের ওলেড প্যানেলগুলো তৈরি করা শুরু করে দেবে, আর তখনই স্যামসাং এবং এলজির গাঁটছড়া খুলবে।

সঙ্গে থাকুন ➥