HomeAutomobileসিংহের থেকে অনুপ্রাণিত ডিজাইনে বৈদ্যুতিক বাইক লঞ্চ করল Svitch Motocorp, কেন্দ্র দেবে...

সিংহের থেকে অনুপ্রাণিত ডিজাইনে বৈদ্যুতিক বাইক লঞ্চ করল Svitch Motocorp, কেন্দ্র দেবে 40 হাজার টাকা ভর্তুকি

ইলেকট্রিক ভেহিকেল স্টার্টআপ সুইচ মটোকর্প (Svitch MotoCorp) ভারতে CSR 762 বৈদ্যুতিক মোটরসাইকেল লঞ্চের ঘোষণা করল। দাম রাখা হয়েছে ১ লক্ষ ৬৫ হাজার টাকা (এক্স-শোরুম)। এটি কিনলে কেন্দ্রীয় সরকারের ফেম-টু প্রকল্পের অধীনে অতিরিক্ত ৪০,০০০ টাকা ভর্তুকি পাওয়া যাবে। অর্থাৎ খরচ হবে ১ লক্ষ ২৫ হাজার টাকা । বাইকটির ডিজাইন গুজরাতের বিখ্যাত এশিয়াটিক সিংহের থেকে অনুপ্রানিত । যা শক্তি, গর্ব, ব্যক্তিত্ব এবং আধিপত্য প্রকাশ করে।

CSR 762-এর রেঞ্জ ১১০ কিমি এবং সর্বোচ্চ গতিবেগ ঘন্টায় ১২০ কিমি। এর ইলেকট্রিক মোটরের আউটপুট ১০ কিলোওয়াট এবং ৫৬ এনএম টর্ক। বাইকটি একজোড়া ৩.৭ কিলোওয়াট আওয়ার লিথিয়াম আয়ন ব্যাটারি প্যাক সহ এসেছে। উৎপাদন চালু ও শোরুমের সংখ্যা বাড়াতে চলতি বছরেই ১০০ কোটি টাকা বিনিয়োগ করবে সুইচ।

CSR 762 তিনটি রাইডিং মোডের সাথে এসেছে – স্পোর্টস, রিভার্স এবং পার্কিং মোড। মসৃণভাবে চলার জন্য এতে সেন্ট্রাল ড্রাইভ সিস্টেম সহ শক্তিশালী ৩ কিলোওয়াটের পার্মানেন্ট ম্যাগনেট সিনক্রোনাস মোটর দেওয়া হয়েছে। ফিচারের তালিকায় উপস্থিত একটি ৫ ইঞ্চি টিএফটি কালার ডিসপ্লে, যেখানে প্রয়োজনীয় সব তথ্য ভেসে উঠবে। এছাড়া রয়েছে একটি স্পোর্টি হেডলাইট। ব্যাটারি যাতে অতিরিক্ত গরম না হয়, তার জন্য বিশেষ কুলিং সিস্টেম রাখা হয়েছে।

CSR 762 লঞ্চের প্রসঙ্গে সুইচ মটোকর্পের তরফ থেকে রাজকুমার প্যাটেল বলেন, “CSR 762 লঞ্চ করতে পেরে আমরা ভীষণ আনন্দিত। দু’বছরের হাড়ভাঙ্গা খাটুনি এবং একাধিক নমুনা মডেল তৈরির পর অবশেষে এটি লঞ্চ করা হয়েছে। আমরা ভারতে আমাদের ডিলারশিপ নেটওয়ার্ক বলিষ্ঠ করার দিকে দৃষ্টি নিক্ষেপ করছি। আমরা ইতিমধ্যেই ১৫টি ইলেকট্রিক বাইক ডিলারশিপ শোরুম এর সাথে জোট বেঁধেছি এবং আগামীতে আরও বাড়াতে চাইছি। এই বিনিয়োগ আমাদের পরিশ্রম এবং CSR 762 লঞ্চকে সাফল্যমন্ডিত করে তুলবে।”

RELATED ARTICLES

Most Popular