HomeAutomobileTVS-এর অত্যাধুনিক স্কুটার BS6 NTORQ 125 ভারতের প্রতিবেশী দেশে লঞ্চ হল

TVS-এর অত্যাধুনিক স্কুটার BS6 NTORQ 125 ভারতের প্রতিবেশী দেশে লঞ্চ হল

ভারতের প্রতিবেশী দেশে এবার পাড়ি জমাল TVS-এর অত্যাধুনিক স্কুটার BS6 NTORQ 125। NTORQ 125 স্কুটারের BS6 ভার্সন নেপালে লঞ্চ করেছে TVS। প্রায় আড়াই বছর আগে ভারতের প্রথম ব্লুটুথ সংযোগকারী স্কুটার হিসেবে আত্মপ্রকাশ করেছিল TVS NTORQ 125। এর মধ্যেই বিশ্বজুড়ে স্কুটারটির ১ মিলিয়ন (১০ লক্ষ) বিক্রি ছাড়িয়েছে।

টিভিএস এনটর্ক ১২৫ দক্ষিণ এশিয়া, লাতিন আমেরিকা, মধ্য-প্রাচ্য, এবং দক্ষিণ-পূর্ব এশিয়া-সহ বিশ্বের ১৯টি দেশে রপ্তানি করা হয়। এবার সেই তালিকায় জুড়ল নেপালের নাম।

বিএস-৬ টিভিএস এনটর্ক ১২৫-এর সঙ্গে থাকা রেস টিউনড ফুয়েল ইঞ্জেকশন (আরটি-এফআই) স্কুটারের চালিকাশক্তি বাড়ায়। বিএস-৬ এফআই প্ল্যাটফর্মের দু’টি ভার্সন তৈরি করেছিল টিভিএস। একটি আরটি-এফআই এবং অপরটি ইটি-এফআই (ইকোথ্রাস্ট ফুয়েল ইঞ্জিকেশন)। টিভিএসের দাবি, এই আরটি-এফআই প্রযুক্তি তরুণ প্রজন্মের প্রথম পছন্দ। এটি সমস্ত ধরণের ড্রাইভিং অবস্থায় একটি উপভোগ্যজনক রেসিং অভিজ্ঞতা নিশ্চিত করার জন্য বিশেষভাবে তৈরি করা হয়েছে।

১২৪.৮ সিসি-র সিঙ্গেল সিলিন্ডার ইঞ্জিন রয়েছে BS6 NTORQ 125 স্কুটারে। এতে ৯.১ বিএইচপি পাওয়ার এবং ১০.৫ এনএম টর্ক পাওয়া যায়। স্কুটারটির অন্যতম প্রধান বৈশিষ্ট্য TVS SmartXonnect সিস্টেম এবং ব্লুটুথ এনাবেল্ড ডিজিটাল ইনস্ট্রুমেন্ট কনসোল। ‌SmartXonnect অ্যাপ ইনস্টল করে স্কুটারকে সরাসরি কানেক্ট করা ‌যাবে স্মার্টফোনের সঙ্গেই। স্কুটারের স্পিডোমিটার ক্লাস্টারেই দেখা ‌যাবে কে ফোন করছে, ফোনে চার্জই বা রয়েছে কত। পাশাপাশি সঠিক পথ চিনতে নেভিগেশনেও সাহায্য করবে SmartXonnect সিস্টেম।

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

RELATED ARTICLES

আরও পড়ুন