ব্যবহার করুন মনের সুখে, Samsung এই প্রথম 20 বছর ওয়ারেন্টির ঘোষণা করল

Avatar

Updated on:

Samsung Offers 20 Year Warranty on Washing Machines and Refrigerators parts

দক্ষিণ কোরিয়ান টেক জায়েন্ট Samsung-এর জনপ্রিয়তা সম্পর্কে নতুন করে আর কিছু বলার প্রয়োজন পড়ে না। সংস্থাটির পোর্টফোলিওতে স্মার্টফোন থেকে শুরু করে টিভি, ফ্রিজ, ওয়াশিং মেশিন সহ একাধিক ডিভাইস মজুত রয়েছে। ইউজারমহলে নিজেদের জনপ্রিয়তা বাড়ানোর পাশাপাশি মার্কেটে পাকাপোক্তভাবে জায়গা ধরে রাখতে কোম্পানিটি প্রায়শই চমকপ্রদ অনেক অফার নিয়ে হাজির হয়। এর ফলে একদিকে ইউজাররা যেমন বিশেষভাবে উপকৃত হন, তেমনি অন্যদিকে গোটা বিশ্বজুড়ে সংস্থার ব্যবসাও ক্রমাগত ফুলেফেঁপে উঠতে থাকে। এমনিতে Samsung অন্য যে-কোনো সংস্থার স্মার্টফোনের চাইতে নিজেদের হ্যান্ডসেটগুলিতে অনেক বেশি সংখ্যক Android আপডেট অফার করে থাকে। তবে এখন জানা গিয়েছে যে, স্মার্টফোনের পাশাপাশি কোম্পানির ওয়াশিং মেশিন এবং রেফ্রিজারেটর ব্যবহারকারীরাও এবার বিশেষ কিছু সুবিধা পেতে সক্ষম হবেন।

এবার থেকে Samsung-এর ওয়াশিং মেশিন এবং ফ্রিজের সাথে মিলবে ২০ বছরের ওয়ারেন্টি

স্যামসাং সম্প্রতি আনুষ্ঠানিকভাবে ঘোষণা করেছে যে, সংস্থার ওয়াশিং মেশিন এবং রেফ্রিজারেটরে ৪ কিংবা ৫ বছরের নয়, বরং দীর্ঘ ২০ বছরের ওয়ারেন্টি পাওয়া যাবে। উল্লেখ্য, বর্তমানে ওয়াশিং মেশিনের ডিজিটাল ইনভার্টার মোটর এবং রেফ্রিজারেটরের ডিজিটাল ইনভার্টার কম্প্রেসারে ২০ বছরের ওয়ারেন্টি দিচ্ছে দক্ষিণ কোরিয়ান টেক জায়েন্টটি। ফলে এই প্রোডাক্টগুলি কিনলে ২০ বছর পর্যন্ত সেগুলির খারাপ হওয়ার ব্যাপারে বিন্দুমাত্র চিন্তা করতে হবে না ইউজারদের।

Samsung-এর সাম্প্রতিক ঘোষণার সৌজন্যে পরিবেশে ই-বর্জ্যের পরিমাণও কমবে

স্যামসাংয়ের মতে, সংস্থার তরফে নেওয়া এই সিদ্ধান্ত গ্রাহকদের মন থেকে একটি বড়োসড়ো উদ্বেগকে দূর করবে। আসলে বর্তমান সময়ে অত্যাধুনিক টেকনোলজির কল্যাণে মার্কেটে একাধিক ইলেকট্রনিক গ্যাজেটের আবির্ভাব ঘটেছে, আর দৈনন্দিন কাজের সুবিধার জন্য ইউজাররাও নিজেদের কষ্টার্জিত টাকা খরচ করে এই প্রোডাক্টগুলি কিনে ফেলছেন। তবে কেনার পর থেকেই পণ্যটি কতদিন টিকবে, সেই নিয়ে ব্যবহারকারীদের মনে একটা সংশয় থেকেই যায়। তবে স্যামসাংয়ের পক্ষ থেকে নেওয়া আলোচ্য সিদ্ধান্তটি ইউজারদেরকে এই সমস্যার হাত থেকে রেহাই দেবে। এর পাশাপাশি পরিবেশে ই-বর্জ্যের পরিমাণও অনেকটাই কমে যাবে।

প্রসঙ্গত জানিয়ে রাখি, Samsung-এর পণ্যগুলিতে উপলব্ধ ডিজিটাল ইনভার্টার প্রযুক্তির অনেক সুবিধা রয়েছে। এটি বিদ্যুতের খরচ হ্রাস করে এবং পণ্যগুলির স্থায়ীত্বও বাড়ায়। Samsung-এর ওয়াশিং মেশিনে ব্যবহৃত ডিজিটাল ইনভার্টার মোটরটি শক্তিশালী চুম্বক সহ আসে। এর সুবাদে একদম স্মুথ ওয়াশিং এক্সপেরিয়েন্স অর্জন করতে সক্ষম হবেন ইউজাররা। অন্যদিকে, ডিজিটাল ইনভার্টার কম্প্রেসর বিভিন্ন স্পিডে কাজ করে; যেখানে স্ট্যান্ডার্ড সিঙ্গেল স্পিড কম্প্রেসার হয় অফ থাকে, নাহলে ফুল স্পিডে কাজ করে। ফলে এটির তুলনায় ডিজিটাল ইনভার্টার কম্প্রেসার যে অধিক কার্যকর, সেকথা আর আলাদা করে বলার অপেক্ষা রাখে না।

সঙ্গে থাকুন ➥