G 310 সিরিজ: BMW-এর 313cc-র 1 লক্ষ বাইক বানিয়ে মাইলস্টোন তৈরি করল TVS

Avatar

Published on:

তামিলনাড়ুর হোসুরে টিভিএস (TVS)-এর কারখানা থেকে বিএমডব্লু জি ৩১০ জিএস (BMW G 310 GS) মডেলের মোটরসাইকেলটি সম্পূর্ণ তৈরি হয়ে অ্যাসেম্বলি লাইন থেকে বেরোতেই বাঁধভাঙা উচ্ছ্বাসে ফেটে পড়লেন কর্মীবৃন্দরা। সেখানে উপস্থিত ছিলেন টিভিএস মোটর কোম্পানি ডিরেক্টর ও সিইও কেএন রাধাকৃষ্ণাণ এবং এবং বিএমডব্লু মোটোর‌্যাডের প্রোডাক্ট হেড রেইনার বাউমেল। তাঁদের হাত ধরেই টিভিএসের হোসুর ম্যানুফ্যাকচারিং ফেসিলিটি থেকে বিএমডব্লু ৩১০ (BMW 310) সিরিজের ১ লক্ষতম বাইক রোলআউট করা হল।

বিশ্ববিখ্যাত গাড়ি প্রস্তুতকারক সংস্থা বিএমডব্লু-র সাথে টিভিএসের একটি কো-অপারেশন চুক্তি হয়েছিল ২০১৩ সালে। সেই চুক্তি অনুসারে, গ্লোবাল মার্কেটের জন্য দুই সংস্থা যৌথভাবে সাব-৫০০ সিসি মোটরসাইকেল বিকাশ ও তৈরি করে থাকে।

সেই পার্টনারশিপের অধীনে এখনও পর্যন্ত ৩১০ সিসি প্ল্যাটফর্মের তিনটি মডেল লঞ্চ করেছে টিভিএস – BMW G 310R, BMW G 310S, এবং TVS Apache RR 310। প্রত্যেকটি মোটরসাইকেলই তৈরি হয়েছে হোসুরে অবস্থিত সংস্থার মূল কারখানায়। বিশ্বজুড়ে বিক্রিত বিএমডব্লু মোটোর‌্যাডের ১০ শতাংশ মোটরসাইকেল আসে টিভিএসের সেই হোসুর ফেসিলিটি থেকে। দেশের বাজারের চাহিদা মিটিয়ে সেগুলি ১২০টি দেশে রপ্তানী করা হয়।

মাইলফলক তৈরি করার প্রসঙ্গে টিভিএস মোটর কোম্পানি ডিরেক্টর ও সিইও কেএন রাধাকৃষ্ণাণ বলেছেন,”আজ বিএমডব্লু-র সাথে যাত্রায় একটি ঐতিহাসিক মাইলস্টোন অর্জন করতে পেরে আমরা আনন্দিত। এটি আট বছর ধরে আমাদের পার্টনারশিপের সাফল্যের একটি প্রমাণ। আমরা এই যাত্রার অংশ হতে পেরে সত্যিই গর্বিত এবং বিএমডব্লু মোটোর‌্যাডের সাথে অংশীদারিত্ব অব্যাহত রাখতে মুখিয়ে আছি।”

হোয়াটসঅ্যাপে খবর পেতে এখানে ক্লিক করুন

সঙ্গে থাকুন ➥