সেকি! এই ফোন নম্বর কিনতে খরচ করতে হবে 7 কোটি টাকা, তাতেও হুড়োহুড়ি, কিন্তু কেন

Avatar

Published on:

Unique Mobile Number Sells

”মোস্ট নোবেল নাম্বারস” নামে প্রতি বছর দুবাইয়ে একটি নিলামের আসর বসে। যেখানে অনন্য নম্বর প্লেট এবং সিম কার্ড-এর মত আইটেমগুলির নিলাম হয় চড়া দামে। সম্প্রতি এই নিলামের আসর বসেছিল দুবাইয়ে, যার উদ্যোক্তা ছিল ‘এমিরেটস অকশন’ এবং দুবাইয়ের পরিবহণ মন্ত্রক এটিস্লাট অ্যান্ড ডু। এই নিলামে চড়া দামে বিক্রি হয় 058-7777777 মোবাইল নম্বরটি, যেটি কেনার জন্য রীতিমত হুড়োহুড়ি শুরু হয়ে যায় প্রতিযোগীদের মধ্যে। আর শেষমেষ এটি বিক্রি হয় 7 কোটি টাকায়।

এই অনন্য মোবাইল নম্বরটির বিড শুরু হয় AED (ইউনাইটেড আরব এমিরেটস ডিরহাম) 100,000 অর্থাৎ প্রায় 22 লক্ষ টাকা দিয়ে, তবে কয়েক সেকেন্ডের মধ্যে এর দাম AED 3,000,000 পর্যন্ত পৌঁছে যায়। আর শেষ পর্যন্ত এটি বিক্রি হয় AED 3,200,000 অর্থাৎ 7 কোটি টাকায়।

নিলামে টেলিকম জায়ান্ট Du এবং Etisalat থমোট 10টি গাড়ির নম্বর প্লেট এবং 21টি মোবাইল নম্বর প্রদর্শন করে। প্রসঙ্গত উল্লেখ্য, এই নিলাম থেকে প্রাপ্ত সমস্ত অর্থ সংযুক্ত আরব আমিরাতের ভাইস-প্রেসিডেন্ট, প্রধানমন্ত্রী এবং দুবাইয়ের শাসক শেখ মোহাম্মদ বিন রশিদ আল মাকতুমের তৈরি করা Dh1-বিলিয়ন মাদারস এনডাউমেন্ট ক্যাম্পেইনকে প্রদান করা হবে।

প্রসঙ্গত উল্লেখ্য, এই নিলামে মোট 38.095 মিলিয়ন AED (আনুমানিক 86 কোটি টাকা)-এর বেশি অর্থ সংগ্রহ হয়েছে শুধু মাত্র গাড়ির নম্বর প্লেট বিক্রি করে, যার পরিমাণ AED 29 মিলিয়ন বা প্রায় 65 কোটি টাকা। তবে, Etisalat-এর বিশেষ সিম কার্ডের নম্বরগুলির জন্য বিডগুলি থেকে পাওয়া গেছে AED 4.135 মিলিয়ন (আনুমানিক 9 কোটি টাকা), আর du এর বিশেষ নম্বরগুলির জন্য আয় হয়েছে AED 4.935 মিলিয়ন বা প্রায় 11 কোটি টাকা।

সঙ্গে থাকুন ➥