সাধ্যের মধ্যে বাজারের সেরা ১০টি Pulse Oximeter এর তালিকা দেখে নিন

Avatar

Published on:

একদিকে যখন করোনা ভাইরাসের প্রকোপে সংক্রমণের মাত্রা বাড়ছে, তখন বেড সংখ্যা থেকে শুরু করে অক্সিজেনের আকাল দেখা দিচ্ছে হাসপাতালে। এমত অবস্থায়, প্রত্যহ অক্সিজেন স্যাচুরেশন লেভেল ও হার্ট রেট মনিটার করে নিজেদের স্বাস্থ্যের খেয়াল আমাদের নিজেদেরকেই রাখতে হবে। আর তার জন্য, Pulse Oximeter এর মতো প্রয়োজনীয় মেডিক্যাল ইকুইপমেন্ট বাড়িতে থাকাটা খুবই দরকার, যা মারণরোগ করোনা ভাইরাসের প্রাথমিক উপসর্গগুলিকে চিহ্নিত করে আমাদের প্রতি মুহূর্তে তৎপর রাখবে। আপনারা যদি এখনও পালস অক্সিমিটার না কিনে থাকেন, তবে Amazon সহ বিভিন্ন ই-কমার্স সাইট থেকে এই মেডিক্যাল ইকুইপমেন্টটিকে কিনতে পারেন। সেক্ষেত্রে, আমরা আজ নিয়ে এসেছি ১০টি সেরা পালস অক্সিমিটারের তালিকা, যেগুলির দাম থাকছে মধ্যবিত্তদের সাধ্যের মধ্যেই।

১. ​Hesley Pulse Oximeter :

হেসলে সংস্থাটির দাবি, তাদের এই পালস অক্সিমিটার SpO2 (ব্লাড অক্সিজেন স্যাচুরেশন লেভেল) এবং পালস রেটের নির্ভুল ফলাফল জানিয়ে দেবে মাত্র ৫ সেকেন্ডের মধ্যেই। এটিতে থাকছে একটি বেজেলযুক্ত OLED ডিসপ্লে। এছাড়া, দুটি AAA টাইপ ব্যাটারি দ্বারা এই ইকুইপমেন্টটি চালিত হয়। এটির দাম রাখা হয়েছে ৪,৭৯৯ টাকা।

২. Vandelay Pulse Oximeter :

এই পালস অক্সিমিটারটি ৮ সেকেন্ডের মধ্যে SpO2 (ব্লাড অক্সিজেন স্যাচুরেশন লেভেল) এবং পালস রেট দেখিয়ে দেবে ডিভাইসটির এলইডি ব্যাকলিট (LED backlit) যুক্ত উজ্জ্বল ডিসপ্লেতে। ২,৯৯৯ টাকার সাশ্রয়ী মূল্যে এটি বাজারে উপলব্ধ।

৩. Dr. Trust Signature Series Finger Tip Pulse Oximeter :

৪,০০০ টাকায় লঞ্চ হওয়া এই পালস অক্সিমিটারটিতে রয়েছে একটি এলইডি (LED) ডিসপ্লে এবং এটি ওয়াটারপ্রুফ। এছাড়া, ডিসপ্লের ঠিক নিচেই রয়েছে অক্সিজেন মনিটর ফিঙ্গার সেন্সর, যার দ্বারা ইউজাররা সহজেই অক্সিজেন স্যাচুরেশন লেভেল ও পালস রিডিং করতে সক্ষম হবেন।

৪. HealthSense Accu-Beat FP 910 Fingertip Pulse Oximeter :

স্টাইলিশ লুক এবং OLED ডিসপ্লের সাথে আসা এই পালস অক্সিমিটারটিতে রয়েছে অটো-স্লীপ মোড প্রযুক্তি। ফলে রিডিং হয়ে গেলে এই ডিভাইসটি আপনা থেকেই অফ হয়ে যাবে, ইউজারদের ম্যানুয়ালি এটিকে বন্ধ করাতে হবে না। এটি ২,৯৯৯ টাকায় পাওয়া যাচ্ছে বাজারে।

৫. ​AccuSure FS20C Finger Tip Pulse Oximeter :

অ্যাকুসিওর সংস্থাটির এই পালস অক্সিমিটার ডিভাইসটি ৮ সেকেন্ডের ব্যবধানে, অক্সিজেন স্যাচুরেশন লেভেল, হার্ট রেট ও পালস স্ট্রেনথ ডিটেক্ট করতে পারবে। এতে থাকছে দুটি AAA টাইপ ব্যাটারি স্লট। এই পালস অক্সিমিটারটিকে সাশ্রয়ী মূল্যে, অর্থাৎ, কেবল ১,৯৯৯ টাকায় পেয়ে যাবেন ক্রেতারা।

৬. Dr Vaku Fingertip Pulse Oximeter :

এই অক্সিমিটারটির দাম ২,১৭০ টাকা এবং এটিতে থাকছে একটি বৃহৎ এলইডি (LED) ডিসপ্লে। দুটি AAA টাইপ ব্যাটারি সাপোর্টের সাথে আসা এই ডিভাইসটি ৬ সেকেন্ডের মধ্যে নিখুঁত ফলাফল সরবরাহ করে।

৭. Meditive Fingertip Pulse Oximeter :

মেডিটিভের পালস অক্সিমিটারে একটি LED ডিসপ্লে রয়েছে এবং এটি জল-প্রতিরোধী বলে দাবি করা হয়েছে। দীর্ঘ ও শক্তিশালী ব্যাটারি লাইফ যুক্ত এই ডিভাইসটি মাত্র ৩,১৯০ টাকায় পাওয়া যাচ্ছে।

৮. ​Microtek Pulse oximeter :

মাইক্রোটেক সংস্থার পালস অক্সিমিটারটি একটি LED ডিসপ্লে সহযোগে এসেছে। তবে সব থেকে মজার ব্যাপার হলো, ইউজাররা এই ডিভাইসের স্ক্রিন ব্রাইটনেস নিজেদের ইচ্ছানুসারে নিয়ন্ত্রণ করতে পারবেন। এছাড়া, এতে স্ক্রিন রোটেশনের মতো ‘আউট-অফ-দ্য-বক্স’ প্রযুক্তিও থাকছে। শুধুমাত্র ২,৪৯৯ টাকার বিনিময়ে পালস অক্সিমিটারটিকে পকেটস্থ করে নিতে পারবেন আপনি।

৯. Choicemmed Fingertip Pulse Oximeter :

উক্ত পালস অক্সিমিটারটিতে থাকছে একটি LCD ডিসপ্লে। সংস্থার দাবি, এটি প্রাপ্তবয়স্ক ও শিশু উভয়ের ব্যবহারের জন্যই উপযুক্ত। যেকোনো মেডিক্যাল স্টোর থেকে ২,৮৯৯ টাকায় এটি পাওয়া যাচ্ছে।

১০. Otica Finger Tip Pulse Oximeter BLACK original with Pulse rate Spo2 :

ওটিকার এই পালস অক্সিমিটারটি স্ক্রিন রোটেশন এবং অটোমেটিক পাওয়ার অফ মোড প্রযুক্তি সহ উপলব্ধ। এটির দাম ধার্য করা হয়েছে, ২,৪৯৯ টাকা।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