HomeTech NewsThomson এর 50PATH1010 Ultra HD 4K TV কেমন হবে

Thomson এর 50PATH1010 Ultra HD 4K TV কেমন হবে

বর্তমান সময়ে মানুষ এখন Smart TV কেনার জন্য ঝুঁকছে। তবে যে সে Smart TV নয়, এখন সবার চাই উন্নত ও বড় স্ক্রিনের টিভি। যাতে বাড়িতে বসেই সিনেমা হলের আনন্দ নেওয়া যায়। তবে বেশি বড় ও আধুনিক ফিচারের সাথে আসা টিভিগুলির দাম তুলনামূলক ভাবে বেশি হয়। বিশেষ করে আপনি যদি Samsung বা Sony-র টিভির নেন, তাহলে তা ১ লাখের কাছাকাছি বা তার বেশি খরচ হবে। কিন্তু আপনার বাজেট যদি ৪০,০০০ টাকার কম হয়, তাহলেও কিন্তু ৫০ ইঞ্চি স্ক্রিনের টিভি পেতে পারেন। আজ্ঞে হ্যাঁ! Thomson এর 50PATH1010 Ultra HD 4K TV আপনার বড় স্ক্রিনের টিভি দেখার স্বাদ মেটাতে সক্ষম। এই প্রতিবেদনে আমরা টিভিটির দাম ও ফিচারের পাশাপাশি এর ভালো ও খারাপ দিক জানাবো।

Thomson এর 50PATH1010 Ultra HD 4K TV এর দাম

থমসনের ৫০পাথ১০১০ আল্ট্রা এইচডি ৪কে টিভিটির ভারতে দাম রাখা হয়েছে ২৯,৯৯৯ টাকা।

Thomson এর 50PATH1010 Ultra HD 4K TV কেমন হবে

শুরুতেই বলি, অন্যান্য অ্যান্ড্রয়েড টিভির মতো থমসনের এই টিভিও সহজে সেটিং করা যায়। টিভিটির পিছনে বিভিন্ন ধরনের কানেক্টিভিটি অপশন উপস্থিত, যেখানে ক্রোমকাস্ট, ফায়ার টিভি স্টিক প্রভৃতি প্লাগ ইন করে ফোন, ট্যাবলেট এর মতো ডিভাইসের স্ক্রিন টিভিতে দেখা যাবে। এছাড়া গুগল প্লে স্টোর থেকে অ্যাপ ডাউনলোড করেও এই কাজ করা যেতে পারে।

Thomson এর 50PATH1010 Ultra HD 4K TV তে ব্যবহার করা হয়েছে অ্যামলোজিক প্রসেসর, যার সাথে আছে কোয়াড কোর সিপিইউ ও কোয়াড কোর মালি জিপিইউ। টিভিটি অ্যান্ড্রয়েড ৯ অপারেটিং সিস্টেমে চলে। এতে রয়েছে গুগল ভয়েস অ্যাসিস্ট্যান্ট সাপোর্ট, যা কমান্ড অনুযায়ী কার্য সম্পাদন করে।

আবার এই টিভিটি ওয়াইড ভিউং অ্যাঙ্গেল বৈশিষ্ট্য সহ এসেছে, ফলে আপনি যেখানে খুশি ইচ্ছা বসে টিভি দেখতে পারবেন। অর্থাৎ আপনাকে সঠিক জায়গায় বসে টিভিটি দেখতে হবে এমন না। আবার এর স্ক্রিন বড় এবং যথেষ্ট উজ্জ্বল।

টিভিটির সবচেয়ে ভালো দিক হল এর কালার। নরম্যাল মোডেও প্যানেল থেকে যে কালার নির্গত হয় তা চোখে দুর্দান্ত অনুভূতি দেয়। যদিও এই টিভিতে আপনি কালার স্যাচুরেশন সেট করতে পারবেন, তবে তার কোনো প্রয়োজন হবে বলে আমাদের মনে হয় না।

এই টিভিতে আমরা প্রথমে Game of Thrones ড্রামা সিরিজটি দেখেছি। এরপর True Detective শো, Avengers Endgame ও The Marvelous Mrs Maisel মুভি দুটিও চাক্ষুষ করেছি। শুরুর ড্রামা সিরিজটি খুব বেশি ব্রাইট কালার সহ না এলেও, পরেরগুলি স্ক্রিনে দুর্দান্ত দেখিয়েছে।

