HomeAutomobileদিনে 39 হাজার টাকা লোকসান, তাও ছাড়ে পেট্রল বিক্রি করছেন ইনি, বিদেশে...

দিনে 39 হাজার টাকা লোকসান, তাও ছাড়ে পেট্রল বিক্রি করছেন ইনি, বিদেশে ভারতীয়র কীর্তিতে অবাক গোটা দুনিয়া

রাশিয়া-ইউক্রেনের যুদ্ধের কু-প্রভাবের ভুক্তভোগী সমগ্র বিশ্ব। আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের দাম চড়তে থাকা যার অন্যতম কারণ। ফলে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য মধ্য গগনে। এহেন পরিস্থিতিতে দামের বোঝা থেকে মুক্তিদাতা হিসেবে সংবাদের শিরোনামে উঠে এসেছে এক ব্যবসায়ীর নাম। যিনি তাঁর পাম্প থেকে নির্ধারিত দামের চাইতে কম দামে জ্বালানি বিক্রি করছেন। এজন্য তাঁর নিত্যদিনের ক্ষতির পরিমাণ প্রায় ৫০০ ডলার। যা ভারতীয় মুদ্রায় ৩৯,০০০ টাকার বেশি। ঘটনার কথা ইতিমধ্যেই ভাইরাল হয়েছে নেট দুনিয়ায়।

জানা গেছে, ভারতীয় বংশোদ্ভূত ওই শিখ ব্যবসায়ীর নাম যশবিন্দর সিং। বর্তমানে তিনি আমেরিকায় থাকেন। তার একটি পাম্প রয়েছে। যেখান থেকে প্রতিদিন গ্যাস ভরাতে আসা মানুষজনকে নির্ধারিত দামের থেকেও কম মূল্যে জ্বালানি বিক্রি করছেন তিনি। বেশ কিছুদিন ধরেই তাঁর এই অমায়িক কর্মকাণ্ড চলছে। যে কারণে সমগ্র বিশ্বে তিনি যারপরনাই প্রশংসা কুড়োচ্ছেন। মার্কিনের সাধারণ মানুষকে একটু সুরাহা দিতেই তিনি এই সিদ্ধান্ত নিয়েছিলেন।

প্রতিবেদন অনুযায়ী, এই উদার দৃষ্টান্তের জন্য দিনে গ্যালন পিছু ওই ব্যক্তি ৪৭ সেন্ট ক্ষতির সম্মুখীন হচ্ছেন। দেখা গেছে প্রতিদিন গড়ে মোট ১,০০০ গ্যালন জ্বালানি বিনামূল্যে বিলাচ্ছেন তিনি। সূত্রের দাবি, গ্যালন পিছু ৫.৬৬ ডলারে কিনে যশবিন্দর সিং ৫.১৯ ডলারে বেচছেন।

সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে যশবিন্দর বলেন, “ক্রেতা এবং আমার সম্প্রদায়ের মানুষকে একটু সুরাহা দিতেই এই ছাড়। মানুষের কাছে বর্তমানে অর্থ নেই। আমার মা-বাবা শিখিয়েছেন নিজের কিছু থাকলে অন্যকে সাহায্য করতে। যদি তোমার কিছু থাকে, তবে অন্যের সাথে তা ভাগ করে নিতে হবে।” তিনি জানান এই কাজে তাঁকে সাহায্য করছে তাঁর স্ত্রী। পাম্পে যে ক্ষতি হচ্ছে তা পূরণ করতে, আরও বেশি করে কাজ করছেন তাঁরা, যাতে দোকানের ভেতরেই অর্থ উপার্জন করা যায়। যদিও এই প্রথমবার নয়, মার্চে ১০% ক্ষতিতে গ্যাস বিক্রি করে সংবাদের শিরোনামে এসেছিলেন যশবিন্দর।

RELATED ARTICLES

Most Popular