HomeAutomobileTVS Apache RTR 160 2V এর দাম এক ধাক্কায় অনেকটাই বাড়ল

TVS Apache RTR 160 2V এর দাম এক ধাক্কায় অনেকটাই বাড়ল

Jupiter 110 স্কুটারের পর এবার টিভিএসের দাম বৃদ্ধির তালিকায় যোগ হল Apache RTR 160 2V এর নাম। জনপ্রিয় এই মোটরসাইকেলের দু’টি ভ্যারিয়েন্ট বাজারে পাওয়া যায় – ড্রাম (Drum) ও ডিস্ক (Disc)। উভয় মডেলের দাম বেড়েছে৷ প্রথমটির নতুন দাম হয়েছে ১.০৬ লক্ষ টাকা এবং  দ্বিতীয়টির মূল্য এখন ১.০৯ লক্ষ টাকা পড়বে। উল্লেখ্য, দামগুলি দিল্লির এক্স-শোরুমের।

পুরনো দামের প্রসঙ্গে আসলে, বাইকটি কিনতে এখন ১,৫০০ টাকা বেশি খরচ হবে। Apache RTR 160 2V তার ফোর-ভাল্ভ ভার্সন অর্থাৎ Apache RTR 160 4V এর মতো ততটাও ফিচার বা প্রযুক্তি অফার করে না। তা সত্বেও অ্যাপাচিপ্রেমীদের মনে বাইকটি নিয়ে এখনও ক্রেজ বর্তমান।

TVS Apache RTR 160 2V দৌড়য় ১৫৯ সিসি, এয়ার-কুল্ড ইঞ্জিনে। এর থেকে ১৫.৩ বিএইচপি শক্তি ও ১৩.৯ এনএম টর্ক পাওয়া যায়। বাইকটির ফিচারগুলির মধ্যে সেমি-ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, সিঙ্গেল-চ্যানেল এবিএস, এবং এলইডি ডিআরএল উল্লেখযোগ্য।

প্রসঙ্গত, টিভিএস ইতিমধ্যেই আর্ন্তজাতিক বাজারে কয়েকটি নতুন মডেল লঞ্চের ঘোষণা করেছে। TVS Ntorq 125 স্পোর্টি স্কুটার ও ফ্ল্যাগশিপ RR310 ফুল-ফেয়ার্ড স্পোর্টস বাইক ফিলিপাইন্সে যাত্রা শুরু করেছে। আবার মধ্য আমেরিকার দেশ নিকারাগুয়া ও কোস্টারিকায় নতুন শোরুম খুলতে চলেছে টিভিএস। এ কাজে ভারতীয় সংস্থাটিকে সহযোগিতার হাত বাড়িয়ে দেবে Activa Motors SA

RELATED ARTICLES

Most Popular