তবে ভালো দিকের পাশাপাশি টিভিটির কিছু খারাপ দিকও রয়েছে। যেমন এর ইউআই আমাদের সামান্য ধীর মনে হয়েছে। যদিও রেঞ্জের কথা বিচার করলে, তা আপনার অসুবিধার কারণ হবে না। তবে আমরা টিভিটির রিমোটেও ধীর (গতি) লক্ষ্য করেছি। কখনো কখনো রিমোটের বাটনগুলি দেরিতে কাজ করেছে।

Thomson 50PATH1010 Ultra HD 4K TV-র রিমোট Realme, Xiaomi-র টিভির মতো। এতেও- ইউটিউব, প্রাইম ভিডিও, সনিলিভ প্রভৃতি হট কী দেওয়া হয়েছে। এছাড়া রয়েছে ভয়েস অ্যাসিস্ট্যান্ট বাটন।

ভলিউমের কথা বললে, থমসনের এই টিভির সাউন্ড কখনও ৩০ এর বেশি তুলতে হবে না বলেই মনে হয়। এমনকি আমি একটি কোলাহলপূর্ণ ঘরে থাকলেও, মাত্র ২২-২৫ সাউন্ড দিয়েই ভালোভাবে শুনতে পেয়েছি। সুতরাং টিভিটির সাউন্ড যে খুব উচ্চ তা বলার অপেক্ষা রাখে না।

Thomson 50PATH1010 Ultra HD 4K TV-র ফিচার ও স্পেসিফিকেশন

থমসন ৫০পাথ১০১০ আল্ট্রা এইচডি ৪কে টিভিতে আছে ৫০ ইঞ্চি ডিসপ্লে। এতে HDR10 সাপোর্ট, হাই ভিডিও রেজোলিউশন, বেজেল-লেস ডিজাইন দেখা যাবে। পারফরম্যান্সের জন্য এই টিভিতে ব্যবহার করা হয়েছে ১.৪ গিগাহার্টজ ক্লক স্পিড সহ অ্যামলজিক (Amlogic) প্রসেসর। আবার টিভিটি ২ জিবি র‌্যাম এবং ৮ জিবি স্টোরেজ সহ এসেছে। সাউন্ডের জন্য এতে উপস্থিত ৪০ ওয়াটের ২টি বক্স স্পিকার। আবার থমসনের এই টিভিতে ডুয়াল-ব্যান্ড ওয়াই-ফাই (২.৫ গিগাহার্টজ/৫ গিগাহার্টজ) সমর্থন করবে।

Thomson 50PATH1010 Ultra HD 4K TV অ্যান্ড্রয়েড ৯ অপারেটিং সিস্টেমে রান করবে। অ্যান্ড্রয়েড টিভি হওয়ায় এতে ৬,০০০-এরও বেশি অ্যাপ্লিকেশন ডাউনলোড করা যাবে। থমসনের এই টিভির রিমোটে ভয়েস সার্চের জন্য শর্টকাট এবং ইউটিউব, অ্যামাজন প্রাইম, সনি লিভ ইত্যাদির জন্য গুগল অ্যাসিস্ট্যান্ট বাটন পাওয়া যাবে। টিভিটি ইন-বিল্ট ক্রোমকাস্ট এবং এয়ারপ্লে সাপোর্ট সহ এসেছে।

Thomson 50PATH1010 Ultra HD 4K TV কেনা উচিত

টিভিটিতে আরও ভালো প্রসেসর ও বেশি র‍্যাম দিলে ভালো হতো। তাহলে আরও দ্রুত টিভিটি কাজ করত। তবে সে ক্ষোভ এর ডিসপ্লে প্যানেল মিটিয়ে দিতে পারে। আর যদি ২৯,৯৯৯ টাকা খরচ করে একটি ৫০ ইঞ্চি আল্ট্রা এইচডি টিভি পাওয়া যায়, তার থেকে লাভের আর কিছু হয় কি?

RELATED ARTICLES

Most Popular